× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

পুলিশের গাড়িতে হামলা, বিজয়ী চেয়ারম্যানসহ পরাজিত প্রার্থী আটক

লক্ষ্মীপুর প্রতিবেদক

প্রকাশ : ২৯ এপ্রিল ২০২৪ ০৯:২৪ এএম

আপডেট : ২৯ এপ্রিল ২০২৪ ১১:১৬ এএম

ওমর ফারুক ইবনে হুছাইন ভুলু (বাঁমে) এবং আক্তার হোসেন বোরহান চৌধুরী (ডানে)। কোলাজ প্রবা

ওমর ফারুক ইবনে হুছাইন ভুলু (বাঁমে) এবং আক্তার হোসেন বোরহান চৌধুরী (ডানে)। কোলাজ প্রবা

লক্ষ্মীপুর সদর উপজেলার তেওয়ারীগঞ্জ ইউনিয়ন পরিষদ নির্বাচনের ফলাফল ঘোষণার পর পুলিশের গাড়িতে হামলার ঘটনায় দুজনকে আটক করেছে পুলিশ। তারা হলেন বিজয়ী চেয়ারম্যান ওমর ফারুক ইবনে হুছাইন ভুলু ও পরাজিত প্রার্থী আক্তার হোসেন বোরহান চৌধুরী। এদিকে হামলার ঘটনা ও উত্তপ্ত পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ ৫ রাউন্ড রাবার বুলেট, ৪ রাউন্ড টিয়ার শেল ও ২ রাউন্ড সাউন্ড গ্রেনেড নিক্ষেপ করে। এর পরও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর অতিরিক্ত সদস্য গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

রবিবার (২৮ এপ্রিল) রাতে সদর উপজেলার তেওয়ারীগঞ্জ ইউনিয়নের ৭ নম্বর ওয়ার্ডের আঁধারমানিক সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে এ ঘটনা ঘটে। আটকের পর থেকে ভুলু ও বোরহান সদর মডেল থানা হেফাজতে রয়েছেন।

ভুলু ইউনিয়ন পরিষদের বর্তমান চেয়ারম্যান ও জেলা কৃষক লীগের সাবেক সভাপতি এবং বোরহান ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি।

রিটার্নিং কর্মকর্তার কার্যালয়সূত্রে জানা গেছে, নির্বাচনে বোরহান চৌধুরী ৬ হাজার ২৩৯ ও ভুলু ৭ হাজার ৫৪২ ভোট পেয়েছেন।

সূত্র জানান, সন্ধ্যায় ওই ইউনিয়নের ১ ও ৭ নম্বর ওয়ার্ডের ফলাফল ঘোষণা করা হয়। এতে অটোরিকশা প্রার্থী বোরহান চৌধুরী ভোট কম পাওয়ায় তার সমর্থকরা ক্ষিপ্ত হয়ে ওঠে। তারা দায়িত্বরত পুলিশ ও আনসার সদস্যদের ওপর ইটপাটকেল নিক্ষেপ করে। এতে সহকারী পুলিশ সুপার (রামগতি সার্কেল) সাইফুল আলমের গাড়ির সামনের গ্লাস ভেঙে যায়। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ৫ রাউন্ড রাবার বুলেট, ৪ রাউন্ড গ্যাস সেল ও ২ রাউন্ড সাউন্ড গ্রেনেড নিক্ষেপ করে পুলিশ। খবর পেয়ে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর অতিরিক্ত সদস্যরা গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। ঘটনাস্থল থাকে বিজয়ী চেয়ারম্যান ভুলু ও পরাজিত প্রার্থী বোরহানকে আটক করে থানায় নিয়ে যায় পুলিশ। তবে এ ঘটনায় হতাহতের কোনো খবর পাওয়া যায়নি।

সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাইফুদ্দিন আনোয়ার গণমাধ্যমকে বলেন, ফলাফল ঘোষণা নিয়ে ভোটকেন্দ্রের পরিস্থিতি উত্তপ্ত হয়ে যায়। হামলা চালিয়ে পুলিশের গাড়ি ভাঙচুর করা হয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে ফাঁকা গুলি ছোড়া হয়। আটক দুজনের বিরুদ্ধে পরে আইনি ব্যবস্থা নেওয়া হবে।

সীমানা জটিলতা ও মামলার কারণে তেওয়ারীগঞ্জসহ সদর উপজেলার পাঁচ ইউনিয়নে প্রায় ১৩ বছর নির্বাচন স্থগিত ছিল। রবিবার (২৮ এপ্রিল) ইউনিয়নগুলোয় ভোট গ্রহণ হয়।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা