× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

ডোবায় ছিঁড়ে পড়া বিদ্যুতের তারে দুই সন্তানসহ প্রাণ গেল মায়ের

বরিশাল ও বাকেরগঞ্জ প্রতিবেদক

প্রকাশ : ২৭ এপ্রিল ২০২৪ ১৪:৫৮ পিএম

আপডেট : ২৭ এপ্রিল ২০২৪ ২০:১৬ পিএম

নিহতদের বাড়িতে স্বজনদের আহাজারি। প্রবা ফটো

নিহতদের বাড়িতে স্বজনদের আহাজারি। প্রবা ফটো

বরিশালের বাকেরগঞ্জে ডোবায় ছিঁড়ে পড়ে থাকা বিদ্যুতের তারে স্পৃষ্ট হয়ে দুই শিশু সন্তানসহ মায়ের মৃত্যু হয়েছে। শনিবার (২৭ এপ্রিল) দুপুর পৌনে ১২টার দিকে উপজেলার নিয়ামতি ইউনিয়নের ডালমারা গ্রামে এ ঘটনা ঘটে। 

নিহতরা হলেন- উপজেলার নিয়ামতি ইউনিয়নের ঢালমারা গ্রামের রিয়াজ মোল্লার স্ত্রী সনিয়া বেগম, তার ৯ বছরের মেয়ে রেজমি আক্তার ও ৫ বছরের ছেলে সালমান মোল্লা।

বাকেরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আফজাল হোসেন প্রতিদিনের বাংলাদেশকে এসব তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, ছিড়ে পড়া বিদ্যুতের তারে স্পৃষ্ট হয়ে মা ও তার দুই শিশু সন্তানের মৃত্যু হয়েছে। ঘটনাস্থলে রয়েছি। বিস্তারিত জেনে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে। 

বাকেরগঞ্জ উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ সাইফুর রহমান প্রতিদিনের বাংলাদেশকে বলেন, বাগানের ওপর দিয়ে যাওয়া বিদ্যুতের তার ছিড়ে পানির মধ্যে পড়ে রয়েছে। পাশে লেবু গাছ রয়েছে। প্রথমে শিশু ছেলে বিদ্যুতস্পৃষ্ট হয়। তাকে রক্ষা করতে মা ও বোন গিয়ে তারাও বিদ্যুতস্পৃষ্ঠ হয়ে মারা গেছেন। 

ইউএনও আরও বলেন, ঘটনাস্থলে তিনিসহ পল্লী বিদ্যুতের ডিজিএমও রয়েছেন। তারা ঘটনার তদন্ত করছে। দায়িত্ব অবহেলায় এ ঘটনা ঘটলে অবশ্যই কঠোর ব্যবস্থা নেওয়া হবে। 

ইউপির ৪ নম্বর ওয়ার্ডের সদস্য মোস্তফা কামাল হাওলাদারের স্ত্রী মমতাজ বেগম প্রতিদিনের বাংলাদেশকে জানান, বাড়ির পাশে বাগানের ওপর দিয়ে যাওয়ার বিদ্যুতের তার ছিড়ে ডোবায় পড়ে ছিল। দুই ছেলে মেয়ে লেবু ছিড়ে খেলছিল। এ সময় লেবু ডোবায় পড়ে যায়। ওই লেবু আনতে ছেলে নেমে বিদ্যুতস্পৃষ্ট হয়। তখন মেয়ের ডাক চিৎকারে মা এসে তাকে উদ্ধার করতে গিয়ে স্পৃষ্ট হয়। তখন মেয়ে গিয়ে মাকে ধরলে সেও বিদ্যুতস্পৃষ্ট হয়। 

তার কিভাবে ছিড়ে পড়ে ছিল তা কেউ জানাতে পারেনি জানিয়ে মমতাজ বেগম বলেন, পল্লী বিদ্যুতের কর্মকর্তাদের বলা হয়েছিল বাগানের উপর দিয়ে যাওয়া তার যে কোন সময় ছিড়ে পড়তে পারে। কিন্তু তারা গুরুত্ব দেয়নি। 

পল্লী বিদ্যুত সমিতি-১ বাকেরগঞ্জ জোনাল অফিসের সহকারী জেনারেল ম্যানেজার সুবাস চন্দ্র দাস প্রতিদিনের বাংলাদেশকে বলেন, ঘটনা তদন্তে পৃথক দুইটি তদন্ত টিম গঠন করা হয়েছে। তাদের রবিবারের মধ্যে প্রতিবেদন জমা দেওয়ার নির্দেশ দেয়া হয়েছে। প্রতিবেদন পাওয়ার পর ব্যবস্থা নেওয়া হবে। 

স্থানীয়দের অভিযোগের বিষয়ে সহকারী জেনারেল ম্যানেজার বলেন, তদন্ত প্রতিবেদন না পেলে বিষয়টি বলতে পারব না।

ঘটনার পর বরিশাল জেলা প্রশাসক শহিদুল ইসলাম ঘটনাস্থল পরিদর্শনে এসে নিহতের পরিবারের প্রতি সমবেদনা জানান এবং জেলা প্রশাসনের পক্ষ থেকে ৭৫ হাজার টাকা আর্থিক সহায়তা প্রদান করেন। এ সময় বাকেরগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার, থানা অফিসার ইনচার্জ ও সার্কেল এডিশনাল এসপি ও পল্লী বিদ্যুতের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ এবং ইউপি চেয়ারম্যান উপস্থিত ছিলেন।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা