× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

আনন্দ আলো সাহিত্য পুরস্কার ২০২৩

ধানসিড়ি ডেস্ক

প্রকাশ : ০৯ মার্চ ২০২৩ ১৩:১০ পিএম

আনন্দ আলো সাহিত্য পুরস্কার ২০২৩

প্রতিবছরের মতো এ বছরও আনন্দ আলো পত্রিকা কর্তৃক প্রদত্ত আনন্দ আলো সাহিত্য পুরস্কার ২০২৩ ঘোষণা করা হয়েছে।

ফেব্রুয়ারি মাসে বইমেলার শেষদিন ঘোষিত ঢাকা ব্যাংক আনন্দ আলো সাহিত্য পুরস্কার, পাঞ্জেরী আনন্দ আলো সাহিত্য পুরস্কার, পাঞ্জেরী ছোটকাকু শিশুসাহিত্য পুরস্কার ২০২৩গোলন্দাজ আনন্দ আলো সাহিত্য পুরস্কারপ্রাপ্তদের নাম ঘোষণা করা হয়।

সাহিত্যে অবদানের স্বীকৃতিস্বরূপ গোলন্দাজ আনন্দ আলো সাহিত্য পুরস্কার পেয়েছেন ইমদাদুল হক মিলন।

এ ছাড়া নো ওম্যানস ল্যান্ড বইয়ের জন্য মোজাফ্ফর হোসেন, কবিতার যিশু কাব্যগ্রন্থ্যের জন্য কবি মুহম্মদ নূরুল হুদা, প্রবন্ধে আমাদের সব ধারণা মেয়াদোত্তীর্ণর জন্য নূর সাফা জুলহাজ, যুদ্ধ জয়ের কিশোর গল্পর জন্য সুজন বড়ুয়া এবং মুক্তিযুদ্ধে যৌথভাবে মুক্তিযুদ্ধ ১৯৭১ গ্রন্থের জন্য মুনতাসীর মামুন ও ট্রানজিট ১৯৭১ গ্রন্থের জন্য জাহিদ নেওয়াজ খান ঢাকা ব্যাংক আনন্দ আলো সাহিত্য পুরস্কার পেয়েছেন।

অন্যদিকে তরুণ শাখায় ঢাকা ব্যাংক আনন্দ আলো সাহিত্য পুরস্কার পেয়েছেন দুঃখ ফোটার দিনে আমি তোমার হয়ে যাই কাব্যগ্রন্থের জন্য খান মুহাম্মদ রুমেল এবং শিশুসাহিত্যে বিড়াল ছানা ক্যাকটাস বইয়ের জন্য আসিফ মেহদী। পাশাপাশি পাঞ্জেরী আনন্দ আলো সাহিত্য পুরস্কার ২০২৩ পেয়েছেন কবি তারিক সুজাত এবং আনজীর লিটন।

একই সঙ্গে পাঞ্জেরী ছোটকাকু শিশুসাহিত্য পুরস্কার পেয়েছেন গল্প-উপন্যাস ক্যাটাগরিতে গল্পগুলো মজার বইয়ের জন্য আনিসুল হক, শিশুসাহিত্যে মুখে বাংলা ভাষা বুকে বাংলাদেশ বইয়ের জন্য আসলাম সানী, মুক্তিযুদ্ধে নতুন সূর্য বইয়ের জন্য আহসান হাবীব এবং প্রকাশনা বিভাগে শ্রেষ্ঠ প্রকাশনী হিসেবে সেবা প্রকাশনী এ পুরস্কার অর্জন করেছে।  

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা