× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

মাহিন এন্টারপ্রাইজের বন্ধকী সম্পত্তিতে রিসিভার নিয়োগ

চট্টগ্রাম অফিস

প্রকাশ : ০৬ মে ২০২৪ ২২:২৬ পিএম

আপডেট : ০৬ মে ২০২৪ ২২:২৬ পিএম

মাহিন এন্টারপ্রাইজের বন্ধকী সম্পত্তিতে রিসিভার নিয়োগ

কানাডায় পলাতক শীর্ষ ঋণ খেলাপি মাহিন এন্টারপ্রাইজের মালিক আশিকুর রহমান লস্কও মাহিনের বন্ধকী সম্পত্তিতে রিসিভার নিয়োগ দিয়েছে আদালত। মার্কেন্টাইল ব্যাংক পিএলসির দায়ের করা অর্থ জারি মামলায় বাদি পক্ষের আবেদনের প্রেক্ষিতে সোমবার (০৬ মে) চট্টগ্রাম অর্থঋণ আদালতের বিচারক মুজাহিদুর রহমান এ আদেশ দিয়েছেন। 

আদালতের বেঞ্চ সহকারী রেজাউল করিম শাহেদ এ তথ্য নিশ্চিত করেছেন। প্রতিদিনের বাংলাদেশকে তিনি বলেন, ‘নগরীর খুলশী আবাসিক এলাকায় বিবাদীর মালিকানাধীন দুটি আবাসিক ভবন মার্কেন্টাইল ব্যাংকের নিকট বন্ধক রয়েছে। উক্ত ভবনগুলোর ভাড়া প্রতিনিধির মাধ্যমে গ্রহণ করে বিবাদী বিদেশে পাচার করছেন মর্মে অভিযোগ করেছে ডিক্রিদার ব্যাংক। তাই নিলামে বন্ধকী সম্পত্তি বিক্রয় না হওয়া পর্যন্ত ভবন দুটির যাবতীয় ভাড়া গ্রহণ করে আদালতে জমা দিতে খুলশী থানার অফিসার ইনচার্জকে রিসিভার নিয়োগ দিয়েছে আদালত।’

আশিকুর রহমান লস্কর প্রকাশ মাহিন নগরীর খুলশী থানাধীন মাহিন এন্টারপ্রাইজের ব্যবস্থাপনা পরিচালক। ঋণ নিয়ে পরিশোধ না করায় ২০২৩ সালের জুলাই মাসে মার্কেন্টাইল ব্যাংক লিমিটেড মাহিন, তার স্ত্রীসহ ৪জনের বিরুদ্ধে মামলা দায়ের করেন। আসামিদের কাছে ব্যাংকের ঋণ ১৩৩ কোটি টাকা। মামলার অপর আসামিরা হলেন- মাহিনের স্ত্রী রুবাইয়া লস্কর, তার মা শামসুন নাহার লস্কর, তার বাবা মোহাম্মদ আতিউর রহমান লস্কর। 

অর্থঋণ আদালত সূত্রে জানা যায়, মার্কেন্টাইল ব্যাংকের দায়ের করা মামলায় আদালত মাহিনসহ আসামিদের বিরুদ্ধে দেশত্যাগে নিষেধাজ্ঞা জারি করে। এর মধ্যেই মাহিন আদালতের আদেশ অমান্য করে কানাডায় পালিয়ে যান। কানাডার টরোন্টোতে পলাতক মাহিন সেখান থেকে আমমোক্তারের মাধ্যমে মামলায় প্রতিদ্বন্দ্বীতা করার আবেদন করেন। আদালত আবেদন না মঞ্জুর করে গত ০৪ ফেব্রুয়ারি একতরফা ডিক্রি ঘোষণা করেন। এরপরও ঋণ পরিশোধ না করায় বাদী ব্যাংক আসামিদের বিরুদ্ধে অর্থজারি মামলা দায়ের করেন। ওই মামলায় গত ২২ এপ্রিল ডিক্রিদার ব্যাংক বন্ধকি সম্পত্তি থেকে ভাড়া সংগ্রহ পূর্বক রিসিভার নিয়োগের আবেদন করেন। ব্যাংকের আবেদনের প্রেক্ষিতে সোমবার শুনানি শেষে আদালত আজ মাহিন এন্টারপ্রাইজের বন্ধকী সম্পত্তিতে খুলশী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে রিসিভার নিয়োগ দিয়েছেন।


শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা