× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

সাজেকে দুর্ঘটনা

ঈশ্বরগঞ্জে পাঁচ শ্রমিকের বাড়িতে শোকের মাতম

রাঙামাটি ও ঈশ্বরগঞ্জ (ময়মনসিংহ) প্রতিবেদক

প্রকাশ : ২৫ এপ্রিল ২০২৪ ২২:৫৯ পিএম

আপডেট : ২৫ এপ্রিল ২০২৪ ২৩:০৩ পিএম

রাঙামাটির সাজেকে সড়ক দুর্ঘটনায় নিহত মো. তফাজ্জল হোসেনের বোন শেফালী বেগমের আজাহারি। প্রবা ফটো

রাঙামাটির সাজেকে সড়ক দুর্ঘটনায় নিহত মো. তফাজ্জল হোসেনের বোন শেফালী বেগমের আজাহারি। প্রবা ফটো

রাঙামাটির সাজেকে সড়ক দুর্ঘটনায় নিহত নয় শ্রমিকের পাঁচজনের বাড়ি ময়মনসিংহের ঈশ্বরগঞ্জ উপজেলায়। এদের মধ্যে একই গ্রামের তিনজন। মর্মান্তিক দুর্ঘটনায় একসঙ্গে এসব শ্রমিকের প্রাণহানিতে পরিবারের পাশাপাশি শোকের ছায়া নেমেছে পুরো গ্রামেই।

এদিকে বৃহস্পতিবার (২৫ এপ্রিল) সন্ধ্যায় এ রিপোর্ট লেখা পর্যন্ত নিহত সাতজনের লাশ খাগড়াছড়ি জেলা সদর হাসপাতাল থেকে ময়নাতদন্ত শেষে পরিবারের সদস্যদের কাছে হস্তান্তর করা হয়েছে। বাকি দুজনের পরিবার হাসপাতালে না আসায় লাশ মর্গে রাখা হয়েছে।

বুধবার রাঙামাটির বাঘাইছড়ি উপজেলার সাজেক উদয়পুর সীমান্ত সড়কের নব্বই ডিগ্রি নামক এলাকায় একটি মিনি ট্রাক নিয়ন্ত্রণ হারিয়ে উল্টে গিয়ে পড়ে ঘটনাস্থলে ছয়জন এবং হাসপাতালে নেওয়ার পর তিনজনসহ মোট নয়জন শ্রমিক মারা যায়। আহত হয় আরও আট শ্রমিক।

নিহতরা হলেন ঈশ্বরগঞ্জ উপজেলার বড়হিত ইউনিয়নের কাঁঠাল গ্রামের রিয়াছত আলীর ছেলে মো. এরশাদুল, তারুন্দিয়া ইউনিয়নের গিরিধরপুর গ্রামের মো. শহীদুল্লাহর ছেলে মো. শাহআলম এবং একই ইউনিয়নের শ্রীফুরজীথর গ্রামের মো. চাঁন মিয়ার ছেলে মো. তফাজ্জল হোসেন, মো. হেলাল উদ্দিনের ছেলে মো. নয়ন মিয়া ও মো. নজরুল ইসলামের ছেলে মো. মোহন মিয়া। গাজীপুরের সাগর, কিশোরগঞ্জের বাবু, গাজীপুরের অলিউল্লাহ, কক্সবাজারের রামুর জসীম উদ্দিন।

ঈশ্বরগঞ্জে নিহত শ্রমিকদের বাড়িতে গিয়ে দেখা যায়, মরদেহ বাড়িতে এসে না পৌঁছালেও পরিবারে চলছে শোকের মাতম। শুধু তা-ই নয়, মর্মান্তিক খবরে এলাকায়ও নেমে এসেছে শোকের ছায়া। পরিবারের পক্ষ থেকে খাগড়াছড়ি হাসপাতালে লাশ গ্রহণ করতে পাঠানো হয়েছে প্রতিনিধি। 

নিহত তফাজ্জল হোসেনের বোন শেফালী বেগম জানান, জামান ইঞ্জিনিয়ারিং কনস্ট্রাকশনের কাছ থেকে সাব লিজে ব্রিজের কাজ নেন শ্রীপুরজথর গ্রামের মকবুল হোসেনের ছেলে মোবারক হোসেন বাবুল। সে কাজেই যাচ্ছিলেন তার ভাই।

নিহত মোহনের বাবা নজরুল ইসলাম বলেন, আমার পুত আমারে না কইয়া চলে গেছে গা। বাবুলের কাছে ঈদের আগের কামেরই টেহা পাইব। অহন যদি কামে না যায় তাইলে টেহা দিত না। এই ভয়ে চলে গেছিল।

 ঈশ্বরগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আরিফুল ইসলাম প্রিন্স বলেন, ‘খবরটি শুনে অত্যন্ত ব্যথিত হয়েছি। নিহতদের দাফন-কাফনের জন্য ইতোমধ্যে উপজেলা প্রশাসন এবং উপজেলা পরিষদের পক্ষে স্থানীয় ইউপি চেয়ারম্যানদের মাধ্যমে প্রতিটি পরিবারে ৫ হাজার টাকা করে দেওয়া হয়েছে। এ ছাড়া পরে বিধি মোতাবেক নিহতদের পরিবারে সর্বাত্মক সহযোগিতা করা হবে বলে জানিয়েছেন।

এদিকে আহত চারজনের চিকিৎসা চলছে খাগড়াছড়ি আধুনিক সদর হাসপাতালে। এ ছাড়া উন্নত চিকিৎসার জন্য সকালে আহির উদ্দিন (৪০) ও সামিউলকে স্বজনরা ঢাকায় নিয়ে গেছেন। তাদের বাড়ি গাজীপুর জেলায়। 

খাগড়াছড়ি আধুনিক সদর হাসপাতালের আবাসিক চিকিৎসক রিপল বাপ্পি চাকমা জানান, আহত অবস্থায় ১০ জনকে হাসপাতালে আনার পর চারজনের মৃত্যু হয়। চিকিৎসাধীন ৬ শ্রমিকের মধ্যে দুজনকে ঢাকায় পাঠানো হয়েছে। বর্তমানে খাগড়াছড়ি সদর হাসপাতালে চারজন চিকিৎসাধীন। 

বৃহস্পতিবার সকালে আহতদের দেখতে গিয়ে বাঘাইছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা শিরীন আক্তার জানান, বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ) পক্ষ থেকে দুর্ঘটনায় নিহতদের প্রতিজনকে ৫ লাখ টাকা এবং আহতদের ২ লাখ টাকা করে দেওয়া হবে। এ ছাড়াও বাঘাইছড়ি উপজেলা প্রশাসনের পক্ষ থেকে লাশ পরিবহন খরচ হিসেবে ১০ হাজার টাকা করে দেওয়ার কথা জানিয়েছেন তিনি।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা