× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

লক্ষ্মীপুরে রাতের অন্ধকারে হামলা চালিয়ে জমি দখল ও ঘর নির্মাণের অভিযোগ

লক্ষ্মীপুর প্রতিনিধি

প্রকাশ : ০৬ মে ২০২৪ ০৭:৫০ এএম

আপডেট : ০৬ মে ২০২৪ ১০:৫৬ এএম

লক্ষ্মীপুরে রাতের অন্ধকারে হামলা চালিয়ে জমি দখল ও ঘর নির্মাণের অভিযোগ

লক্ষ্মীপুরের কমলনগরে রাতের অন্ধকারে হামলা চালিয়ে বিরোধপূর্ণ জমিতে একটি টিনশেড ঘর নির্মাণের অভিযোগ উঠেছে তাজল ইসলাম নামে এক ভূমি পরিমাপকের বিরুদ্ধে। রবিবার (৫ মে) ভোরে  উপজেলার হাজিরহাট ইউনিয়নের চরজাঙ্গালিয়া গ্রামের করুণানগর বাজার এলাকায় এ ঘটনা ঘটে। পরে সন্ধ্যায় টিংকু রানী দাস, বিপন রানী দাস, শোভন দাস, অনীক চন্দ্র দাসসহ কয়েকজন গণমাধ্যমে বিষয়টি জানিয়েছেন।

তারা জানান, মানুষের কাছ থেকে জানতে পারেন তাজল ইসলাম বিরোধপূর্ণ জমিতে ঘর তুলবেন। এতে শনিবার (৪ মে) সারা রাত তারা পাহারায় ছিলেন। কেউ ঘুমাননি। রবিবার ফজরের আজান দিলে তারা ঘুমাতে যান। ঠিক সেই মুহূর্তে তাজল ইসলাম শতাধিক নারী-পুরুষকে এনে বিরোধীয় জমিতে থাকা টিনের বেড়া ভেঙে ফেলেন। ঘটনাটি আঁচ করতে পেরে সবাই এসে বাধা দিলে তাজল ইসলামসহ তার লোকজন লাঠিসোঁটা নিয়ে তাদের ওপর হামলা চালায়। এ ঘটনা থেকে রক্ষা পেতে জাতীয় জরুরি সেবা ৯৯৯-এ কল দেন। সেখান থেকে বিষয়টি কমলনগর থানাকে জানানো হয়। কিন্তু পুলিশের ঘটনাস্থলে আসতে ২ ঘণ্টা লাগে। এর মধ্যে তৈরি করা একটি নতুন ঘর এনে তাজল ইসলাম বিরোধীয় জমিতে স্থাপন করেন। এ সময় টিংকু, বিপন, শোভন, অনীকসহ কয়েকজনকে মারধর করা হয়েছে বলেও অভিযোগ আনা হয়।

তারা আরও জানান, পুলিশ এসে ঘর দেখে থানায় লিখিত অভিযোগ দিতে বলে। যদি পুলিশ সময়মতো আসত তাহলে তাজল ইসলাম ঘর স্থাপন করার সুযোগ পেত না। আদালতে মামলা চলমান থাকলেও হামলা চালিয়ে ঘর স্থাপনের ঘটনায় তাজল ইসলামের বিচার চেয়েছেন তারা।

হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের লক্ষ্মীপুর জেলা শাখার সাধারণ সম্পাদক মিলন মণ্ডল বলেন, ডালিমকুমার দাস নামে এক ব্যক্তি তাজল ইসলামের কাছে জমি বিক্রি করেন। ডালিম, তাজলসহ কয়েকজনের বিরুদ্ধে  স্কুলশিক্ষক রামকৃষ্ণ দাসসহ ভুক্তভোগীরা অগ্রক্রয় অধিকার আইনে রামগতি সহকারী জজ আদালতে মামলা করেন। মামলাটি এখনও চলমান। এর মধ্যে তাজল ইসলাম হামলা চালিয়ে ঘর স্থাপন করে আইন অমান্য করেছেন। আমরা তার বিচার দাবি করছি।

তবে অভিযুক্ত তাজল ইসলামের সঙ্গে কথা বলার চেষ্টা করেও সম্ভব হয়নি। তিনি রামগতি উপজেলার চরবাদাম ইউনিয়নের চরসীতা গ্রামের বাসিন্দা ও পেশায় ভূমি পরিমাপক।

কমলনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তহিদুল ইসলাম বলেন, ‘ঘটনাটি শুনেছি। পুলিশও পাঠানো হয়েছে। হামলার ঘটনায় কেউ কোনো অভিযোগ দেয়নি। অভিযোগ পেলে ব্যবস্থা নেওয়া হবে।’

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা