× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

এমজিএইচ গ্রুপের নির্বাহী কর্মকর্তার বিরুদ্ধে দুদকের চার্জশিট

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ২৫ মার্চ ২০২৪ ১৬:০৮ পিএম

আপডেট : ২৫ মার্চ ২০২৪ ১৬:৪৫ পিএম

এমজিএইচ গ্রুপের নির্বাহী কর্মকর্তা আনিস আহমেদ গোর্কি। ফাইল ফটো

এমজিএইচ গ্রুপের নির্বাহী কর্মকর্তা আনিস আহমেদ গোর্কি। ফাইল ফটো

১৭ কোটি ২২ লাখ টাকার অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে এমজিএইচ গ্রুপের নির্বাহী কর্মকর্তা আনিস আহমেদ গোর্কির বিরুদ্ধে চার্জশিট অনুমোদন দিয়েছেন দুর্নীতি দমন কমিশন (দুদক)।

সোমবার (২৫ মার্চ) দুদকের প্রধান কার্যালয় থেকে এ চার্জশিট অনুমোদন দেওয়া হয়েছে বলে জানান সংস্থাটির সচিব খোরশেদা ইয়াসমীন। তদন্ত কর্মকর্তা ও দুদক উপপরিচালক সৈয়দ নজরুল ইসলাম দ্রুত আদালতে তা দাখিল করবেন বলে জানা গেছে।

মামলার এজাহার থেকে জানা যায়, আসামিদের বিরুদ্ধে দুর্নীতি দমন কমিশন আইন ২০০৪ এর ২৭ (১) ধারায় এবং মানিলন্ডারিং প্রতিরোধ আইন ২০১২ এর ৪ (২) ও ৪ (৩) ধারায় অভিযোগ এনে চার্জশিট দাখিলের অনুমোদন দেওয়া হয়েছে।

আসামির বিরুদ্ধে অসাধু উপায়ে অর্জিত ১৩৬ কোটি ২ লাখ ৭৭ হাজার ৪০০ টাকা জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জন ও নিজ ভোগ দখলে রাখার অভিযোগে ২০২২ সালের ২৮ ডিসেম্বর মামলা করে দুদক।

তদন্তের সময় এমজিএইচ গ্রুপের অধীন বিভিন্ন কোম্পানি, সি ফ্রেইট বিজনেস ও আউটসোর্সিং সফটওয়্যার সাবস্ক্রিপশন ফি থেকে মোট ১১৮ কোটি ৮০ লাখ ৬ হাজার ৬২১ টাকার গ্রহণযোগ্য আয়ের উৎস পাওয়া যায়। অবশিষ্ট ১৭ কোটি ২২ লাখ ৭০ হাজার ৭৭৯ টাকা আসামি অসৎ উদ্দেশে অর্জন করেছে বলে প্রমাণ পায় দুদক।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা