× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

সরিষাবাড়ী উপজেলার ভোট স্থগিত

সরিষাবাড়ী (জামালপুর) প্রতিবেদক

প্রকাশ : ০৭ মে ২০২৪ ১৯:১২ পিএম

আপডেট : ০৭ মে ২০২৪ ১৯:২০ পিএম

সরিষাবাড়ী উপজেলা নির্বাচন অফিসারের কার্যালয়। প্রবা ফটো

সরিষাবাড়ী উপজেলা নির্বাচন অফিসারের কার্যালয়। প্রবা ফটো

ভোটের এক দিন আগে জামালপুরের সরিষাবাড়ী উপজেলা পরিষদের নির্বাচন স্থগিত করেছে নির্বাচন কমিশন (ইসি)। মঙ্গলবার (৭ মে) বিকাল পৌনে ৫টার দিকে ইসির নির্বাচন ব্যবস্থাপনা শাখার উপসচিব মো. আতিয়ার রহমানের সই করা এক চিঠিতে এ নির্দেশনা দেওয়া হয়। 

জামালপুর জেলা নির্বাচন কর্মকর্তা ও জেলা রিটার্নিং কর্মকর্তা মোহাম্মদ শানিয়াজ্জামান তালুকদার প্রতিদিনের বাংলাদেশকে এ স্থগিতাদেশের সত্যতা নিশ্চিত করেন।

তিনি বলেন, ‘মাননীয় নির্বাচন কমিশনারের সিদ্ধান্ত মোতাবেক বুধবার প্রথম ধাপে অনুষ্ঠেয় জামালপুরের সরিষাবাড়ী উপজেলা পরিষদ নির্বাচনের সব পদের নির্বাচন স্থগিত করা হয়েছে। এ বিষয়ে পরবর্তী করণীয় নির্বাচন কমিশনের সিদ্ধান্ত মোতাবেক জানানো হবে।’

চিঠির বরাতে তিনি জানান, ৫ মে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে জামালপুরের সরিষাবাড়ী উপজেলা পরিষদের চেয়ারম্যান পদপ্রার্থী রফিকুল ইসলামের প্রার্থিতা বাতিল করে নির্বাচন কমিশন। সেই আদেশকে চ্যালেঞ্জ করে চেয়ারম্যান পদপ্রার্থী রফিকুল ইসলাম রফিক হাইকোর্টে আপিল বিভাগে রিট পিটিশন আবেদন করেন। রিট পিটিশন মঞ্জুর করে নির্বাচন কমিশনের আদেশ স্থগিত করে রফিকুল ইসলাম রফিকের প্রার্থিতা বহাল রাখে হাইকোর্ট। হাইকোর্টের ওই আদেশের বিরুদ্ধে নির্বাচন কমিশন আপিল বিভাগে সিএমপি নম্বর ৩৭৮/ ২০২৪ দায়ের করলে ৭ মে তারিখের আদেশে ‘নো অর্ডার’ প্রদান করা হয়। রফিকের প্রার্থিতার বিষয়ে  নির্বাচন কমিশনের আদেশ বহাল রাখতে সুপ্রিম কোর্টে আপিল করবে নির্বাচন কমিশন। তাই ৮ মে অনুষ্ঠেয় সরিষাবাড়ী উপজেলা পরিষদ নির্বাচনের সব পদের নির্বাচন স্থগিত করেছে নির্বাচন কমিশন।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা