× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

সারা দেশে সড়কে ঝরল ১২ প্রাণ

প্রবা প্রতিবেদন

প্রকাশ : ০৪ মে ২০২৪ ২২:৪০ পিএম

সারা দেশে  সড়কে ঝরল ১২ প্রাণ

সারা দেশে পৃথক সড়ক দুর্ঘটনায় ১২ জন নিহত হয়েছেন। গত শুক্রবার রাত ও শনিবার (৪ মে) সকালে এসব দুর্ঘটনা ঘটে। এসব দুর্ঘটনায় আরও অন্তত ২০ জন আহত হয়েছেন। এ ছাড়া চট্টগ্রামে চলন্ত অবস্থায় একটি ট্রাকের চালকের মৃত্যু হয়েছে। এ সময় ট্রাকটি নিয়ন্ত্রণ হারিয়ে একটি প্রাইভেটকারে ধাক্কা দিলে সেটি দুমড়েমুচড়ে যায়। এতে প্রাইভেটকারে থাকা তিন শিশু ও চালক সামান্য আহত হয়েছেন। স্থানীয় থানা-পুলিশ সূত্রে এসব তথ্য পাওয়া গেছে।

 

মুন্সীগঞ্জে কাভার্ড ভ্যানের ধাক্কায় বাবা-ছেলেসহ নিহত ৩

মুন্সীগঞ্জের গজারিয়ায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের বাউশিয়া এলাকায় শুক্রবার গভীর রাতে কাভার্ড ভ্যানের ধাক্কায় একটি প্রাইভেটকার খালের পানিতে পড়ে বাবা-ছেলেসহ একই পরিবারের তিনজন নিহত হয়েছে। এই ঘটনায় আহত হয়েছে প্রাইভেটকারের চালকসহ দুজন। আহতরা গজারিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন রয়েছে।

দুর্ঘটনায় নিহতরা হলো মো. আলমগীর (৫৫), তার ছেলে মো. জহির (৩০) ও জহিরের মামি রাহেলা বেগম (৫০)। তাদের সবার বাড়ি চাঁদপুরে শাহরাস্তি থানার কাদরা এলাকায়। আহত দুজন হলো রাহেলা বেগমের ছেলে মো. নজরুল ইসলাম (৩৫) ও প্রাইভেটকারের চালক মো. সুজন (৩৩)।

 

বেগমগঞ্জে ট্রাক-সিএনজির মুখোমুখি সংঘর্ষে নিহত ৩

নোয়াখালীর বেগমগঞ্জে ট্রাক-সিএনজির মুখোমুখি সংঘর্ষে তিনজন নিহত হয়েছেন। শনিবার সকালে চন্দ্রগঞ্জের পূর্ববাজারে এ দুর্ঘটনা ঘটে। নিহতদের নাম-ঠিকানা নিশ্চিত করতে পারেনি চন্দ্রগঞ্জ হাইওয়ে থানা-পুলিশ।

স্থানীয় বাসিন্দা আহমেদ উল্যাহ বলেন, ট্রাক পানিতে পড়ে থাকতে দেখে বেলা ১১টার দিকে স্থানীয় মানুষজন উদ্ধারে এগিয়ে আসে। প্রথমে সবাই ভেবেছিল ট্রাক খাদে পড়ে গেছে। তারপর ভেতরে থাকা সিএনজি থেকে তিনজনের মরদেহ উদ্ধার করা হয়।

চন্দ্রগঞ্জ হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. রুহুল আমিন বলেন, ভোর সাড়ে ৫টার দিকে ট্রাক-সিএনজির মুখোমুখি সংঘর্ষ হয়। এ সময় ট্রাকের ভেতর সিএনজি ঢুকে যায়। ট্রাকচাপায় সিএনজিতে থাকা তিনজনের মৃত্যু হয়।

 

শ্রীপুরে ট্রাকের ধাক্কায় পিকআপ উল্টে নিহত ২

গাজীপুরের শ্রীপুরে একটি ড্রাম ট্রাক নির্মাণশ্রমিক বহনকারী পিকআপকে পেছন থেকে ধাক্কা দিলে পিকআপটি উল্টে দুই নির্মাণশ্রমিক নিহত হয়েছেন। এ সময় এক নারী শ্রমিকসহ ১২ জন আহত হয়। শনিবার ভোর সাড়ে ৪টার দিকে শ্রীপুর পৌরসভার মধ্য ভাংনাহাটির হযরত আলী মন্ডল ফোরকানিয়া মাদ্রাসা সংলগ্ন স্থানে এ দুর্ঘটনা ঘটে।
নিহতরা হলো সুনামগঞ্জ সদর থানার ডুলোরা গ্রামের আব্দুর রাজ্জাকের ছেলে রাসেল মিয়া (২৫) এবং একই থানার ভুলোরা গ্রামের আমীর হোসেনের ছেলে আবু সুফিয়ান (২৭)।

 

মাদারীপুরে ট্রাক-ইজিবাইক মুখোমুখি সংঘর্ষে নিহত ২

মাদারীপুরের রাজৈর উপজেলার বদরপাশা এলাকায় গাছবোঝাই ট্রাক ও ইজিবাইকের মুখোমুখি সংঘর্ষে দুজন নিহত হয়েছে। এ সময় আরও তিনজন গুরুতর আহত হয়। শনিবার সকাল ৯টার দিকে রাজৈর-শ্রীনদী আঞ্চলিক সড়কের বদরপাশা ইউনিয়নের কাঠালিয়া ব্রিজের পাশে এ দুর্ঘটনা ঘটে। 

নিহতরা হলেন রাজৈর উপজেলার ইশিবপুর ইউনিয়নের চরঘুন্সী গ্রামের নোয়াব আলী মুন্সির ছেলে হোসেন মুন্সী (৫৫) ও একই এলাকার লালমিয়া হাওলাদারের ছেলে ধলু হাওলাদার (৬০)। তারা ইজিবাইকে রাজৈর যাচ্ছিলেন।

 

নওগাঁয় সিএনজি নিয়ন্ত্রণ হারিয়ে এনজিও কর্মকর্তা নিহত

নওগাঁর আত্রাইয়ে একটি সিএনজি নিয়ন্ত্রণ হারিয়ে সড়কের পাশের পিলারের সঙ্গে ধাক্কা লেগে সঞ্জয় কুমার (২৬) নামে এক এনজিও কর্মকর্তা নিহত হয়েছেন। দুর্ঘটনায় আহত হয়েছে আরও তিনজন। শনিবার সকালে উপজেলার সাহাগোলা-শিমুলিয়া সড়কের অস্থায়ী রেলক্রসিং সংলগ্ন স্থানে এই দুর্ঘটনা ঘটে।

নিহত সঞ্জয় আত্রাইয়ের আইডিএফ এনজিওতে ফিল্ড অফিসার হিসেবে কর্মরত ছিলেন। তিনি রাজশাহীর বাঘা উপজেলার বলিহাটা গ্রামের কার্তিক চন্দ্র সরকারের ছেলে।

 

রামপালে ট্রাকের ধাক্কায় যুবক নিহত

বাগেরহাটের রামপালে খুলনা-মোংলা মহাসড়কে এক সপ্তাহের ব্যবধানে দুর্ঘটনায় আবারও প্রাণ গেল এক যুবকের। নিহত ওই যুবকের নাম শেখ আবু হানিফ (২২)।  সে উপজেলার উজলকুড় গ্রামের শরিফুলের ছেলে। শনিবার বেলা ১১টার দিকে এ দুর্ঘটনা ঘটে।

জানা গেছে, আবু হানিফ সাইকেলে পার্শ্ববর্তী ফয়লা বাজারে যাচ্ছিল। পথে খুলনা- মোংলা মহাসড়কের নির্মাণাধীন খান জাহান আলী বিমানবন্দরের সামনে একটি গ্যাস সিলিন্ডারবাহী ট্রাক পেছন থেকে সাইকেলে ধাক্কা দিলে মাথা থেঁতলে ঘটনাস্থলেই হানিফের মৃত্যু হয়। 

 

চট্টগ্রামে চলন্ত ট্রাকে চালকের মৃত্যু, নিয়ন্ত্রণ হারিয়ে প্রাইভেটকারে ধাক্কা

চট্টগ্রামে চলন্ত ট্রাকের ভেতরে হৃদরোগে আক্রান্ত হয়ে মো. আব্দুল মান্নান (৬০) নামের এক ট্রাকচালক মারা গেছেন। এ সময় ট্রাকের ধাক্কায় দুমড়েমুচড়ে গেছে পাশে থাকা একটি প্রাইভেটকার। এতে প্রাইভেটকারের ভেতর থাকা তিন শিশু ও চালক সামান্য আহত হয়েছেন।

শনিবার দুপুর ২টার দিকে চট্টগ্রামের সীতাকুণ্ড উপজেলার ভাটিয়ারী ইউনিয়নের চেয়ারম্যানঘাটা এলাকায় এই দুর্ঘটনা ঘটে। ট্রাকচালক আব্দুল মান্নান কুমিল্লার দাউদকান্দি থানার বাসিন্দা।

ভাটিয়ারী এলাকার গিয়াস উদ্দিন নামে একজন প্রত্যক্ষদর্শী বলেন, নিয়ন্ত্রণ হারিয়ে ট্রাকটি প্রথমে সামনে থাকা একটি মোটরসাইকেলে ধাক্কা দেয়। এ ছাড়া পাশে থাকা একটি প্রাইভেটকারকে ধাক্কা দেয়। প্রাইভেটকারটি মোহাম্মদ আলী নামের এক ব্যক্তির। তার তিন সন্তানকে স্কুল থেকে বাসায় নিয়ে যাওয়ার সময় এই দুর্ঘটনা ঘটে। এ ঘটনায় প্রাইভেটকারে থাকা তিন শিক্ষার্থী সামান্য আহত হয়। হাইওয়ে পুলিশ নিহত চালকের লাশ ও আহত যাত্রীদের উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠিয়েছে।

বারো আউলিয়া হাইওয়ে থানার ওসি খোকন চন্দ্র ঘোষ বলেন, চালক হৃদরোগে আক্রান্ত হন। ওই অবস্থায় তিনি মারা গেলে সহযোগী গাড়িটি নিয়ন্ত্রণে নেওয়ার চেষ্টা করেন। কিন্তু গাড়িটি নিয়ন্ত্রণহীন হয়ে প্রাইভেটকারে ধাক্কা দেয়, এতে গাড়িতে থাকা যাত্রীরা সামান্য আহত হয়েছে। তাদের আঘাত গুরুতর নয়। লাশ উদ্ধার করা হয়েছে। তার স্বজনরা আসছে। যেহেতু চালক নিজেই মারা গেছেন এই ঘটনায় আমরা একটা সাধারণ ডায়েরি করব।

(তথ্য দিয়েছেন সংশ্লিষ্ট প্রতিবেদকরা)

 

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা