× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

কাস্টমস উপকমিশনার বিল্লাল ও তার স্ত্রীর নামে দুদকের মামলা

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ০৪ মার্চ ২০২৪ ২০:৩৬ পিএম

আপডেট : ০৪ মার্চ ২০২৪ ২১:২৭ পিএম

কাস্টমস উপকমিশনার বিল্লাল ও তার স্ত্রীর নামে দুদকের মামলা

জ্ঞাত আয়বহির্ভূত অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে কাস্টমসের উপকমিশনার মো. বিল্লাল হোসেন ও তার স্ত্রী ডা. জান্নাতুল ফেরদৌসের নামে পৃথক দুটি মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

সোমবার (৪ মার্চ) দুপুরে দুদকের সমন্বিত জেলা কার্যালয় রাজশাহীতে সংস্থাটির উপপরিচালক বায়েজিদুর রহমান খান বাদী হয়ে মামলা দুটি করেন।

কাস্টমসের উপকমিশনার বিল্লাল হোসেন বর্তমানে রংপুর কাস্টমসে এবং তার স্ত্রী ডা. জান্নাতুল ফেরদৌস মহাখালী ক্যানসার গবেষণা ইনস্টিটিউটে কর্মরত রয়েছেন।

দুদকের উপপরিচালক মো. আকতারুল ইসলাম প্রতিদিনের বাংলাদেশকে বিষয়টি নিশ্চিত করেন।

এজাহার সূত্রে জানা গেছে, বিল্লাল হোসেন ও তার স্ত্রী জান্নাতুল ফেরদৌসের সম্পদের তথ্য চেয়ে দুর্নীতি দমন কমিশনের সম্পদ বিবরণী জারি করা হলে তারা ২০২০ সালের ২৭ ডিসেম্বর সম্পদ বিবরণী দাখিল করেন। দাখিলকৃত সম্পদ বিবরণী যাচাইকালে উপকমিশনার বিল্লাল হোসেনের নামে ৫১ লাখ ৩৮ হাজার ৮১৬ টাকার জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের প্রাথমিক প্রমাণ পায় তদন্ত কর্মকর্তা। জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জন ও দখলে রাখার অপরাধে বিল্লাল হোসেনের নামে দুর্নীতি দমন কমিশন আইন-২০০৪-এর ২৭(১) ধারায় মামলা করা হয়।

একইভাবে দুদকের সম্পদ বিবরণী যাচাইকালে বিল্লাল হোসেনের স্ত্রী ডা. জান্নাতুল ফেরদৌসের নামে ৫৫ লাখ টাকার সম্পদের তথ্য গোপনসহ ১ কোটি ১৩ লাখ ১ হাজার ৮৩ টাকা মূল্যের অবৈধ সম্পদ অর্জনের প্রাথমিক প্রমাণ পায় তদন্ত কর্মকর্তা। উক্ত সম্পদের তথ্য গোপন ও জ্ঞাত আয়বহির্ভূত অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে বিল্লাল হোসেনের স্ত্রী ডা. জান্নাতুল ফেরদৌসের নামে দুর্নীতি দমন কমিশন আইন-২০০৪-এর ২৬(২) ও ২৭(১) ধারায় অপর মামলাটি করা হয়।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা