× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

পুলিশের গাড়ি ভাঙচুরের মামলায় নবনির্বাচিত চেয়ারম্যানসহ গ্রেপ্তার ২

লক্ষ্মীপুর প্রতিবেদক

প্রকাশ : ২৯ এপ্রিল ২০২৪ ১৫:১৪ পিএম

আপডেট : ২৯ এপ্রিল ২০২৪ ১৬:৩৬ পিএম

নবনির্বাচিত চেয়ারম্যান ওমর ফারুক ইবনে হুছাইন ভুলু। ছবি: সংগৃহীত

নবনির্বাচিত চেয়ারম্যান ওমর ফারুক ইবনে হুছাইন ভুলু। ছবি: সংগৃহীত

লক্ষ্মীপুর সদর উপজেলার তেওয়ারীগঞ্জ ইউনিয়নে নির্বাচনের ফলাফল ঘোষণার পর হামলা চালিয়ে পুলিশের গাড়ি ভাঙচুর ও দায়িত্বরত কাজে বাধা দেওয়ার ঘটনায় আলাদা দুটি মামলা হয়েছে। এরই মধ্যে পুলিশের দায়িত্বরত কাজে বাধা দেওয়ায় ইউনিয়নের নবনির্বাচিত চেয়ারম্যান ওমর ফারুক ইবনে হুছাইন ভুলু ও নাজিম উদ্দিন নামে দুজনকে গ্রেপ্তার দেখানো হয়েছে।

সোমবার (২৯ এপ্রিল) সকালে সদর মডেল থানার উপপরিদর্শক (এসআই) মো. কাউসার বাদী হয়ে অজ্ঞাতপরিচয়ে ৪০০-৫০০ জনকে আসামি করে মামলাটি করেন। এ ছাড়া পুলিশের কাজে বাধা দেওয়ায় ইউনিয়নের নবনির্বাচিত চেয়ারম্যান ওমর ফারুক ইবনে হুছাইন ভুলুসহ ১১ জনের নাম উল্লেখ ও অজ্ঞাত ৪০০-৫০০ জনকে আসামি করে থানার উপপরিদর্শক (এসআই) জালাল উদ্দিন বাদী হয়ে আরেকটি মামলা করেন। 

লক্ষ্মীপুর সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাইফুদ্দিন আনোয়ার বিষয়টি নিশ্চিত করেছেন। 

পুলিশ ও স্থানীয় সূত্র জানায়, রবিবার (২৮ এপ্রিল) সকাল থেকে বিকাল পর্যন্ত ভোটগ্রহণ শেষে সন্ধ্যায় তেওয়ারীগঞ্জ ইউনিয়নের ১ নম্বর ও ৭ নম্বর ওয়ার্ডের ফলাফল ঘোষণা করা হয়। এতে অটোরিকশা প্রার্থী বোরহান চৌধুরী ভোট কম পাওয়ায় তার সমর্থকেরা ক্ষিপ্ত হয়ে ওঠে। এ সময় তারা দায়িত্বরত পুলিশ ও আনসার সদস্যদের ওপর ইট-পাটকেল নিক্ষেপ করে। এতে সহকারী পুলিশ সুপার (রামগতি-সার্কেল) সাইফুল আলমের গাড়ির সামনের গ্লাসের কাচ ভেঙে যায়। এতে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ৫ রাউন্ড রাবার বুলেট, ৪ রাউন্ড গ্যাস শেল এবং ২ রাউন্ড সাউন্ড গ্রেনেড নিক্ষেপ করেন। পরে খবর পেয়ে অতিরিক্ত আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

একইসময় ওই ইউনিয়নের ৫ নম্বর ওয়ার্ডের শহর কসবা সরকারি প্রাথমিক বিদ্যালয়কেন্দ্রে ব্যালট বাক্স নিয়ে আসার সময় এক পক্ষ পুলিশকে বাধা দেয়। সেখানে উত্তেজনাকর পরিস্থিতি সৃষ্টি হয়। অতিরিক্ত পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। সেখান থেকে রাতে চেয়ারম্যান ভুলুকে আটক করে পুলিশ। 

ওসি সাইফুদ্দিন আনোয়ার বলেন, তেওয়ারীগঞ্জ পুলিশের গাড়ি ভাঙচুরসহ পৃথক ঘটনায় দুটি মামলা হয়েছে। এতে চেয়ারম্যান ভুলুসহ ২ জনকে গ্রেপ্তার দেখানো হয়েছে। বোরহান চৌধুরীকে আটকের গুঞ্জন ছড়ালেও আমরা তাকে আটক করিনি। 

সীমানা জটিলতা ও মামলার কারণে তেওয়ারীগঞ্জসহ সদর উপজেলার ৫টি ইউনিয়নে প্রায় ১৩ বছর নির্বাচন স্থগিত ছিল। রবিবার (২৮ এপ্রিল) ইউনিয়নগুলোতে ভোটগ্রহণ হয়। ভুলু তেওয়ারীগঞ্জ ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান ও জেলা কৃষক লীগের সাবেক সভাপতি। নির্বাচনে ৭৫৪২ ভোট পেয়ে পুনরায় চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা