× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

রাজশাহীতে প্রশ্ন ফাঁসের অভিযোগে ৪ শিক্ষক গ্রেপ্তার

রাজশাহী সংবাদদাতা

প্রকাশ : ১৮ নভেম্বর ২০২২ ১৫:৫৯ পিএম

আপডেট : ১৮ নভেম্বর ২০২২ ১৬:৫৫ পিএম

প্রশ্নফাঁসের অভিযোগে রাজশাহীর বাগমারায় আটজনকে গ্রেপ্তার করা করেছে র‌্যাব। ছবি : প্রবা

প্রশ্নফাঁসের অভিযোগে রাজশাহীর বাগমারায় আটজনকে গ্রেপ্তার করা করেছে র‌্যাব। ছবি : প্রবা

রাজশাহীর বাগমারা উপজেলায় পরীক্ষা শুরুর আগেই পরীক্ষাকেন্দ্র থেকে প্রশ্নপত্র বাইরে এনে উত্তরপত্র তৈরির অভিযোগে আটজনকে গ্রেপ্তার করেছে র‌্যাব। এদের মধ্যে চারজন স্থানীয় বিভিন্ন কারিগরি ও ব্যবস্থাপনা কলেজের শিক্ষক। 

র‌্যাব জানিয়েছে, বৃহস্পতিবার (১৭ নভেম্বর) দুপুরে ভবানিগঞ্জ কারিগরি ও ব্যবস্থাপনা কলেজকেন্দ্র থেকে প্রশ্নপত্র বের করে এনে স্থানীয় একটি দোকানে বসে উত্তরপত্র তৈরি ও ফটোকপির সময় তাদের আটক করা হয়।

গ্রেপ্তার চার শিক্ষক হলেন বাগমারা উপজেলার রামগুইয়া গ্রামের মো. শামসুল ইসলাম, চাঁইপাড়া গ্রামের মো. জাকিরুল ইসলাম, দানগাছি গ্রামের মো. দুলাল হোসেন এবং নাটোরের নলডাঙ্গা থানার পশ্চিম মাধনগর গ্রামের মো. তৌহিদুল ইসলাম জনি। এরা ভবানিগঞ্জ কারিগরি ও ব্যবস্থাপনা কলেজ, গোরশা টেকনিক্যাল, আদর্শ টেকনিক্যাল এবং আদর্শ মহিলা টেকনিক্যাল কলেজের শিক্ষক।

গ্রেপ্তার অন্যরা হলেন ফটোকপির দোকানদার ও নওগাঁর পত্নীতলা থানার চকভবানী গ্রামের মো. মোরশেদুল আলম, বাগমারার খাঁপুর গ্রামের মো. মমিন মণ্ডল, গুনিয়াডাঙ্গা গ্রামের মো. শরিফুল ইসলাম এবং খালিশপাড়া গ্রামের মো. আ. সাত্তাররের ছেলে মো. তোফায়েল হোসেন (৩৩)। এই ৪ জন ফটোকপি দোকান ও পরীক্ষার্থীদের সহযোগী।

বিষয়টি নিশ্চিত করেছেন র‌্যাব-৫ রাজশাহীর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল রিয়াজ শাহরিয়ার।

তিনি জানান, বৃহস্পতিবার বেলা ২টার দিকে এইচএসসি পরীক্ষা শুরুর আগেই ভবানিগঞ্জ কারিগরি ও ব্যবস্থাপনা কলেজ পরীক্ষাকেন্দ্র থেকে হিসাববিজ্ঞান বিষয়ের প্রশ্নপত্র কয়েকজন শিক্ষক কৌশলে বের করে নেন। পরীক্ষার্থীদের স্বজনদের নিয়ে ভবানিগঞ্জ বাজারের গোডাউন মোড়ের ভাই ভাই ফটোস্ট্যাট অ্যান্ড ভ্যারাইটি স্টোর নামের একটি দোকানে বসে তারা প্রশ্নপত্র দেখে উত্তরপত্র তৈরি করছিলেন। তারা উত্তরপত্রগুলো ওই কেন্দ্রসহ আশপাশের কারিগরি পরীক্ষাকেন্দ্রগুলোতে অর্থের বিনিময়ে পাঠাচ্ছিলেন। বিষয়টি জানার পর র‌্যাব-৫-এর একটি দল ফটোকপির ওই দোকানে অভিযান চালিয়ে আটজনকে আটক করে।    

র‌্যাবের এই কর্মকর্তা জানান, আটকদের বিরুদ্ধে বাগমারা থানায় মামলা করা হয়েছে।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা