× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

অতিরিক্ত তাপপ্রবাহে বেঁকে গেল রেললাইন, ট্রেন চলাচল বিঘ্ন

পাবনা প্রতিবেদক

প্রকাশ : ২৬ এপ্রিল ২০২৪ ২৩:৪৫ পিএম

আপডেট : ২৬ এপ্রিল ২০২৪ ২৩:৫০ পিএম

পানি দিয়ে বেঁকে যাওয়া রেললাইন শীতল করা হচ্ছে। শুক্রবার দুপুরে পাবনার ঈশ্বরদী বাইপাস রেলওয়ে স্টেশনের কাছে।  প্রবা ফটো

পানি দিয়ে বেঁকে যাওয়া রেললাইন শীতল করা হচ্ছে। শুক্রবার দুপুরে পাবনার ঈশ্বরদী বাইপাস রেলওয়ে স্টেশনের কাছে। প্রবা ফটো

অতিরিক্ত তাপপ্রবাহে পাবনার ঈশ্বরদী বাইপাস রেলওয়ে স্টেশনের কাছে একটি রেললাইনের পাত বেঁকে গেছে। এ ঘটনায় অল্পের জন্য বড় অঘটন থেকে রক্ষা পেয়েছে খুলনা থেকে রাজশাহীগামী আন্তঃনগর ট্রেন কপোতাক্ষ এক্সপ্রেস। এ ছাড়া দুটি আন্তঃনগর ট্রেন এক ঘণ্টার বেশি দেরিতে গন্তব্যে ছেড়ে যায়।

শুক্রবার (২৬ এপ্রিল) বেলা সাড়ে ১১ দিকে ঈশ্বরদী বাইপাস স্টেশনের কাছে এ ঘটনা ঘটে। পরে রেলওয়ের লোকজন দুই ঘণ্টা পানি ঢেলে তাপমাত্রা কমিয়ে বেঁকে যাওয়া রেললাইন স্বাভাবিক করে।

ঈশ্বরদী বাইপাস স্টেশনের স্টেশন মাস্টার তাওলাদ হোসেন ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, অতি তীব্র তাপপ্রবাহে রেললাইন বেঁকে গেছে। বেঁকে যাওয়া রেললাইনে ছিল খুলনা থেকে রাজশাহীগামী আন্তঃনগর ট্রেন কপোতাক্ষ এক্সপ্রেস। প্রথমে ট্রেনটি থামিয়ে ঈশ্বরদী লোকোসেডের নিকটবর্তী রেললাইন দিয়ে পেছনে টেনে নেওয়া হয়। পরে অপর একটি লাইনের মাধ্যমে প্রায় এক ঘণ্টা পরে ছেড়ে যায়।

ঈশ্বরদী বাইপাস স্টেশনের শুভ হোসেন জানান, কপোতাক্ষ ট্রেনটি ঈশ্বরদী স্টেশন ছাড়ার পর ঈশ্বরদী বাইপাস স্টেশনের কাছে যে লাইনে যাচ্ছিল সেটি দূর থেকে দেখে বাঁকা মনে হচ্ছিল। তাৎক্ষণিকভাবে স্টেশন মাস্টার তাওলাদ হোসেন বিষয়টি পাকশী বিভাগীয় রেলওয়ে কর্মকর্তাদের অবহিত করেন। খবর পেয়ে বিভাগীয় রেলওয়ের পরিবহন কর্মকর্তা, সহকারী প্রকৌশলীসহ অন্যান্য কর্মকর্তারা দ্রুত ঘটনাস্থলে আসেন। 

পাকশী বিভাগীয় রেলওয়ে বাণিজ্যিক কর্মকর্তা নাসির উদ্দিন জানান, খবর পেয়ে তাৎক্ষণিকভাবে বিভাগীয় ঊর্ধ্বতন সহকারী প্রকৌশলী বাকিয়া তুল্লাহ্সহ অন্যান্য কর্মকর্তারা ঘটনাস্থলে গিয়ে অন্য লাইন দিয়ে ট্রেন যাওয়ার ব্যবস্থা করেন। রেললাইন বেঁকে যাওয়ার কারণে খুলনা থেকে চিলাহাটিগামী আন্তঃনগর রূপসা এক্সপ্রেস ও ঢাকা থেকে রাজশাহীগামী ধূমকেতু এক্সপ্রেস এক ঘণ্টারও বেশি সময় পর ছেড়ে যায়।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা