× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

শিবচর-ঢাকা রুটে কমিউটার ট্রেন চালু

শিবচর (মাদারীপুর) প্রতিবেদক

প্রকাশ : ০৫ মে ২০২৪ ১২:০৪ পিএম

আপডেট : ০৫ মে ২০২৪ ১২:১৭ পিএম

ট্রেনটি চালু হওয়ায় অনেকে মাদারীপুর থেকে ঢাকায় দৈনিক আসা-যাওয়া করতে পারবেন। প্রবা ফটো

ট্রেনটি চালু হওয়ায় অনেকে মাদারীপুর থেকে ঢাকায় দৈনিক আসা-যাওয়া করতে পারবেন। প্রবা ফটো

প্রথম দিন নির্ধারিত সময়েই ছাড়ল রাজবাড়ী-ভাঙ্গা-শিবচর-ঢাকা রুটের ভাঙ্গা-চন্দনা কমিউটার ট্রেনটি। ট্রেনটি রাজবাড়ী থেকে রবিবার (৫ মে) ভোর ৫টায় সরাসরি ছেড়ে ভাঙ্গা স্টেশনে এসে এক ঘণ্টা বিরতি দেয়। ফরিদপুরে এই ট্রেনের কোনো স্টপিজ নেই। এরপর ট্রেনটি সকাল ৭টা ১৫ মিনিটে ভাঙ্গা স্টেশন থেকে ছেড়ে ৭টা ৩৮ মিনিটে শিবচর স্টেশন থেকে পদ্মা স্টেশন, পদ্মা সেতু ও মাওয়া স্টেশন হয়ে সকাল ৯টায় ঢাকার কমলাপুর পৌঁছে।

এই ট্রেনে শিবচর থেকে কমলাপুর ভাড়া ২৫০ টাকা, ভাঙ্গা থেকে ২২৫ টাকা ভাড়া নির্ধারণ করা হয়েছে । সন্ধ্যা ৬টায় ট্রেনটি ঢাকা থেকে ছেড়ে একই রুটে রাজবাড়ী পৌঁছবে। 

প্রথম দিন ট্রেনটিতে যাত্রীদের উপস্থিতি কম ছিল। তবে ট্রেনটি চালু হওয়ায় কর্মজীবী ও শিক্ষার্থীরা সন্তোষ প্রকাশ করেছেন। কারণ ট্রেনটি চালু হওয়ায় অনেকে মাদারীপুর থেকে ঢাকায় দৈনিক আসা-যাওয়া করতে পারবেন।

শিবচরের তন্ময় নামের এক শিক্ষার্থী বলেন, আমি বরিশাল থেকে বিবিএন করে ঢাকায় এমবিএতে ভর্তি হয়েছি। ট্রেনটি চালু হওয়ায় আমার জন্য খুব ভালো হলো। কারণ আমার এখন আর ঢাকায় থাকতে হবে না। আমি যেয়ে-এসে ক্লাস করব। তবে ভাড়া আরও কম হলে ভালো হতো। 

শিবচর রেলওয়ে স্টেশনমাস্টার মো. সেলিম হোসেন , প্রথম দিন নির্ধারিত সময়েই কমিউটার ট্রেনটি স্টেশনে আসে ও ঢাকার উদ্দেশে ছেড়ে যায়। সন্ধ্যা ৬টায় ট্রেনটি ঢাকা থেকে ছেড়ে একই রুটে রাজবাড়ী পৌঁছবে।

ট্রেনটি আগের দিন শনিবার উদ্বোধন করেন জাতীয় সংসদের চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরী। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রেলমন্ত্রী মো. জিল্লুল হাকিম। বিশেষ অতিথি ছিলেন রেলপথ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি এবিএম ফজলে করিম চৌধুরী এমপি।


শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা