× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

সাবেক এমপির মানববন্ধনে হামলার অভিযোগ বর্তমান এমপির বিরুদ্ধে

টাঙ্গাইল প্রতিবেদক

প্রকাশ : ২৫ এপ্রিল ২০২৪ ২০:৩০ পিএম

আপডেট : ২৫ এপ্রিল ২০২৪ ২০:৫৭ পিএম

সাবেক এমপির মানববন্ধনে হামলার অভিযোগ বর্তমান এমপির বিরুদ্ধে

টাঙ্গাইলের সখীপুর উপজেলা আওয়ামী লীগের কার্যালয় থেকে সাবেক সংসদ সদস্য (এমপি) জোয়াহেরুল ইসলাম জোয়াহেরের ছবি অপসারণের প্রতিবাদে তার সমর্থকদের আয়োজিত মানববন্ধন কর্মসূচিতে হামলা চালিয়েছে দুর্বৃত্তরা।

বৃহস্পতিবার (২৫ এপ্রিল) দুপুরে উপজেলার নলুয়া বাজার এলাকায় এ ঘটনা ঘটে। 

জোয়াহেরের সমর্থকদের অভিযোগ, টাঙ্গাইল-৮ (বাসাইল-সখীপুর) আসনের বর্তমান এমপি ও সখীপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অনুপম শাহজাহান জয় এবং উপজেলা আওয়ামী লীগের সভাপতি শওকত শিকদারের সমর্থকরা এ হামলা চালিয়েছে। তবে এ অভিযোগ অস্বীকার করেছেন এমপি জয়।

প্রত্যক্ষদর্শীরা জানায়, দুর্বৃত্তরা দেশীয় অস্ত্র নিয়ে মানববন্ধন কর্মসূচিতে হামলা চালায়। বেশ কয়েকটি ককটেল বিস্ফোরণ ঘটিয়ে ওই এলাকায় আতঙ্ক ছড়ায় হামলাকারীরা। হামলায় স্থানীয় একজন ইউনিয়ন পরিষদ (ইউপি) চেয়ারম্যান ও সংবাদ সংগ্রহ করতে যাওয়া সাংবাদিকসহ অন্তত ১৫ জন আহত হয়েছে।

আহতরা হলেন- উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি ও যাদবপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান একেএম আতিকুর রহমান আতোয়ার, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক রনি আহমেদ, জেলা স্বেচ্ছাসেবক লীগের যুগ্ম আহ্বায়ক খন্দকার কামরুল হাসান, উপজেলা আওয়ামী লীগের সদস্য আসাদুজ্জামান খান লিটন, হাতীবান্ধা ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক শাহ জালাল, যাদবপুর ইউপির ৯নং ওয়ার্ডের সদস্য (মেম্বার) আজমত আলী, উপজেলা ছাত্রলীগের যুগ্ম আহ্বায়ক আল আমিন আহমেদ, যাদবপুর ইউনিয়ন ছাত্রলীগের সদস্য হুরায়রা খান নির্ঝর প্রমুখ। গুরুতর আহত রনি, শাহ জালাল, আজমত ও আল আমিনকে টাঙ্গাইল শেখ হাসিনা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। ঘটনাস্থলে ছবি তুলতে গিয়ে হামলাকারীদের হাতুড়ি ও রডের আঘাতে গুরুতর আহত হয়েছেন স্থানীয় পত্রিকার সাংবাদিক জাহিদ হাসান। তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। 

এদিকে মানববন্ধনে হামলার প্রতিবাদে বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের পক্ষ থেকে বিক্ষোভ ও জেলা আইনজীবী সমিতির পক্ষ থেকে মানববন্ধন করা হয়েছে। হামলার ঘটনায় মামলার প্রস্তুতি চলছে বলে জানিয়েছেন জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক শাহানশা সিদ্দিকী মিন্টু। 

আহত ইউপি চেয়ারম্যান ও জোয়াহেরুল ইসলামের ছোট ভাই আতিকুর রহমান আতোয়ার অভিযোগ করে বলেন, তার বড় ভাই সাবেক এমপি ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জোয়াহেরুল ইসলামের ছবি উপজেলা আওয়ামী লীগের অফিস থেকে অপসারণ করে ময়লার ভাগাড়ে ফেলে দিয়েছে একটি পক্ষ। এর প্রতিবাদে দুপুরে সখীপুর তালতলা চত্বরে একটি মানববন্ধন করার কর্মসূচির আয়োজন করা হয়। কিন্তু এমপি জয় ও শওকত শিকদারের লোকজন হামলা চালাতে পারে এমন আশঙ্কার কারণে পরে নলুয়া বাজারে মানববন্ধনের প্রস্তুতি নেওয়া হয়। কর্মসূচির শুরুতেই এমপির ফুফাতো ভাই শ্রমিক লীগ নেতা শিবলী ও শওকত শিকদারের ভাতিজা ফজলু শিকদার, বাবুল সিদ্দিকী, জাহাঙ্গীর তারেকের নেতৃত্বে ৭০-৮০ জনের একটি সশস্ত্র দল সেখানে হামলা চালায়। হাতুড়ি ও লোহার রড দিয়ে তারা সবাইকে এলোপাতাড়ি মারধর শুরু করে। পাঁচ থেকে সাতটি ককটেল বিস্ফোরণও ঘটায় হামলাকারীরা। 

অভিযোগের বিষয়ে জানতে উপজেলা আওয়ামী লীগের সভাপতি শওকত শিকদারের ফোনে কল দেওয়া হলে তিনি রিসিভ করে বলেন, ‘আমি ঢাকায় আছি।’ এরপর আর কোনো কথা না বলে সংযোগ বিচ্ছিন্ন করে দেন তিনি। 

এমপি অনুপম শাহজাহান জয়ও দাবি করেন, তিন দিন ধরে তিনি ঢাকায় অবস্থান করছেন। ঘটনা শোনার পরপরই সখীপুর থানার ওসিকে তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে বলেছেন বলেও জানান এমপি। 

সহকারী পুলিশ সুপার (সখীপুর সার্কেল) মু. শরিফুল ইসলাম প্রতিদিনের বাংলাদেশকে বলেন, ‘মারামারির কোনো ঘটনা ঘটেনি এবং কেউ আহতও হয়নি। থানায় মামলার প্রস্তুতি চলছে।’

এ বিষয়ে জানতে সখীপুর থানার ওসি শেখ শাহিনুর রহমানের মোবাইল ফোনে একাধিকবার কল দেওয়া হলেও তিনি রিসিভ করেননি। 

জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাবেক এমপি জোয়াহেরুল ইসলাম জোয়াহের বলেন, ‘শান্তিপূর্ণ মানববন্ধনে হামলার ঘটনাটি খুবই দুঃজনক। এ ঘটনার তীব্র প্রতিবাদ ও দোষীদের গ্রেপ্তারের দাবি জানাচ্ছি। হামলার ঘটনায় মামলার প্রস্তুতি চলছে।’

আওয়ামী লীগের স্থানীয় নেতাকর্মীরা জানান, ১৮ এপ্রিল উপজেলা আওয়ামী লীগের বর্ধিত সভা শেষে একাংশের নেতাকর্মীরা দলীয় কার্যালয় তালাবদ্ধ দেখতে পান। চাবি না পেয়ে তালা ভেঙে তারা কার্যালয়ে প্রবেশ করেন এবং কিছুক্ষণ অবস্থানের পর নতুন তালা লাগিয়ে চলে যান। এরপর ২০ এপ্রিল বিকালে ওই কার্যালয়ের পেছনের ময়লার স্তূপে সাবেক এমপি জোয়াহেরুল ইসলামের ছবি পড়ে থাকতে দেখা যায়। এ নিয়েই বিবাদের সূত্রপাত।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা