× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

মাধবপুরে বেতনের দাবিতে শ্রমিকদের মহাসড়ক অবরোধ

মাধবপুর (হবিগঞ্জ) প্রতিবেদক

প্রকাশ : ২৭ এপ্রিল ২০২৪ ১৮:৫৭ পিএম

আপডেট : ২৭ এপ্রিল ২০২৪ ২০:৩৪ পিএম

ঘটনাস্থলে বিক্ষুব্ধ শ্রমিকরা। প্রবা ফটো

ঘটনাস্থলে বিক্ষুব্ধ শ্রমিকরা। প্রবা ফটো

হবিগঞ্জের মাধবপুরে বকেয়া বেতন-ভাতা পরিশোধ ও বেতন বৃদ্ধির দাবিতে ঢাকা-সিলেট মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেছেন স্টার ফোরসেলিন সিরামিকস কোম্পানির বিক্ষুব্ধ শ্রমিকরা। 

শনিবার (২৭ এপ্রিল) দুপুর দেড়টার দিকে উপজেলার বাঘাসুরা ইউনিয়নে অবস্থিত কোম্পানিটির সামনে প্রায় ৪ ঘণ্টা ধরে মহাসড়ক অবরোধ করে রাখেন প্রায় দুই হাজার শ্রমিক। এতে দুই পাশে প্রায় ছয় কিলোমিটার লম্বা যানজটের সৃষ্টি হয়। প্রচণ্ড গরমে দীর্ঘ এ যানজটে চরম দুর্ভোগে পড়ে হাজার হাজার যাত্রী । 

খবর পেয়ে মাধবপুরের ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী কর্মকর্তা সহকারী কমিশনার (ভূমি) রাহাত বিন কুতুব, সিনিয়র সহকারী পুলিশ সুপার নির্মলেন্দু চক্রবর্তী এবং স্থানীয় নেতৃবৃন্দ ঘটনাস্থলে উপস্থিত হন। এ সময় তারা কোম্পানির কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা করে শ্রমিকদের সব দাবি মেনে নিলে বিকাল সাড়ে ৪টার দিকে শ্রমিকরা অবরোধ তুলে নেন। 

আন্দোলনরত শ্রমিকরা জানান,  তিন মাস যাবত তাদের বেতন-ভাতা দিচ্ছে না কর্তৃপক্ষ। গত ঈদে বোনাস দেওয়া হয়নি। প্রায় এক বছর যাবত ওভারটাইমের টাকা দেওয়া হচ্ছে না। সাপ্তাহিক ছুটি দেওয়া হয় না। সরকার ঘোষিত নীতিমালা অনুযায়ী বেতন দেওয়া হয় না। 

এক নারী শ্রমিক অভিযোগ করে বলেন, তিন বছর যাবত সাত হাজার টাকা বেতনে চাকরি করছি। এক টাকাও বেতন বাড়ানো হয়নি।

তবে স্টার ফোরসেলিন সিরামিকস কোম্পানির সি জি এম মিস্টার চৌম্যান জানান, শ্রমিকদের এক মাসের বেতন বকেয়া আছে। তাদের সঙ্গে আলোচনা করে সব সমস্যার সমাধান করা হবে। 

ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী কর্মকর্তা রাহাত বিন কুতুব জানান, আমরা কোম্পানির কর্তৃপক্ষ ও শ্রমিকদের সঙ্গে কথা বলে পরিস্থিতি নিয়ন্ত্রণ করেছি।  রবিবার শ্রমিকদের বকেয়া বেতন পরিশোধ করা হবে এবং তিন দিনের মধ্যে আলোচনা করে সব সমস্যার সমাধান করা হবে। 

সিনিয়র সহকারী পুলিশ সুপার নির্মলেন্দু চক্রবর্তী জানান, উভয় পক্ষের সঙ্গে আলোচনা করে পরিস্থিতি নিয়ন্ত্রণ করা হয়েছে। মহাসড়কে যান চলাচল স্বাভাবিক রয়েছে।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা