× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

কলাপাড়ায় আনসার আল ইসলামের সদস্য গ্রেপ্তার

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ০২ এপ্রিল ২০২৩ ১৩:৪৭ পিএম

আপডেট : ০২ এপ্রিল ২০২৩ ১৪:০৭ পিএম

 আনসার আল ইসলামের সদস্য আব্দুর রহমান। প্রবা ফটো

আনসার আল ইসলামের সদস্য আব্দুর রহমান। প্রবা ফটো

পটুয়াখালীর কলাপাড়া থেকে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের এক সক্রিয় সদস্যকে গ্রেপ্তার করেছে অ্যান্টি টেররিজম ইউনিট (এটিউ)। শনিবার (১ এপ্রিল) দুপুরে কলাপাড়া থানার পৌরসভা এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করা হয়। 

গ্রেপ্তার ব্যক্তির নাম আব্দুর রহমান। তিনি পেশায় একজন মোটরসাইকেল পার্টস ব্যবসায়ী। এ সময় তার কাছ থেকে চারটি মোবাইল ফোন, ছয়টি সিম কার্ড, তিনটি এসডি কার্ড, দুইটি উগ্রবাদী বই ও ৭৮ পাতা ডিজিটাল আলামত হিসেবে জব্দ করা হয়।

রবিবার (২ এপ্রিল) দুপুরে বিষয়টি নিশ্চিত করেছেন অ্যান্টি টেররিজম ইউনিটের মিডিয়া কর্মকর্তা পুলিশ সুপার মোহাম্মদ আসলাম খান।

তিনি জানান, আব্দুর রহমান নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের একজন সক্রিয় সদস্য। তিনি পাঁচ থেকে ছয় বছর ধরে ফেসবুকে একাধিক আইডি ব্যবহারের মাধ্যমে নিষিদ্ধ ঘোষিত সংগঠন আনসার আল ইসলামের নেতা জসিম উদ্দিন রাহমানির মতবাদ প্রচার করে আসছিলেন। এ ছাড়া তিনি কোরআন ও হাদিসের অপব্যাখ্যা প্রচারের মাধ্যমে রাষ্ট্রের বিরুদ্ধে ষড়যন্ত্র, হত্যা, জনমনে ত্রাস ও আতঙ্ক সৃষ্টির লক্ষে পরিকল্পনা এবং সশস্ত্র জিহাদের মাধ্যমে দেশের গণতান্ত্রিক শাসন ব্যবস্থা ও সংবিধান বাতিল করে কথিত খেলাফত শাসন ব্যবস্থা প্রতিষ্ঠার লক্ষে নানা রকম প্রচার-প্রচারণা চালিয়ে আসছিল। 

পুলিশ সুপার আসলাম আরও জানান, তিনি বিভিন্ন ফেসবুক আইডি ব্যবহার করে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর ওপর হামলা চালানো এবং হত্যা করতে উৎসাহিত করে পোস্ট দিতেন। এ ছাড়া বাংলাদেশের নিরাপত্তা ও সার্বভৌমত্ব বিপন্ন করার উদ্দেশে নিষিদ্ধ ঘোষিত সংগঠনের সদস্যপদ গ্রহণেও উৎসাহিত করত। তার বিরুদ্ধে কলাপাড়া থানায় সন্ত্রাস বিরোধী আইনে একটি মামলা করা হয়েছে।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা