× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

নড়াইলে সেই প্রধান শিক্ষকের পুরস্কার বাতিল

নড়াইল প্রতিবেদক

প্রকাশ : ০৬ মে ২০২৪ ১৯:২০ পিএম

আপডেট : ০৬ মে ২০২৪ ১৯:৪৩ পিএম

চাঁচুড়ী পুরুলিয়া মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আশরাফুল ইসলাম। প্রবা ফটো

চাঁচুড়ী পুরুলিয়া মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আশরাফুল ইসলাম। প্রবা ফটো

জাতীয় দৈনিক প্রতিদিনের বাংলাদেশসহ বিভিন্ন পত্রপত্রিকায় সংবাদ প্রকাশের পর ‘শ্রেষ্ঠ প্রধান শিক্ষক’ পুরস্কারে মনোনীত হওয়া বিতর্কিত ব্যক্তি দুর্নীতির দায়ে অভিযুক্ত নড়াইলের কালিয়া উপজেলার চাঁচুড়ী পুরুলিয়া মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আশরাফুল ইসলামের পুরস্কার বাতিল করেছে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।  

রবিবার (৫ মে) প্রকাশিত সংবাদের পর ব্যাপক সমালোচনার মুখে অভিযোগের বিষয়টি তদন্ত করে সত্যতা পেয়ে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানিয়েছেন উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো. শাহজাহান মিয়া। এর আগে ২৯ এপ্রিল ঘোষিত জাতীয় শিক্ষা সপ্তাহে শ্রেষ্ঠ প্রধান শিক্ষক হিসেবে মো. আশরাফুল ইসলামের নাম প্রকাশ করা হয়।

জানা গেছে, চাঁচুড়ী পুরুলিয়া মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আশরাফুল ইসলামের বিরুদ্ধে অবৈধ সম্পত্তি অর্জন, করোনার টিকার জন্য টাকা আদায়, দুর্নীতিসহ কয়েকটি গুরুতর অভিযোগের বিষয়ে মিথ্যা তথ্য প্রদান করায় ওই শিক্ষকের এমপিও স্থগিত করে গত মার্চ মাস থেকে বেতন-ভাতাদি বন্ধ রয়েছে। এ ছাড়া দুর্নীতি দমন কমিশনে (দুদক) তার বিরুদ্ধে কয়েকটি গুরুতর অভিযোগ তদন্তাধীন রয়েছে।

এ বিষয়ে কালিয়া উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. শাহজাহান মিয়া প্রতিদিনের বাংলাদেশকে বলেন, ‘‘স্কুলপর্যায়ে উপজেলায় ‘শ্রেষ্ঠ প্রধান শিক্ষক’ পুরস্কার হিসেবে আশরাফুল ইসলামের নাম মনোনীত হওয়ার পূর্বে ওই শিক্ষকের বিরুদ্ধে ওঠা দুর্নীতির বিষয়টি আমাদের জানা ছিল না। এ নিয়ে রবিবার বিভিন্ন পত্রপত্রিকায় সংবাদ প্রকাশ হয়। এরপর তদন্ত করে অভিযোগের বিষয়টির সত্যতা পাওয়ায় ‘শ্রেষ্ঠ প্রধান শিক্ষক’ পুরস্কার থেকে আশরাফুল ইসলামের নাম বাতিল করা হয়েছে।’’

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা