× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

নরসিংদীতে আনসারুল্লাহ বাংলা টিমের এক সক্রিয় সদস্য গ্রেপ্তার

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ২৫ এপ্রিল ২০২৪ ১৪:২৮ পিএম

আপডেট : ২৫ এপ্রিল ২০২৪ ১৪:৩২ পিএম

প্রতীকী ছবি

প্রতীকী ছবি

নিষিদ্ধ ঘোষিত আনসারুল্লাহ বাংলা টিমের (এবিটি) এক সক্রিয় সদস্যকে গ্রেপ্তার করেছে অ্যান্টি টেরোরিজম ইউনিট (এটিইউ)। এ সময় তার কাছ থেকে উগ্রবাদী কর্মকাণ্ডে ব্যবহৃত একটি অ্যান্ড্রয়েড ফোন, দুটি সিমকার্ড, তিনটি বিভিন্ন উগ্রবাদী বই ও দুটি ফেসবুক আইডির স্ক্রিনশট জব্দ করা হয়।  

বৃহস্পতিবার (২৫ এপ্রিল) দুপুরে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান এটিইউয়ের পুলিশ সুপার (ট্রেনিং) মোছা. শিরিন আক্তার জাহান। এর আগে গতকাল বুধবার নরসিংদীর বেলাবো থানার নারায়ণপুর ইউপির দুলালকান্দি এলাকা থেকে গ্রেপ্তার হন এবিটি সদস্য মহিন উদ্দিন। তিনি ওই এলাকার বাসিন্দা।

পুলিশ সুপার শিরিন আক্তার জাহান জানান, গ্রেপ্তার আসামি ও তার সহযোগীরা অনলাইনে জঙ্গিবাদ প্রচারণাসহ রাষ্ট্রবিরোধী ষড়যন্ত্রের মাধ্যমে বাংলাদেশে তথাকথিত খিলাফত রাষ্ট্র প্রতিষ্ঠার উদ্দেশ্যে দীর্ঘদিন ধরে বিভিন্ন কার্যক্রম পরিচালনা করে আসছিলেন। তারা সাধারণ মানুষের মধ্যে উগ্রবাদী মতাদর্শন প্রচার ও আতঙ্ক সৃষ্টির মাধ্যমে দেশের আইনশৃংঙ্খলা পরিস্থিতির অবনতি এবং নাশকতার জন্য পরিকল্পনা, প্রশিক্ষণ ও প্রস্তুতি নেওয়ার জন্য সোশ্যাল মিডিয়া ব্যবহার করে বিভিন্ন সিকিউরড গ্রুপ খুলে নিজেদের মধ্যে যোগাযোগ চালিয়ে যাচ্ছিলেন। এছাড়া উগ্রবাদে আগ্রহীদের সঙ্গে নিয়মিত যোগাযোগ করে তাদের উগ্রবাদের দিকে আহ্বান করছিলেন তারা। গ্রেপ্তারের বিরুদ্ধে সন্ত্রাস বিরোধী আইনে মামলা করা হয়েছে।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা