× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

‘দরবেশ বাবার’ খপ্পরে চিকিৎসক খোয়ালেন ২৫ লাখ টাকা

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ১৯ ফেব্রুয়ারি ২০২৪ ১৬:০২ পিএম

আপডেট : ১৯ ফেব্রুয়ারি ২০২৪ ১৬:৪৭ পিএম

প্রতারক চক্রের কাছ থেকে জব্দ করা টাকা, মোবাইল ও কিছু সরঞ্জাম। প্রবা ফটো

প্রতারক চক্রের কাছ থেকে জব্দ করা টাকা, মোবাইল ও কিছু সরঞ্জাম। প্রবা ফটো

পারিবারিক সমস্যা সমাধানের আশ্বাসে ‘দরবেশ বাবা’ নামের প্রতারক চক্রের খপ্পরে পড়েন এক নারী চিকিৎসক। ২৫ লাখ টাকা খোয়ানোর পর প্রতারণা টের পান তিনি। মামলা করেন রাজধানীর খিলগাঁও থানায়। তদন্তে নেমে প্রতারক চক্রের মূল হোতাসহ ১৯ সদস্যকে গ্রেপ্তার করেছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)।

সোমবার (১৯ ফেব্রুয়ারি) দুপুরে রাজধানীর মালিবাগে সিআইডির সদর দপ্তরে সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান বাহিনীর প্রধান অতিরিক্ত আইজিপি মোহাম্মদ আলী মিয়া।

তিনি জানান, ওই নারী গত ৭ নভেম্বর মামলা করেন। তদন্তের এক পর্যায়ে গতকাল রবিবার চক্রের মূলহোতা আশিকুর রহমানকে মাগুরা থেকে গ্রেপ্তার করতে সক্ষম হয় সিআইডি। তার দেওয়া তথ্যের ভিত্তিতে ঢাকার কেরানীগঞ্জ থেকে চক্রের আরও ১৮ সদস্যকে গ্রেপ্তার করা হয়। তারা ঢাকার বিভিন্ন এলাকায় ছোট-ছোট গ্রুপে ভাগ হয়ে বাসা ভাড়া নিয়ে অবস্থান করে প্রতারণা করে আসছিলেন।

প্রতারক চক্রের দুটি কৌশল উল্লেখ করে সিআইডিপ্রধান বলেন, যে পরিবারের কাউকে তারা টার্গেট করতেন, নানা উপায়ে ওই পরিবারের তথ্য সংগ্রহ করতেন তারা। তারপর ওই ব্যক্তির সঙ্গে যোগাযোগ করে পারিবারিক সমস্যা সমাধানের আশ্বাস দিতেন নানা প্রলোভন দেখিয়ে। তারা বিভিন্ন মাধ্যমে নিজেদের লোভনীয় বিজ্ঞাপন প্রচার করতেন। এভাবে ওই নারী চিকিৎসকের কাছ থেকে তারা কয়েক দফায় ২৫ লাখ টাকা হাতিয়ে নেন।

তিনি আরও বলেন, চক্রের মূল হোতা আশিকুর রহমানকে প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়– চক্রটির সদস্যরা ২০২০ সাল থেকে এই প্রতারণা করে আসছে। শুরুর দিকে তারা বিভিন্ন পত্রিকা ও টিভি চ্যানেলে বিজ্ঞাপন দিতেন। পরে তারা এসবের পাশাপাশি ইউটিউব ও সামাজিক যোগাযোগ মাধ্যমে বিজ্ঞাপন দিতে থাকেন। টাকা হাতিয়ে নেওয়ার জন্য ব্যবহার করতেন এমএসএফ নম্বর। গ্রেপ্তারদের কাছ থেকে প্রতারণার সঙ্গে জড়িত ৪১টি মোবাইল, বিপুল সিমকার্ড ও কিছু ডিজিটাল ডিভাইস জব্দ করা হয়েছে।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা