× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

অভিযোগ ছয় প্রার্থীর

নির্বাচনের পরিবেশ নষ্ট করছেন দুর্গাপুরের ওসি

দুর্গাপুর (নেত্রকোনা) সংবাদদাতা

প্রকাশ : ২৭ এপ্রিল ২০২৪ ২১:০৩ পিএম

নেত্রকোনার দুর্গাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) উত্তম চন্দ্র দেবের বিরুদ্ধে পক্ষপাতমূলক আচরণের অভিযোগ তুলেছেন আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনের ছয়জন চেয়ারম্যান প্রার্থী। প্রবা ফটো

নেত্রকোনার দুর্গাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) উত্তম চন্দ্র দেবের বিরুদ্ধে পক্ষপাতমূলক আচরণের অভিযোগ তুলেছেন আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনের ছয়জন চেয়ারম্যান প্রার্থী। প্রবা ফটো

নেত্রকোনার দুর্গাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) উত্তম চন্দ্র দেবের বিরুদ্ধে পক্ষপাতমূলক আচরণের অভিযোগ তুলেছেন আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনের ছয়জন চেয়ারম্যান প্রার্থী। ওসি উত্তমের কর্মকাণ্ডে নির্বাচনের পরিবেশ নষ্ট হচ্ছে বলে মন্তব্য করে তাকে নির্বাচনী দায়িত্বে না রাখার দাবিও জানিয়েছেন প্রার্থীরা। এসব আশঙ্কা ও দাবির কথা উল্লেখ করে ওই ছয় প্রার্থী নির্বাচন কমিশনে লিখিত অভিযোগও দায়ের করেছেন।

শনিবার (২৭ এপ্রিল) দুপুরে দুর্গাপুর প্রেস ক্লাব মিলনায়তনে এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানানো হয়।  অভিযোগকারী প্রার্থীরা হলেন- সাবেক উপজেলা চেয়ারম্যান আবদুল্লাহ হক, পারভীন আক্তার, কামাল পাশা, সাজ্জাদুর রহমান সাজ্জাদ, মোহাম্মদ নুরুল হুদা ও ফারুক আহমেদ।

অভিযোগকারীদের পক্ষে সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন আবদুল্লাহ হক। তিনি বলেন, আমরা ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচন এর চেয়ারম্যান পদপ্রার্থী। দুর্গাপুর থানার ওসি আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনকে কেন্দ্র করে পক্ষপাতিত্বমূলক বিভিন্ন আচরণ করছেন। বিভিন্ন রকম উস্কানী দিয়ে নির্বাচন পরিবেশের অবনতি ঘটাচ্ছেন তিনি, ভবিষ্যতেও ঘটাবেন।

আবদুল্লাহ হক আরও বলেন, তিনি (ওসি) একজন চেয়ারম্যান প্রার্থীর পক্ষে সবর্দা পক্ষপাতমূলক আচরণ করছেন। আমরা তার এমন কর্মকাণ্ডে  শঙ্কিত। ওসির এমন পক্ষপাতের কারণে সুষ্ঠু নির্বাচন পরিচালনায় বিঘ্ন ঘটবে। এর ফলে আমরা আইনগত সুবিধা থেকে বঞ্চিত হবো। বিষয়টি নিয়ে উপজেলার আইন-শৃঙ্খলা পরিস্থিতিরও অবনতি ঘটতে পারে। ওসির কর্মকান্ডে নির্বাচনের পরিবেশ নষ্ট হলে আমাদের অপূরণীয় ক্ষতি হবে। তাই ওসি উত্তম দেবকে নির্বাচনী দায়িত্বে না রাখার জন্য উর্ধতন কর্তৃপক্ষের কাছে দাবি জানাই।

সংবাদ সম্মেলনে স্থানীয় সংবাদকর্মী, প্রার্থীদের অনুসারী ও বিশিষ্ট ব্যাক্তিরা উপস্থিত ছিলেন।

আগামী ৮ মে প্রথম ধাপে দুর্গাপুর উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে। এতে চেয়ারম্যান পদে সাতজন, মহিলা ও পুরুষ ভাইস-চেয়ারম্যান পদে তিনজন করে প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা