× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

উপজেলা পরিষদ নির্বাচন

বরিশালে ঘোষণা দিয়েও প্রার্থী হননি সংসদ সদস্যের ছেলে

বরিশাল প্রতিবেদক

প্রকাশ : ০২ মে ২০২৪ ২০:২০ পিএম

আপডেট : ০২ মে ২০২৪ ২০:৩০ পিএম

বৃহস্পতিবার দিনব্যাপী গণসংযোগ করেন মনিরুন নাহার মেরী (বর্তমান চেয়ারম্যান), হাবিবুর রহমান ও মনির হোসেন মিয়া। প্রবা ফটো

বৃহস্পতিবার দিনব্যাপী গণসংযোগ করেন মনিরুন নাহার মেরী (বর্তমান চেয়ারম্যান), হাবিবুর রহমান ও মনির হোসেন মিয়া। প্রবা ফটো

বরিশালের গৌরনদী ও আগৈলঝাড়া উপজেলা নির্বাচনে তৃতীয় দফায় তিন পদে ২৩ প্রার্থী মনোনয়ন ফরম জমা দিয়েছেন আজ বৃহস্পতিবার (২ মে)। এর মধ্যে আগৈলঝাড়ায় ১৩ ও গৌরনদীতে ১০ জন প্রার্থী মনোনয়ন জমা দেন। তবে ঘোষণা দিয়েও মনোনয়ন ফরম জমা দেননি বরিশাল-১ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি আবুল হাসানাত আব্দুল্লাহর ছোট ছেলে আশিক আব্দুল্লাহর। যদিও গত রমজানে আগৈলঝাড়া উপজেলা আওয়ামী লীগের একমাত্র প্রার্থী হিসেবে তার নাম ঘোষণা করা হয়েছিল।

এ বিষয়ে বর্তমান চেয়ারম্যান ও প্রার্থী আব্দুর রইচ সেরনিয়াবাত প্রতিদিনের বাংলাদেশকে বলেন, আমি তখন বলেছিলাম আশিক আব্দুল্লাহ নির্বাচন করলে আমি করবো না। প্রধানমন্ত্রীর দেওয়া সিদ্বান্তের প্রতি সম্মান জানিয়ে আশিক আব্দুল্লাহ মনোনয়ন ফরম জমা দেয়নি। তাই তিনি মনোনয়ন ফরম জমা দিয়েছেন।

নাম প্রকাশ না করা শর্তে স্থানীয় এক আওয়ামী লীগ নেতা জানিয়েছেন, গত রমজানে বরিশাল-১ আসনের সংসদ সদস্য আবুল হাসানাত আব্দুল্লাহর আগৈলঝাড়ার সেরাল বাসভবনে দুই উপজেলা আওয়ামী লীগের নেতাকর্মীদের নিয়ে এক সভা করা হয়। ওই সভায় গৌরনদীতে আওয়ামী লীগের একমাত্র প্রার্থী হিসেবে পৌর মেয়র হারিছুর রহমানের ও আগৈলঝাড়ায় সেরনিয়াবাত আশিক আব্দুল্লাহর নাম ঘোষণা করা হয়। 

তিনি জানান, দল থেকে কোন প্রার্থী না দেওয়ার দলীয় সিদ্বান্তের পর দুই প্রার্থী চুড়ান্ত করায় দুই উপজেলায় নির্বাচনী আমেজে ভাটা পড়ে। দুই উপজেলায় চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করতে প্রচারণা চালানো সম্ভাব্য প্রার্থীরা মনক্ষুন্ন হয়। নির্বাচনী প্রচারণা থেকে নিজেদের গুটিয়ে নেয়। স্থানীয় সংসদ সদস্য ও তাদের স্বজনদের প্রার্থী হতে নিষেধ করার পর সম্ভাব্য প্রার্থীরা আবারও সরব হয়। এর মধ্যে জেলা  গৌরনদীতে তিন প্রার্থী জোট বেধে নেমেছে। 

এদিকে বৃহস্পতিবার আওয়ামী লীগের সভাপতি আবুল হাসানাত আব্দুল্লাহর চুড়ান্ত করা প্রার্থীর বিরুদ্ধে মনোনয়ন ফরম জমা দেওয়া তিন প্রার্থী সৈয়দা মনিরুন নাহার মেরী (বর্তমান চেয়ারম্যান), হাবিবুর রহমান ও মনির হোসেন মিয়া দিনব্যাপী গণসংযোগ করেছেন। 

এ বিষয়ে গৌরনদী উপজেলার বর্তমান চেয়ারম্যান মনিরুন নাহার মেরী প্রতিদিনের বাংলাদেশকে বলেন, আমরা গৌরনদীকে সন্ত্রাসমুক্ত হিসেবে দেখতে চাই। তাই আমরা তিন প্রার্থী এক হয়েছি। আমরা বসে সিদ্বান্ত নিয়ে একজন প্রতিদ্বন্দ্বিতা করবো।  

বৃহস্পতিবার শেষ দিনে প্রার্থীদের মনোনয়ন ফরম জমা দেওয়ার বিষয়টি প্রতিদিনের বাংলাদেশকে নিশ্চিত করেছেন বরিশাল জেলা জ্যেষ্ঠ নির্বাচন কর্মকর্তা ওহিদুজ্জামান মুন্সী। 

তিনি জানান, আগামী ২৯ মে তৃতীয় দফায় দুই উপজেলার ভোটগ্রহণ হবে। আগামী ৫ মে মনোনয়ন ফরম বাছাই হবে এবং প্রত্যাহারের শেষ দিন ১২ মে। পরদিন ১৩ মে প্রতীক বরাদ্দ দেওয়া হবে। 

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা