× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

ন্যাশনাল ক্যাম্পাস জার্নালিজম ফেস্ট উদযাপিত

নওসাদ আল সাইম

প্রকাশ : ২৩ নভেম্বর ২০২২ ১৫:৪৯ পিএম

আপডেট : ২৩ নভেম্বর ২০২২ ১৬:০৩ পিএম

ক্যাম্পাস পর্যায়ের সংবাদকর্মীদের অংশগ্রহণে দুই দিনব্যাপী ন্যাশনাল ক্যাম্পাস জার্নালিজম ফেস্ট-২০২২ উদযাপিত হয়েছে

ক্যাম্পাস পর্যায়ের সংবাদকর্মীদের অংশগ্রহণে দুই দিনব্যাপী ন্যাশনাল ক্যাম্পাস জার্নালিজম ফেস্ট-২০২২ উদযাপিত হয়েছে

দেশের ক্যাম্পাস পর্যায়ের সংবাদকর্মীদের অংশগ্রহণে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে দুই দিনব্যাপী ন্যাশনাল ক্যাম্পাস জার্নালিজম ফেস্ট-২০২২ উদযাপিত হয়েছে। ফেস্টটির আয়োজন করেছে বিশ্ববিদ্যালয়টির প্রেস ক্লাব।

সোমবার (২১ নভেম্বর) সকাল সাড়ে ১০টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় লাইব্রেরি ভবনের সামনে পায়রা ও বেলুন উড়িয়ে উৎসবের শুভ উদ্বোধন ঘোষণা করেন উপাচার্য অধ্যাপক ড. সৌমিত্র শেখর। এ সময় উপস্থিত ছিলেন সংস্কৃতি প্রতিমন্ত্রী কেএম খালিদ, বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার কৃষিবিদ ড. হুমায়ুন কবীর, বিশ্ববিদ্যালয় প্রেস ক্লাবের সভাপতি নিহার সরকার অংকুর, সাধারণ সম্পাদক সিফাত শাহরিয়ার প্রিয়ানসহ দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের অংশগ্রহণকারী ২ শতাধিক সংবাদকর্মী।

এরপর কেন্দ্রীয় গ্রন্থাগারের তৃতীয় তলায় শুরু হয় আলোচনা সভা। সভায় প্রেস ক্লাব সাধারণ সম্পাদক সিফাত শাহরিয়ার প্রিয়ানের সঞ্চালনায় সভাপতি নিহার সরকার অংকুর সভাপতিত্ব করেন।

সমাজে বস্তুনিষ্ঠ সাংবাদিকতার গুরুত্ব তুলে ধরে সভায় প্রধান অতিথির বক্তব্যে সংস্কৃতি প্রতিমন্ত্রী কেএম খালিদ বলেন, সাংবাদিকরা আছেন বলে আমরা সমাজে এখনও সচেতন ও ভালোভাবে থাকতে পারছি। বিশেষ করে সামাজিক যোগাযোগমাধ্যমের কারণে এখন সবাই অনেক বেশি সচেতন। না হলে যেকোনো সময় ভাইরাল হয়ে যাওয়ার ভয় থাকে।

সভায় কাজী নজরুল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. সৌমিত্র শেখর বলেন, সংবাদপত্র আমাদের রাষ্ট্র পরিচালনার ক্ষেত্রে চতুর্থ স্তম্ভ হিসেবে কাজ করে। তবে এখন ইলেকট্রনিক মাধ্যম, ভার্চুয়াল মাধ্যম এমনকি ওটিটি নামে একটি মাধ্যমও যুক্ত হয়ে গেছে। যার মধ্য দিয়ে এখন সংবাদ বা তথ্যের আদান-প্রদান দেখতে পাই। তাই আজকে যাদের নিয়ে এ সম্মেলন, এর ব্যাপ্তি অনেক বেশি। এ ক্যাম্পাসে আজ দূরদূরান্ত থেকে নানা বিশ্ববিদ্যালয়ের প্রতিনিধি এসেছেন। এটা অত্যন্ত গর্বের।

এ সময় বিশ্ববিদ্যালয়টির প্রেস ক্লাবের প্রকাশনা ‘কলম’-এর বিশেষ সংখ্যার (৩য়) মোড়ক উন্মোচন করা হয়। অনুষ্ঠানে ‘অনুসন্ধানী সাংবাদিকতা’ এবং ‘ফিচার ও উন্নয়ন সাংবাদিকতা’ বিভাগে মনোনীত সেরা প্রতিবেদক-২০২২ সম্মাননা প্রদান করা হয়। তিনিজন করে মোট ছয়জনকে সম্মাননা প্রদান করা হবে। তারা হলেনঅনুসন্ধানী সাংবাদিকতায় প্রথম যায়েদ হোসেন মিশু, দ্বিতীয় নাহিদ হাসান, তৃতীয় রায়হানুল ইসলাম সৈকত এবং ফিচার ও উন্নয়ন সাংবাদিকতায় প্রথম মুতাছিম বিল্লাহ রিয়াদ, দ্বিতীয় ইভান চৌধুরী, তৃতীয় সুপর্ণা রহমান টুছি। সন্ধ্যা সাড়ে ৬টায় বিশ্ববিদ্যালয়ের জয়ধ্বনি মঞ্চে পরিবেশিত হয় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান।

 


শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা