× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

চুয়েট শিক্ষার্থী নিহত

মালিক-শ্রমিকদের ধর্মঘটে ভোগান্তিতে বান্দরবানের মানুষ

বান্দরবান প্রতিবেদক

প্রকাশ : ২৮ এপ্রিল ২০২৪ ১১:৪০ এএম

আপডেট : ২৮ এপ্রিল ২০২৪ ১৪:১৮ পিএম

বান্দরবান বাস টার্মিনালে অলস পড়ে আছে দূরপাল্লার বাস। সকাল ১০টায় তোলা। প্রবা ফটো

বান্দরবান বাস টার্মিনালে অলস পড়ে আছে দূরপাল্লার বাস। সকাল ১০টায় তোলা। প্রবা ফটো

বৃহত্তর চট্টগ্রাম বাস মালিক-শ্রমিক ঐক্য পরিষদের ডাকা ৪৮ ঘণ্টার ধর্মঘটে রবিবার সকাল থেকে বান্দরবান ছেড়ে যায়নি দূরপাল্লার কোনো পরিবহন। এতে চরম ভোগান্তিতে পড়েছেন বান্দরবানের যাত্রীরা।

রবিবার (২৮ এপ্রিল) সকালে বান্দরবান বাসস্টেশনে গিয়ে এ চিত্র পাওয়া গেছে। 

জানা যায়, ২২ এপ্রিল কাপ্তাই সড়কে চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (চুয়েট) দুই শিক্ষার্থীকে শাহ আমানত নামে একটি বাস চাপা দিলে ঘটনাস্থলে তাদের মৃত্যু হয়। এ ঘটনাকে কেন্দ্র করে শিক্ষার্থীরা বাস ভাঙচুর ও একটি বাসে  আগুন দেওয়ার প্রতিবাদে শনিবার (২৭ এপ্রিল) রাতে  চট্টগ্রাম, কক্সবাজার, রাঙামাটি, খাগড়াছড়ি ও বান্দরবান জেলার সকল রুটে ৪৮ ঘণ্টার ধর্মঘটের ডাক দেয় বৃহত্তর চট্টগ্রাম  বাস মালিক-শ্রমিক ঐক্য পরিষদ। ফলে রবিবার সকাল থেকে বান্দরবান থেকে কোনো প্রকার দূরপাল্লার  পরিবহন স্টেশন ছেড়ে যায়নি। এতে চরম ভোগান্তিতে পড়ে যাত্রীরা খণ্ড খণ্ড করে গন্তব্যের উদ্দেশে যাত্রা করছেন। এ সুযোগে থ্রি-হুইলার ও চাঁদের গাড়ির (জিপ) চালকেরা নির্ধারিত ভাড়ার চেয়ে বেশি নেওয়ারও অভিযোগ উঠেছে। 

অসুস্থ যাত্রী যিশু দাশ জানান, আজ ১টার মধ্যে চট্টগ্রামে গিয়ে হার্টে রিং বসাতে হবে তাকে। সে অনুযায়ী চট্টগ্রামে যেতে সকালে স্টেশনে আসেন তিনি। তবে স্টেশনে পৌঁছে গাড়ি না চলায় হতাশ হয়ে দ্বিগুণেরও বেশি টাকা খরছে খণ্ড খণ্ড ভাবে চট্টগ্রাম পৌঁছাবার চেষ্টা করছেন। 

স্কুল শিক্ষিকা উম্মে হাসনাত জানান, দীর্ঘদিন পর আজ স্কুল খুলছে তাই বাধ্যতামূলকভাবে স্কুলে যেতে হচ্ছে। তবে গণ-পরিবহন বন্ধ থাকায় গন্তব্যে পৌঁছাতে তাকে ভোগান্তি পোহাতে হচ্ছে।

চাঁদের গাড়িচালক মো. শামসুল আলম জানান, সিএনজিচালিত থ্রি-হুইলারগুলো সাধারণত জনপ্রতি ৯০ টাকা করে নেয় কেরানীহাট পর্যন্ত। আজ বাস বন্ধ ও যাত্রীদের চাপ থাকায় ১০০ টাকা করে নেওয়া হচ্ছে।

বান্দরবান বাস মালিক সমিতির সাধারণ সম্পাদক শুব্রত কান্তি দাশ (ঝুন্টু) প্রতিদিনের বাংলাদেশকে জানান, বৃহত্তর চট্টগ্রাম বাস মালিক ফেডারেশনের সিদ্ধান্ত অনুযায়ী ৪৮ ঘণ্টার ধর্মঘটের প্রথম দিন আজ থেকে বান্দরবান-চট্টগ্রাম, কক্সবাজার ও রাঙামাটি সড়কের সকল বাস চলাচল বন্ধ রাখা হয়েছে এবং আগামীকালও বন্ধ থাকবে। 

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা