× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

নজরুল বিশ্ববিদ্যালয়ে বিদেশে উচ্চশিক্ষা বিষয়ক সেমিনার

শিক্ষাঙ্গন ডেস্ক

প্রকাশ : ৩০ নভেম্বর ২০২২ ১২:৪৯ পিএম

আপডেট : ৩০ নভেম্বর ২০২২ ১৩:০১ পিএম

নজরুল বিশ্ববিদ্যালয়ে বিদেশে উচ্চশিক্ষা বিষয়ক সেমিনার

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে বিদেশে উচ্চশিক্ষা বিষয়ক ‘JKKNIU to Abroad' শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের ভার্চুয়াল কনফারেন্স কক্ষে আয়োজনটি সম্পন্ন হয়েছে।

মরিয়াম আক্তার তানিয়ার সঞ্চালনায় স্বাগত বক্তব্য প্রদান করেন সংগঠনটির সাধারণ সম্পাদক মনিরুল ইসলাম মনি ও সমাপনী বক্তব্য দেন সভাপতি আজিজুল হাকিম পাভেল।

সেমিনারটির মাধ্যমে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের বিদেশে পড়তে চাওয়া স্বপ্নবাজ তরুণ-তরুণীদের জন্য নতুন পথের সূচনা করেছে বলে আশাবাদ ব্যক্ত করেছেন জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের স্কিল ডেভেলপমেন্ট ক্লাবের নেতৃবৃন্দ।

কানাডা, সুইডেন, যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্যসহ আরও ৬টি দেশের বিশ্ববিদ্যালয়ের এডমিশন প্রসেস, এডমিশন রিকোয়ারমেন্ট, আইইএলটিএস মার্ক, ওয়ার্কিং পারমিশন প্রসিডিওর, বিদেশে স্থায়ী হওয়ার জন্য করণীয়সমূহ নিয়ে সেমিনারে আলোচনা করা হয়। দুই পর্বের অনুষ্ঠানের প্রথম পর্বে পাবলিক স্পিকিংয়ের গুরুত্ব নিয়ে আলোচনা করেছেন আব্দুল্লাহ আল রাহাত। দ্বিতীয় পর্বে  বিদেশে পড়তে যাওয়ার আদ্যোপান্ত আলোচনা করা হয়। বিদেশে উচ্চশিক্ষা নিতে ইচ্ছুক শিক্ষার্থীদের নানা প্রশ্নের উত্তর প্রদানের মাধ্যমে সেশনটি প্রাণবন্ত  হয়ে ওঠে।

এরপর ক্লাবের বর্তমান কমিটির বেস্ট লিডার, বেস্ট এক্সিকিউটিভ এবং ইভেন্টের টিম লিডারদের সম্মাননা প্রদান করা হয়। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ক্লাবের উপদেষ্টা ও ফিনান্স বিভাগের সহকারী অধ্যাপক চন্দন কুমার পাল। দেড় শতাধিক অংশগ্রহণকারীর উপস্থিতিতে সেমিনারের কনসালটেন্ট হিসেবে ছিল জিআইসি এডুকেশন।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা