× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

গাজীপুরে ট্রেন দুর্ঘটনা

স্টেশনমাস্টারসহ বরখাস্ত ৩, তদন্তে কমিটি

গাজীপুর প্রতিবেদক

প্রকাশ : ০৩ মে ২০২৪ ১৬:২৭ পিএম

আপডেট : ০৩ মে ২০২৪ ১৮:১১ পিএম

গাজীপুরের জয়দেবপুর রেলওয়ে জংশন (কাজীবাড়ী) এলাকায় দুই ট্রেনের সংঘর্ষ। প্রবা ফটো

গাজীপুরের জয়দেবপুর রেলওয়ে জংশন (কাজীবাড়ী) এলাকায় দুই ট্রেনের সংঘর্ষ। প্রবা ফটো

গাজীপুরের জয়দেবপুরে যাত্রীবাহী ট্রেনের সঙ্গে তেলবাহী ট্রেনের মুখোমুখি সংঘর্ষের ঘটনায় স্টেশনমাস্টারসহ তিনজনকে বরখাস্ত করা হয়েছে। এ ঘটনা তদন্তে জেলা প্রশাসনের পর রেলওয়ে কর্তৃপক্ষও আলাদাভাবে দুটি তদন্ত কমিটি গঠন করেছে। 

শুক্রবার (৩ মে) জয়দেবপুর জংশনের স্টেশনমাস্টার হানিফ মিয়া বিষয়টি নিশ্চিত করেছেন। 

বরখাস্তরা হলেন, জয়দেবপুর রেলওয়ে জংশনের আবগোমটি স্টেশনমাস্টার মো. হাশেম, পয়েন্টম্যান সাদ্দাম হোসেন ও মোস্তাফিজুর রহমান।

রেলওয়ের পক্ষ থেকে তদন্ত কমিটিতে সিওপিএস মো. শহীদুল ইসলামকে প্রধান করে পাঁচ সদস্যের আঞ্চলিক কমিটি করা হয়েছে। আর রেলওয়ের ঢাকা বিভাগীয় প্রকৌশলী (সিগন্যাল ও টেলিকমিউনিকেশন) সৌমিক শাওন কবিরকে প্রধান করে পাঁচ সদস্যের আরেকটি তদন্ত কমিটি করা হয়েছে।

জয়দেবপুর স্টেশনমাস্টার হানিফ মিয়া জানান, দুর্ঘটনার প্রায় তিন ঘণ্টা পর অন্য একটি লাইন দিয়ে ট্রেন চলাচল স্বাভাবিক করা হয়েছে। তবে উদ্ধারকারী দল ঘটনাস্থলে আসছে। বর্তমানে ঢাকা-রাজশাহী ও ঢাকা-ময়মনসিংহ রেললাইনে ট্রেন চলাচল স্বাভাবিক রয়েছে।

তিনি বলেন, সকালে টাঙ্গাইল কমিউটার ও মালবাহী ট্রেনের সংঘর্ষ হয়। সিগন্যালম্যানের ভুলের কারণে এ দুর্ঘটনা ঘটে। কমিউটার ট্রেনটিতে যাত্রী ছিল না। সে কারণে হতাহতের সংখ্যা কম হয়েছে। কমিউটার ট্রেনের লোকো মাস্টারসহ (ট্রেনের চালক) চারজন আহত হয়েছে। 

গাজীপুর শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালের আবাসিক চিকিৎসক জয়রাজ হোসেন বলেন, ‘ট্রেন দুর্ঘটনায় শরীফ মাহমুদ, সবুজ হাসান, হাবিবুর রহমান নামে তিনজনকে আহত অবস্থায় হাসপাতালে আনা হয়। তারা হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।’

এর আগে শুক্রবার সকাল ১০টা ৫০ মিনিটের দিকে ওই দুর্ঘটনা ঘটে। এতে টাঙ্গাইল কমিউটারের তিনটি বগি দুমড়েমুচড়ে গেছে। এ ছাড়াও দুটি ট্রেনের আটটি বগি লাইনচ্যুত হয়। এরপর থেকে ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়। এরপর ঢাকা থেকে উদ্ধারকারী ট্রেন এসে মেরামতের কাজ শুরু করে। প্রায় তিন ঘণ্টা পর ঢাকা-রাজশাহী ও ঢাকা-ময়মনসিংহ রেললাইনে ট্রেন চলাচল স্বাভাবিক হয়েছে।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা