× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

উপজেলা নির্বাচন

উৎসবমুখর পরিবেশে তানোর গোদাগাড়ীতে ভোটগ্রহণ চলছে

রাজশাহী অফিস

প্রকাশ : ০৮ মে ২০২৪ ০৯:৫১ এএম

আপডেট : ০৮ মে ২০২৪ ১১:৩৫ এএম

বিয়ানবোনা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ভোট দিচ্ছেন ৯২ বছর বয়স্ক মোছা. অজুফা বেগম। প্রবা ফটো

বিয়ানবোনা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ভোট দিচ্ছেন ৯২ বছর বয়স্ক মোছা. অজুফা বেগম। প্রবা ফটো

উৎসবমুখর পরিবেশে রাজশাহীর তানোর ও গোদাগাড়ী উপজেলায় ভোটগ্রহণ চলছে। বুধবার (৮ মে) সকাল ৮টা থেকেই কেন্দ্রগুলোয় ভোটাররা ভোট দিতে ভিড় করছেন।

কোনো প্রকার অপ্রীতিকর ঘটনা ছাড়াই সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে ভোটগ্রহণ চলছে। কেন্দ্রে ভোটার নিয়ে আসতে প্রার্থীরা নানা কৌশল অবলম্বন করছেন। সকাল থেকে কেন্দ্রগুলোয় নারী ভোটারের সংখ্যা বেশি লক্ষ করা যাচ্ছে। প্রার্থীরা জানিয়েছেন, পুরুষ ভোটাররা তাদের জীবিকা ও কাজ সেরে দুপুরের দিকে ভোট দিতে আসবেন।


নির্বাচন কমিশনের তথ্যমতে, চার ধাপে অনুষ্ঠিত হবে রাজশাহীর নয়টি উপজেলা নির্বাচন। প্রথম ধাপে তানোর ও গোদাগাড়ীতে ভোট হচ্ছে। এ দুই উপজেলায় কেন্দ্র ১৬৮টি। ভোটার সংখ্যা ৪ লাখ ৪৭ হাজার ৩৩৩ জন। এর মধ্যে ১ লাখ ৬৪ হাজারের অধিক ভোটার তানোর উপজেলায়। আর গোদাগাড়ীতে ২ লাখ ৭৬ হাজারের অধিক।


এদিকে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর তথ্যমতে, নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে সম্পন্ন করার জন্য ১ হাজার ১০০ পুলিশ সদস্য ও স্ট্রাইকিং ফোর্স হিসেবে ৫ প্লাটুন বিজিবির পাশাপাশি মাঠপর্যায়ে কাজ করছেন র‌্যাব সদস্যরা।


তানোর ও গোদাগাড়ী উপজেলায় মোট প্রার্থী ১৬ জন। যাদের মধ্যে সাতজন চেয়ারম্যান প্রার্থী। তানোরে চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও নারী ভাইস চেয়ারম্যান প্রার্থী সাতজন। গোদাগাড়ীতে চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও নারী ভাইস চেয়ারম্যান প্রার্থী নয়জন।


গোদাগাড়ী উপজেলায় পাঁচ চেয়ারম্যান প্রর্থী হলেন বর্তমান উপজেলা চেয়ারম্যান ও যুুবলীগ সভাপতি জাহাঙ্গীর আলম, গোদাগাড়ী পৌর আওয়ামী লীগের সভাপতি রবিউল আলম, উপজেলা আওয়ামী লীগের সহ-প্রচার সম্পাদক সুনন্দন দাস রতন, উপজেলা যুবলীগের অর্থ সম্পাদক ও দেওপাড়া ইউনিয়ন পরিষদের সদ্য পদত্যাগী চেয়ারম্যান বেলাল উদ্দীন সোহেল এবং জেলা বিএনপির সাবেক যুব বিষয়ক সম্পাদক সাজেদুর রহমান খান মার্কনী।


তানোর উপজেলায় চেয়ারম্যান প্রার্থী দুজন হলেন বর্তমান চেয়ারম্যান ও যুবলীগ নেতা লুৎফর হায়দার রশিদ ময়না। তার প্রতিদ্বন্দ্বী উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক আবদুল্লাহ আল মামুন।


চেয়ারম্যান প্রার্থী ও উপজেলা যুবলীগের অর্থ বিষয়ক সম্পাদক বেলাল উদ্দীন সোহেল সকাল ৮টায় বিয়ানবোনা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ভোট প্রদান করেন। পরে তিনি সাংবাদিকদের জানান, ভোট সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে অনুষ্ঠিত হচ্ছে। নির্বাচনী প্রচারের সময় স্থানীয় এমপির ভূমিকা নিয়ে প্রার্থী সোহেলের অভিযোগ থাকলেও ভোটের দিন তিনি আশা প্রকাশ করছেন উল্লেখযোগ্যসংখ্যক ভোটার ভোট দিতে আসবেন এবং তিনি জয়যুক্ত হবেন।


জেলা প্রশাসক শামীম আহমেদ বলেন, ‘ভোট অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ ও শান্তিপূর্ণ পরিবেশে অনুষ্ঠিত হচ্ছে। যেকোনো অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে মাঠ পর্যায়ে কাজ করছেন আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা।’

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা