× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

চকরিয়ায় সড়ক দুর্ঘটনা রোধে বিশেষ দোয়া

চকরিয়া (কক্সবাজার) প্রতিবেদক

প্রকাশ : ২৭ এপ্রিল ২০২৪ ০০:০১ এএম

আপডেট : ২৭ এপ্রিল ২০২৪ ১১:০৯ এএম

চকরিয়ায় সড়ক দুর্ঘটনা রোধে বিশেষ দোয়া অনুষ্ঠিত হয়।  প্রবা ফটো

চকরিয়ায় সড়ক দুর্ঘটনা রোধে বিশেষ দোয়া অনুষ্ঠিত হয়। প্রবা ফটো

কক্সবাজারের চকরিয়ায় সড়ক দুর্ঘটনা রোধে বিশেষ দোয়া অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (২৬ এপ্রিল) বিকাল ৩টার দিকে ভেন্ডিবাজার ও সংলগ্ন মসজিদ কমিটির যৌথ উদ্যোগে খতমে কুরআন, আলোচনা সভা ও বিশেষ মোনাজাতের আয়োজন করা হয়। মোনাজাত পরিচালনা করেন ফাঁসিয়াখালী আশরাফুল উলুম মাদ্রাসার পরিচালক মুফতি আবদুল মান্নান।

তিনি মোনাজাতে সড়ক দুর্ঘটনা ছাড়াও অতিবৃষ্টি, অনাবৃষ্টি, তীব্র তাপদাহ, ফিলিস্তিন ও মিয়ানমারে মুসলিমদের ওপর নির্যাতন ও নির্বিচারে গণহত্যা রোধে মহান সৃষ্টিকর্তার রহমত কামনা করেন। অনুষ্ঠান পরিচালনা করেন ভেন্ডিবাজার ব্যবসায়ী কমিটির সাধারণ সম্পাদক বোরহান উদ্দিন।

জানা যায়, শুধু চকরিয়ায় গত দুই মাসে সড়ক দুর্ঘটনায় নারী-শিশুসহ ২৬ জন নিহত ও ৫৯ জন আহত হয়েছে। উপজেলার মহাসড়ক, আঞ্চলিক ও অভ্যন্তরীণ সড়কে এসব দুর্ঘটনা ঘটে। এর ফলে সড়কপথে আতঙ্ক ছড়িয়ে পড়ছে। ভেন্ডিবাজার কমিটির সভাপতি এজাহার সওদাগর জানান, মহাসড়কের ভেন্ডিবাজার এলাকার মাত্র ৫০ গজের মধ্যে গত এক সপ্তাহে পৃথক সড়ক দুর্ঘটনায় চারজন নিহত ও ১০ জন আহত হয়েছে। বাজার পয়েন্টে অন্তত দুটি স্পিডব্রেকার প্রয়োজন।

ফাঁসিয়াখালী ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান ও আওয়ামী লীগ নেতা গিয়াস উদ্দিন চৌধুরী জানান, চকরিয়ার বিভিন্ন সড়কে দুই মাসে সড়ক দুর্ঘটনায় ২৬ জন নিহত হয়েছে। আহত হয়েছে ৫৯ জন।

চিরিঙ্গা হাইওয়ে থানার ইনচার্জ মাহবুব আলম ভুঁইয়া জানান, যাত্রী পেতে প্রতিযোগিতামূলক যানবাহন চালানো, তরুণ যুবকদের বাইক নিয়ে বেপরোয়া গতিতে ঘোরাঘুরি, প্রশিক্ষণ ছাড়াই কথিত চালক পরিবহনে ড্রাইভিং করা ও চালকের পরিবর্তে হেলপার গাড়ি চালানোর কারণে সড়ক দুর্ঘটনা ঘটছে। অসংখ্য গাড়ির বিরুদ্ধে মামলা করলেও তারা জরিমানা আদায় করে ত্রুটিবিচ্যুতি না সারিয়ে ফের সড়কে নামে।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা