× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

রূপগঞ্জ উপজেলা নির্বাচন

ভাইস চেয়ারম্যান পদে রংধনু গ্রুপের পরিচালক মিজানুর রহমান নির্বাচিত

রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) প্রতিবেদক

প্রকাশ : ৩০ এপ্রিল ২০২৪ ২১:১০ পিএম

আপডেট : ৩০ এপ্রিল ২০২৪ ২১:৪৩ পিএম

রূপগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে ভাইস চেয়ারম্যান পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত রংধনু গ্রুপের পরিচালক মিজানুর রহমান মিজান। প্রবা ফটো

রূপগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে ভাইস চেয়ারম্যান পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত রংধনু গ্রুপের পরিচালক মিজানুর রহমান মিজান। প্রবা ফটো

দ্বিতীয় ধাপের রূপগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে ভাইস চেয়ারম্যান পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন নারায়ণগঞ্জ জেলা পরিষদের সাবেক সদস্য এবং রংধনু গ্রুপের পরিচালক মিজানুর রহমান মিজান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ফেরদৌসী আক্তার রিয়া। 

এদিকে চেয়ারম্যান পদ থেকে নিজের প্রার্থিতা প্রত্যাহার করে নিয়েছেন নারায়ণগঞ্জ-১ আসনের সংসদ সদস্য গোলাম দস্তগীর গাজীর (বীরপ্রতীক) ছেলে গোলাম মূর্তজা পাপ্পা। এতে চেয়ারম্যান পদে এখন যে দুজন প্রার্থী থাকলেন তারা হলেন রূপগঞ্জ উপজেলা আওয়ামী লীগের কার্যকরী পরিষদের সদস্য হাবিবুর রহমান হাবিব ও রূপগঞ্জ ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান আবু হোসেন ভূঁইয়া রানু।

মঙ্গলবার (৩০ এপ্রিল)  মনোনয়ন প্রত্যাহারের শেষ দিনে নিজের প্রার্থিতা প্রত্যাহার করে নেন গোলাম মূর্তজা পাপ্পা। তিনি রূপগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি এবং গাজী গ্রুপ ও বিসিবি পরিচালক। দলীয় শৃঙ্খলা রক্ষায় প্রধানমন্ত্রীর নিষেধাজ্ঞা মেনে তিনি নিজের মনোনয়ন প্রত্যাহার করেছেন।

বিষয়টি নিশ্চিত করেছেন, নারায়ণগঞ্জ জেলার অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ও রিটার্নিং অফিসার সাকিব আল রাব্বি। তিনি বলেন, পাপ্পা এবং উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি তাবিবুল কাদির তমাল চেয়ারম্যান পদে মনোনয়ন প্রত্যাহার করে নিয়েছেন। এ ছাড়া দুদকের মামলায় সাজা পাওয়া  আলোচিত ক্যাসিনোকাণ্ডের সেলিম প্রধানের চেয়ারম্যান পদের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। ফলে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতায় থাকলেন দুজন। 

নির্বাচন অফিস সূত্রে জানা যায়,মনোনয়নপত্র প্রত্যাহার করেছেন ভাইস চেয়ারম্যান প্রার্থী আইনজীবী স্বপন ভূঁইয়া, রূপগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক হাবিবুর রহমান হারেজ, স্থানীয় তাঁতী লীগ নেতা রাসেল আহমেদ। 

এ ছাড়া রূপগঞ্জ উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান পদে  মনোনয়নপত্র প্রত্যাহার করে নিয়েছেন রূপগঞ্জ উপজেলা আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদক তিনবারের নির্বাচিত মহিলা ভাইস চেয়ারম্যান সৈয়দা ফেরদৌসী আলম নীলা, রূপগঞ্জের দাউদপুর ইউনিয়ন মহিলা লীগের সাধারণ সম্পাদক ফেরদৌসী জান্নাত রুমা ও স্থানীয় যুব মহিলা লীগ নেত্রী তানিয়া সুলতানা। 

রূপগঞ্জ উপজেলা নির্বাচন অফিসার তাজাল্লী ইসলাম বলেন, এবারের রূপগঞ্জ উপজেলা নির্বাচনে মোট ভোটার সংখ্যা ৩ লাখ ৯০ হাজার ৬০৭ জন। এর মধ্যে পুরুষ ভোটার ২ লাখ ৫১ জন, নারী ভোটার ১ লাখ ৯০ হাজার ৫৫৪ জন ও ট্রান্সজেন্ডার দুজন। ভোট নেওয়া হবে ১৪২টি কেন্দ্রে।  নির্বাচনের তফসিল অনুযায়ী ২ মে প্রতীক বরাদ্দ ও ২১ মে রূপগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা