× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

৪ বছর পর উদ্ধার সেনা কর্মকর্তার চুরি হওয়া অস্ত্র

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ০৪ জুন ২০২৩ ১৬:৪৭ পিএম

চুরির ঘটনায় গ্রেপ্তার তারেক হাওলাদার। প্রবা ফটো

চুরির ঘটনায় গ্রেপ্তার তারেক হাওলাদার। প্রবা ফটো

রাজধানীর মিরপুরের ভাষানটেক এলাকায় এক সেনা কর্মকর্তার বাসা থেকে চুরি যাওয়া লাইসেন্সকৃত অস্ত্র চার বছর পর বরিশালের গৌরনদী থেকে উদ্ধার করেছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)। এ সময় চুরির সঙ্গে জড়িত তারেক হাওলাদারকে (২১) গ্রেপ্তার করা হয়। 

রবিবার দুপুরে রাজধানীর আগারগাঁও এলাকায় পিবিআই ঢাকা মেট্রো উত্তর কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান সংস্থাটির বিশেষ পুলিশ সুপার মো. জাহাঙ্গীর আলম। 

তিনি জানান, ২০১৯ সালের ১৭ সেপ্টেম্বর রাতে বাসা বন্ধ করে গুলশানের ল্যাব এইড হাসপাতালে নিজ চেম্বারে যান বিগ্রেডিয়ার জেনারেল মো. সামছুল হুদা (৬৩)। পরে রাতে বাসায় ফিরে ভেতর থেকে বাসা বন্ধ পান। মিস্ত্রী ও বাসার কেয়ারটেকারের সহযোগিতা নিয়েও বাসার তালা খুলতে ব্যর্থ হন তিনি। পরে বাসার পেছনে গ্রিল কাটা দেখেন। কাটা গ্রিলের ভেতর দিয়ে রুমে প্রবেশ করে দরজা খুলে দেন সেনা কর্মকর্তার গাড়িচালক। বাসায় প্রবেশ করে দেখেন তার বেডরুমের আলমারির ড্রয়ার বিছানায় পড়ে আছে এবং আলমারি খোলা ও তছনছ করা। 

তার আলমারির ড্রয়ার থেকে চোর ব্যাংক থেকে তোলা নগদ ১৮ লাখ টাকা, গ্রামের বাড়ি থেকে আনা ১৪ লাখ, দুই লাখ টাকা দামের দুইটি ঘড়ি এবং বিভিন্ন দেশের মুদ্রাসহ প্রায় ৫৬ লাখ ৫০ হাজার টাকা এবং ড্রয়ারে থাকা এই কর্মকর্তার নামে লাইসেন্স করা একটি বিদেশি পিস্তল, ৫০ রাউন্ড গুলি ও দুটি ম্যাগজিন চুরি করে নিয়ে যায়। 

জাহাঙ্গীর আলম বলেন, এ ঘটনায় ভুক্তভোগী সাবেক সেনা কর্মকর্তা ভাষানটেক থানায় একটি মামলা করেন। মামলাটি প্রথমে থানা পুলিশ তদন্ত করলেও পরে দায়িত্ব পায় পিবিআই। তদন্তে নেমে গৌরনদী উপজেলার বাটাজোর ইউনিয়নের নোয়াপাড়া থেকে শনিবার (৩ জুন) রাতে তারেক হাওলাদারকে (২১) গ্রেপ্তার করা হয়। তার দেওয়া তথ্যের ভিত্তিতে তার বাড়ির রান্নাঘরের মাটির নিচ থেকে চুরি যাওয়া বিদেশি অস্ত্র উদ্ধার করা হয়। 

এই ঘটনায় অবৈধভাবে অস্ত্র রাখায় তারেকের বিরুদ্ধে একটি মামলা দায়ের করা হয়েছে। এছাড়া চুরি মামলাসহ গ্রেপ্তার তারেকের বিরুদ্ধে ভাষানটেক থানায় মাদকসহ বেশ কয়েকটি মামলার তথ্য পেয়েছে পিবিআই।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা