× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

আখাউড়ায় আমিরাতে নিহত প্রবাসীর বাড়িতে শোকের মাতম

আখাউড়া (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিবেদক

প্রকাশ : ০৪ মে ২০২৪ ১৯:০৫ পিএম

নিজ সন্তানের মৃত্যুর খবর কানে পৌঁছানো মাত্র কান্নায় ভেঙে পড়েন নিহত আনোয়ার হোসেনের মা। প্রবা ফটো

নিজ সন্তানের মৃত্যুর খবর কানে পৌঁছানো মাত্র কান্নায় ভেঙে পড়েন নিহত আনোয়ার হোসেনের মা। প্রবা ফটো

সংযুক্ত আরব আমিরাতের অমল কুইন এলাকায় নিহত প্রবাসী আনোয়ার হোসেনের গ্রামেরবাড়ী ব্রাহ্মণবাড়িয়া আখাউড়ার মনিয়ন্দে চলছে শোকের মাতম। পরিবারের স্বজনহারাদের কান্নায় ভারী হয়ে উঠেছে ওই এলাকার পরিবেশ। নিহতের স্বজনদের দাবি সরকারি ব্যবস্থাপনায় যেন প্রিয়জনের মরদেহ দেশের মাটিতে ফিরিয়ে আনা হয়।

নিহতের পরিবারের সদস্য ও এলাকাবাসী জানায়, পরিবারের সচ্ছলতা ফিরিয়ে আনার জন্য ২০০৪ সালে সংযুক্ত আরব আমিরাতে পাড়ি জমিয়েছিলেন মনিয়ন্দ ইউনিয়ন ছাত্রলীগের সাবেক সভাপতি মো. আনোয়ার হোসেন পিছন মিয়া। তিনি সংযুক্ত আরব আমিরাতের অমল কুইন এলাকার একটি প্লাস্টিক কারখানায় কর্মরত ছিলেন। গত বৃহস্পতিবার বাংলাদেশ সময় বিকাল ৫টার দিকে বহুতল ভবন থেকে পড়ে মারা যান আনোয়ার। এ ঘটনায় সালাম মিয়া নামে চট্টগ্রামের আনোয়ারা উপজেলার অপর এক বাংলাদেশি শ্রমিকেরও মৃত্যু হয়। 

এদিকে নিজ সন্তানের মৃত্যুর খবর মায়ের কানে পৌঁছানো মাত্র শুরু হয় শোকের মাতম। নিহতের মায়ের আহাজারিতে ভারি হয়ে উঠে ওই এলাকার পরিবেশ। 

আনোয়ার হোসেনের মা জাহানারা বেগম বলেন, জীবনের বড় একটা অংশ বিদেশে কাটিয়েছে আমার বাপজান। একেবারে দেশে ফিরে আসার পরিকল্পনা ছিল তার। তবে আর জীবিত আসবে না। এই বলে হাউমাও করে কেঁদে উঠেন তিনি।

স্ত্রী লাকি আক্তার জানান, স্বামীর মৃত্যুর খবর পেয়ে যেন মাথায় আকাশ ভেঙ্গে পরেছে তার। দুই সন্তানকে নিয়ে তিনি অনেকটাই অসহায়। তিনি তার স্বামীর মরদেহ সরকারি ব্যবস্থাপনায় দেশে ফিরিয়ে আনার দাবি জানান।

এদিকে আনোয়ার হোসেনের মৃত্যুতে শোক প্রকাশ করেন মনিয়ন্দ ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক খালেকুজ্জামান আলমগীর ভূইয়া। এসময় তিনি মরদেহ সরকারি খরচে দেশের মাটিতে ফিরিয়ে আনার জন্য স্থানীয় সংসদ সদস্য আইনমন্ত্রী অ্যাডভোকেট আনিসুল হক সহ প্রধানমন্ত্রীর সহযোগিতা কামনা করেন। 

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা