× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

ড্রেজার দিয়ে বালু উত্তোলনে বাধা দেওয়ায় হামলার অভিযোগ

বগুড়া অফিস

প্রকাশ : ০৪ মার্চ ২০২৩ ২১:০৬ পিএম

আপডেট : ০৪ মার্চ ২০২৩ ২২:২২ পিএম

হামলার সময়ের চিত্র। প্রবা ফটো

হামলার সময়ের চিত্র। প্রবা ফটো

বগুড়ার ধুনট উপজেলায় যমুনা নদী থেকে ড্রেজার দিয়ে অবৈধভাবে বালু উত্তোলনে বাধা দেওয়ায় স্থানীয়দের ওপর হামলার অভিযোগ পাওয়া গেছে যুবলীগ নেতার বিরুদ্ধে।

শনিবার (৪ মার্চ) দুপুরে উপজেলার চৌবের এলাকায় এ ঘটনা ঘটে।

ধুনট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রবিউল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, ঘটনাটি তদন্তের জন্য ১ জন পুলিশ অফিসারকে থানা থেকে পাঠানো হয়েছে। লিখিত অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

স্থানীয় বাসিন্দা আমিনুল ইসলাম পলাশ জানান, চৌবের এলাকায় যমুনা নদী থেকে ড্রেজার দিয়ে দীর্ঘ দিন ধরে বালু উত্তোলন করছেন ধুনট উপজেলা যুবলীগের ত্রাণ বিষয়ক সম্পাদক বেলাল হোসেন। সেখানে চর জেগে ওঠায় বৈশাখী, শহরাবাড়ি, শিমুলবাড়ি, বানিয়াজান, কৈয়াগাড়ি এবং নিউ সারিয়াকান্দি এলাকায় ৩ মাস ধরে বালু উত্তোলন করছেন তিনি। এতে এসব এলাকায় পানি উন্নয়ন বোর্ডের নির্মিত ভাঙ্গন প্রতিরোধক স্পার ও রিভেটমেন্টসহ বন্যা নিয়ন্ত্রণ বাঁধ হুমকির মুখে পড়েছে। নদীর পাড়ের বসতঘর এবং ফসলি জমি নদী গর্ভে বিলীন হয়ে যাচ্ছে। শনিবার এ নিয়ে প্রতিবাদ জানান এলাকাবাসী। এতে ক্ষিপ্ত হয়ে হামলা চান বেলাল হোসেন ও তার লোকজন। 

তিনি জানান, হামলায় ৬ জন আহত হয়েছেন। মধ্যে ২ জনকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। 

ভাণ্ডারবাড়ি ইউনিয়নের কৈয়াগাড়ি গ্রামের বাসিন্দা শিক্ষক ইয়াকুব আলী জানান, নদীর পাড় ঘেঁষে তার বাড়ি। এলাকায় বন্যা নিয়ন্ত্রণে বাঁধ দেওয়া আছে। এটি এখন হুমকির মুখে পড়েছে।

অভিযোগ অস্বীকার করেছেন বেলাল হোসেন। তিনি বলেন, ‘তাদের মধ্যে অনেকে আমার লোকজনের কাছ থেকে চাঁদা নিতেন। কিছুদিন হলো চাঁদা দেওয়া বন্ধ করায় তারা ক্ষিপ্ত হয়ে আমার ড্রেজার বন্ধ করে দেয়। আমি কারও ওপর হামলা চালায়নি, গ্রামবাসীদের মধ্যে কিছু লোক বরং আমার ড্রেজার বন্ধ করে দেওয়ায় ক্ষিপ্ত হয়ে যান। তারাই ওই লোকদের সামান্য চড়-থাপ্পড় মেরেছে।’

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা