× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

রাজশাহীতে পৌরসভায় ও ইউনিয়নে ভোটগ্রহণ চলছে

রাজশাহী অফিস

প্রকাশ : ২৮ এপ্রিল ২০২৪ ১১:৩৮ এএম

আপডেট : ২৮ এপ্রিল ২০২৪ ১২:৫৫ পিএম

 শ্যামপুর উপজেলা কেন্দ্রে ভোট দিতে এসেছেন এক বৃদ্ধ। প্রবা ফটো

শ্যামপুর উপজেলা কেন্দ্রে ভোট দিতে এসেছেন এক বৃদ্ধ। প্রবা ফটো

রাজশাহীর পবা উপজেলার কাটাখালী পৌরসভায় মেয়র পদে উপনির্বাচন এবং পুঠিয়া উপজেলার পুঠিয়া ইউনিয়ন পরিষদে ভোটগ্রহণ চলছে। রবিবার (২৮ এপ্রিল) সকাল ৮টা থেকে শুরু হওয়া এ ভোট চলবে বিকাল ৪টা পর্যন্ত। 

নির্বাচন কমিশন আইনশৃঙ্খলা বাহিনী এবং স্থানীয় ভোটারদের দেওয়া তথ্য মতে নির্বাচন সুষ্ঠু এবং শান্তিপূর্ণ পরিবেশে অনুষ্ঠিত হচ্ছে।

কাটাখালী পৌরসভা উপনির্বাচন :  

নির্বাচন কমিশনের দেওয়া তথ্য মতে, কাটাখালী পৌরসভা উপনির্বাচনে মেয়র পদে মোট প্রার্থী ৭ জন। ভোটকেন্দ্রের সংখ্যা ৯টি কেন্দ্র আর ৬২ কক্ষটি। মোট ভোটার ২৩ হাজার ৬৪১ জন। যাদের মধ্যে নারী ভোটার ১১ হাজার সাতশ ৭৬ এবং পুরুষ ভোটার ১১ হাজার আটশ ৮৬ জন। 

সুষ্ঠুভাবে ভোটগ্রহণের জন্য ৯ জন ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করছেন। এ ছাড়াও ভোটগ্রহণের জন্য ৯ জন প্রিসাইডিং অফিসার, ৬২ জন সহকারী প্রিসাইডিং অফিসার, ১২৪ জন পোলিং অফিসার দায়িত্ব পালন করছেন। আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক পুলিশ ও গোয়েন্দা সংস্থার পাশাপাশি দুই প্লাটুন বিজিবি সদস্য কাজ করছে।

ট্রেন ইঞ্জিন প্রতীকের প্রার্থী মোহাম্মদ মোতাহার হোসেন, চামচ প্রতীকের প্রার্থী মিজানুর রহমান মিজান, মোবাইল প্রতীকের প্রার্থী জহুরুল আলম রিপন, ডাবগাছ প্রতীকের প্রার্থী আবু শামা ও হ্যাঙ্গার প্রতীকের প্রার্থী রাবেয়া সুলতানা মিতু নির্বাচন করছেন। তবে জিয়ারুল এবং সিরাজুল নামের দুজন প্রার্থী হলেও শেষ পর্যন্ত নির্বাচনী প্রচার-প্রচারণায় ছিলেন না। এলাকায় তাদের কোনো পোস্টার বা ব্যানার ও দেখা যায়নি।

পুঠিয়া ইউনিয়ন নির্বাচন :

পুঠিয়া ইউনিয়ন পরিষদের নির্বাচনে চেয়ারম্যান পদে লড়ছেন দুজন। বর্তমান চেয়ারম্যান আশরাফ খান ঝন্টু ঘোড়া প্রতীক নিয়ে ও পুঠিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম জুয়েল আনারস প্রতীকে নির্বাচন করছেন।

ইউনিয়নে মোট ভোটার ১৩ হাজার ২৯৭ জন। যার মধ্যে নারী ভোটারের সংখ্যা ৬ হাজার ৬৯৪ জন, পুরুষ ভোটারের সংখ্যা ৬ হাজার ৬০৩ জন। এ ইউনিয়নে মোট কেন্দ্রের সংখ্যা ৯টি। যার মধ্যে ঝুঁকিপূর্ণ কেন্দ্রের সংখ্যা চারটি। 

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা