× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

উপজেলা নির্বাচন

মাঠে ফিরলেন তাজ, আটকে গেলেন কামাল

মৌলভীবাজার প্রতিবেদক

প্রকাশ : ০৯ মে ২০২৪ ২২:১১ পিএম

মো. তাজুল ইসলাম তাজ।

মো. তাজুল ইসলাম তাজ।

মৌলভীবাজারের সদর উপজেলা পরিষদের নির্বাচন নিয়ে নাটকীয়তা জমে উঠলো আরও। হাইকোর্টের নির্দেশে প্রার্থীতা ফিরে পেয়েছেন এবারের নির্বাচনে চেয়ারম্যান পদের অন্যতম প্রার্থী মোস্তফাপুর ইউনিয়নের চেয়ারম্যান পদ ছেড়ে আসা আওয়ামী লীগ নেতা মো. তাজুল ইসলাম তাজ। এদিকে তাজের মনোনয়নপত্র বাতিল হওয়ায় চেয়ারম্যান পদের একমাত্র প্রার্থী সদর উপজেলার বর্তমান চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক কামাল হোসেনকে বিনাপ্রতিদ্বন্দ্বিতায় বিজয়ী ঘোষণা করেছিল নির্বাচন কমিশন। কিন্তু আদালতের অনুমোদন পেয়ে তাজ ভোটের মাঠে ফেরায় কামালের বিজয় আটকে গেল। এবার ভোটের মাধ্যমেই নির্ধারিত হবে তাদের ভাগ্য।

ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের দ্বিতীয় ধাপে আগামী ২১ মে ভোট হবে মৌলভীবাজার সদর উপজেলায়। সংশ্লিষ্টরা জানান, তফসিল ঘোষণার পর উপজেলার ১১ নম্বর মোস্তফাপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদ থেকে পদত্যাগ করে উপজেলা চেয়ারম্যান পদে মনোনয়ন দাখিল করেন তাজ। গত ২৩ এপ্রিল যাচাই-বাছাইয়ের সময় মামলা জটিলতার কারণ দেখিয়ে তাজের মনোনয়নপত্র প্রক্রিয়াধীন রাখেন রিটার্নিং কর্মকর্তা ও মৌলভীবাজারের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. আব্দুস সালাম। অবশ্য সেদিন বিকেলেই কাগজপত্র যাচাই করে মনোনয়নপত্রটি বৈধ ঘোষণা করা হয়। কিন্তু ২৮ এপ্রিল আপিল শুনানিতে তাজের মনোনয়নপত্র বাতিল ঘোষণা করেন জেলা প্রশাসক ও আপিল কর্তৃপক্ষ ড. উর্মি বিনতে সালাম। তাজের মনোনয়ন বাতিলের পর আর কোনও প্রার্থী না থাকায় প্রতীক বরাদ্দ না দিয়ে ২ মে একমাত্র প্রার্থী কামাল হোসনেকে বিনা প্রতিদ্বন্দ্বীতায় চেয়ারম্যান পদে নির্বাচিত ঘোষণা করা হয়।

এ সিদ্ধান্ত চ্যালেঞ্জ করে মনোনয়ন ফিরে পেতে হাইকোর্টে রিট আবেদন করেন তাজ। আবেদনটি গ্রহণ করে এ বিষয়ে বৃহস্পতিবার (৯ মে) শুনানি শেষে নির্বাচন কমিশনের আদেশ স্থগিত করে প্রার্থী হিসেবে তাজকে নির্বাচনে অংশগ্রহণের সুযোগ দেওয়ার রুল জারি করেছেন হাইকোর্ট। এ রায়ের কারণে তাজের নির্বাচনে অংশ নিতে কোন বাধা রইলো না। 

এ বিষয়ে চেয়ারম্যান প্রার্থী তাজ বলেন, ‘আমার সঙ্গে অন্যায় হয়েছিল। হাইকোর্টের এ রায়ে আমি আমার অধিকার ফিরে পেয়েছি এবং ন্যায় বিচার পেয়েছি। মৌলভীবাজার সদর উপজেলার জনগণ আগামী ২১ মে আমাকে ভোট দিয়ে বিপুল ভোটের ব্যবধানে নির্বাচিত করবেন ইনশাল্লাহ।’

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা