× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

প্রোটিন অলিম্পিয়াড ও স্কুল ফেস্টিভ্যাল উদ্বোধন

খাগড়াছড়ি প্রতিবেদক

প্রকাশ : ০৩ মে ২০২৪ ২২:৫১ পিএম

আপডেট : ০৩ মে ২০২৪ ২৩:০২ পিএম

প্রোটিন অলিম্পিয়াড ও স্কুল ফেস্টিভ্যাল উদ্বোধন

বাংলাদেশ পোল্টি ইন্ডাস্ট্রিজ সেন্ট্রাল কাউন্সিল (বিপিআইসিসি) ও ইউএস সয়াবিন এক্সপোর্ট কাউন্সিলের উদ্যোগে পার্বত্য জেলা পরিষদের সহযোগিতায় খাগড়াছড়িতে প্রোটিন অলিম্পিয়াড ও স্কুল ফেস্টিভ্যাল অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (৩ মে) সকালে খাগড়াছড়ি পুলিশ লাইনস হাই স্কুল প্রাঙ্গণে এর আয়োজন করা হয়। এতে অত্র শিক্ষাপ্রতিষ্ঠানের প্রধান শিক্ষক উত্তম কুমার নাথের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে অনুষ্ঠানের উদ্বোধন করেন পুলিশ সুপার মুক্তা ধর। এদিন প্রোটিন অলিম্পিয়াড ও স্কুল ফেস্টিভ্যাল-২০২৪ প্রতিযোগিতায় ৮ শিক্ষাপ্রতিষ্ঠান থেকে ৪০ জন করে মোট ৩২০ জন শিক্ষার্থী অংশ নেয়।

এ উপলক্ষে আলোচনা সভায় পুলিশ লাইনস হাই স্কুলের সহকারী শিক্ষক চম্পা চাকমার সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্যে পুলিশ সুপার বলেন, প্রোটিন আমাদের শরীরের জন্য খুবই গুরুত্বপূর্ণ উপাদান। প্রোটিন না থাকলে আমাদের মেধা ও বুদ্ধি সমৃদ্ধ হবে না। আমাদের নখ, চুল ও শরীরের সৌন্দর্যবর্ধনে প্রোটিন প্রয়োজন। এ ছাড়াও রোগ প্রতিরোধের জন্য প্রোটিন অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে থাকে। প্রত্যেককে নিয়ম অনুযায়ী প্রোটিন খাওয়া জরুরি।

এ সময় বিশেষ অতিথি ছিলেন জেলা শিক্ষা অফিসার এসএম মোসলেম উদ্দিন, বাংলাদেশ পোল্টি ইন্ডাস্ট্রিজ সেন্ট্রাল কাউন্সিলের সেক্রেটারি দেবাশীষ নাগ, অতিরিক্ত পুলিশ সুপার মো. জসিম উদ্দিন।

অন্যদের মধ্যে আরও উপস্থিত ছিলেন খাগড়াছড়ি প্রেস ক্লাবের সভাপতি চৌধুরী আতাউর রহমান রানা, বারডেম হাসপাতালের বিভাগীয় প্রধান ও প্রধান পুষ্টিবিদ শামসুন্নাহার নাহির (মহুয়া), সদর উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার মো. মনিরুজ্জামান চৌধুরী, বাংলাদেশ পোল্ট্রি ইন্ডাস্ট্রিজ সেন্ট্রাল কাউন্সিলের যোগাযোগ ও মিডিয়া উপদেষ্টা সাদ্দাম হোসেন, মুনিগ্রাম উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শ্যামল মিত্র চাকমা, মিলেনিয়াম ভাইবোনছড়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক তাতু মনি চাকমাসহ বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষকরা।

খাগড়াছড়ি পুলিশ লাইনস হাই স্কুল মাঠে এই দুই দিনব্যাপী প্রোটিন অলিম্পিয়ার্ডে রচনা, কুইজ, প্রোটিন সচেতনতার ওপর সেমিনার, স্পোর্টস ও কালচারাল অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে; যা আজ (শনিবার) শেষ হবে।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা