× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের দুই শিক্ষার্থীকে ‘ধরে নিয়ে গেছে আইনশৃঙ্খলা বাহিনী’

রাবি সংবাদদাতা

প্রকাশ : ১৪ নভেম্বর ২০২২ ১৮:১৬ পিএম

আপডেট : ১৪ নভেম্বর ২০২২ ১৮:৩৪ পিএম

রাজশাহী বিশ্ববিদ্যালয়। ফাইল ছবি।

রাজশাহী বিশ্ববিদ্যালয়। ফাইল ছবি।

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের দুই ছাত্রকে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী পরিচয়ে তুলে নেওয়া হয়েছে বলে তাদের শিক্ষক জানিয়েছেন। তাছাড়া তাদের এক স্বজনকে পুলিশ হয়রানি করেছে বলে অভিযোগ মিলেছে। 

শিক্ষার্থীরা হলেন বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদের চিত্রকলা, প্রাচ্যকলা ও ছাপচিত্র বিভাগের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের সাকিব খান ও রেজোয়ান আহমেদ। সাকিবের বাড়ি নাটোর আর রেজোয়ানের বাড়ি যশোর।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর আসাবুল হক বলেন, ‘আমরা পুলিশ প্রশাসনের মাধ্যমে জানতে পেরেছি, তারা আইন শৃঙ্খলাবাহিনীর হেফাজতে আছে। তাদের বিভিন্ন ব্যাপারে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। তবে কী কারণে বা আইন শৃঙ্খলাবাহিনীর কোন ইউনিট তাদের তুলে নিয়ে গেছে সে ব্যাপারে আমরা জানতে পারিনি।’

রবিবার (১৩ নভেম্বর) সকাল সাড়ে ৭টার দিকে রাজশাহী শহরের চন্দ্রিমা এলাকার চকপাড়ার একটি ছাত্রাবাস থেকে তাদের তুলে নেওয়া হয় বলে স্বজনদের ভাষ্য। 

রেজোয়ানের বড় ভাই মেরাজুল ইসলাম বলেন, ‘আমি ওদের সঙ্গেই ছিলাম। আমার চোখের সামনে ওদের ধরে নিয়ে গেছে। রাতে আমি ওদের ভাড়া বাসায় ছিলাম। ভোরবেলা উঠে দেখি চার-পাঁচজন লোক আইন শৃঙ্খলাবাহিনী সদস্য পরিচয়ে ওই দুইজনকে জিজ্ঞাসাবাদ করছে। জিজ্ঞাসাবাদ শেষে তারা তাদের ধরে যায়।’ 

মেরাজুল জানান, ঘটনার পর তিনি চন্দ্রিমা থানায় বিষয়টি জানান। তারা জিডি করতে বলেন। কিন্তু পুলিশ জিডি না নিয়ে মতিহার থানায় যেতে বলেন। মতিহার থানায় গেলে চন্দ্রিমা থানায় গিয়ে জিডি করার পরামর্শ দেওয়া হয়। কোনো থানা এখনও জিডি নেয়নি।

সাংবাদিক হিসেবে চন্দ্রিমা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এমরান আলীর সঙ্গে যোগাযোগ করা হলে তিনি মহানগর পুলিশের মিডিয়া সেলে খোঁজ নিতে বলেন।

বিষয়টি জানতে রাজশাহী মহানগর পুলিশের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার রফিকুল আলমের সঙ্গে একাধিকবার ফোনে যোগাযোগের চেষ্টা করা সাড়া দেননি।

দুই শিক্ষার্থীকে ধরে নিয়ে যাওয়ার বিষয়ে বিশ্ববিদ্যালয় প্রশাসন অবগত আছে বলে জানিয়েছেন চিত্রকলা, প্রাচ্যকলা ও ছাপচিত্র বিভাগের সভাপতি অধ্যাপক মো. আবদুস সোবহান।

তিনি বলেন, ‘দুই শিক্ষার্থীকে কারা ধরে নিয়ে তা গেছে আমাদের জানা নেই। তবে বিশ্ববিদ্যালয় প্রশাসন এ ব্যাপারে অবগত আছে। রেজোয়ানের ভাই এসেছিল আমাদের কাছে। আমরা তাকে জিডি করতে বলেছি।’

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা