× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

ফরিদপুরের ঘটনা তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে : প্রাণিসম্পদমন্ত্রী

মধুখালী (ফরিদপুর) প্রতিবেদক

প্রকাশ : ২৫ এপ্রিল ২০২৪ ১৪:২১ পিএম

আপডেট : ২৫ এপ্রিল ২০২৪ ১৬:৫১ পিএম

সাংবাদিকদের সঙ্গে কথা বলছেন ফরিদপুর-১ আসনের সংসদ সদস্য ও মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী আব্দুর রহমান। বুধবার রাতে ফরিদপুরের নওপাড়া ইউনিয়নের চোপেরঘাটে। প্রবা ফটো

সাংবাদিকদের সঙ্গে কথা বলছেন ফরিদপুর-১ আসনের সংসদ সদস্য ও মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী আব্দুর রহমান। বুধবার রাতে ফরিদপুরের নওপাড়া ইউনিয়নের চোপেরঘাটে। প্রবা ফটো

মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী আব্দুর রহমান বলেছেন, বাংলাদেশ সম্প্রীতির দেশ। এখানে সব ধর্মের মানুষের সমান অধিকার। যেভাবে তাদের পিটিয়ে মারা হয়েছে, তা আদিম যুগের বর্বরতাকেও হার মানিয়েছে।

ফরিদপুরের মধুখালীর ডুমাইন ইউনিয়নে পঞ্চপল্লীতে মন্দিরে সম্প্রতি অগ্নিসংযোগের ঘটনায় নিহত দুই ভাইয়ের বাড়িতে গিয়ে বুধবার (২৪ এপ্রিল) রাতে সমবেদনা প্রকাশ করেন মন্ত্রী। এ সময় তিনি নওপাড়া ইউনিয়নের চোপেরঘাট ও ঘটনাস্থল পঞ্চপল্লীও পরিদর্শন করেন।

রাজবাড়ী-২ আসনের সংসদ সদস্য ও রেলমন্ত্রী জিল্লুল হাকিমও পঞ্চপল্লীতে প্রাণিসম্পদমন্ত্রীর সঙ্গে ঘটনাস্থল পরিদর্শন করেন। দুই মন্ত্রী এ ঘটনায় জড়িত আসামিদের তদন্তের মাধ্যমে দৃষ্টান্তমূলক শাস্তির আশ্বাস দেন।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে প্রাণিসম্পদমন্ত্রী বলেন, ‘দুজনকে পিটিয়ে হত্যা করে যারাই এ শান্তিপূর্ণ এলাকাকে অশান্ত করেছে, এ ঘটনার সঙ্গে যারা জড়িত তাদের বিচারের আওতায় আনা হবে। যারা এ ধরনের ঘটনা ঘটিয়েছে তাদের কোনো জাত নেই, তাদের কোনো ধর্ম নেই। তারা মানুষ নামের কলঙ্ক।’

এ সময় উপস্থিত ছিলেন ঢাকা রেঞ্জের উপমহাপুলিশ পরিদর্শক (ডিআইজি) সৈয়দ নুরুল ইসলাম, জেলা প্রশাসক কামরুল আহসান তালুকদার, পুলিশ সুপার মোহাম্মদ মোর্শেদ আলম, জেলা আওয়ামী লীগের সভাপতি শামীম হক, সাধারণ সম্পাদক এসএম ইশতিয়াক আরিফ, ইউএনও মামুন আহমেদ অনীক প্রমুখ।

বৃহস্পতিবার (১৮ এপ্রিল) সন্ধ্যার দিকে মধুখালী উপজেলার ডুমাইন ইউনিয়নের পঞ্চপল্লী গ্রামের একটি কালী মন্দিরে আগুন লাগে। এ সময় পাশেই পঞ্চপল্লী সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সাতজন শ্রমিক টয়লেট নির্মাণের কাজ করছিলেন। তারাই মন্দিরে অগ্নিসংযোগ করেছেন— এমন সন্দেহের জেরে পঞ্চপল্লীর একদল বিক্ষুব্ধ জনতা লাঠিসোঁটা নিয়ে ওই শ্রমিকদের ওপর হামলা চালায়। এ সময় শ্রমিকেরা প্রাণ বাঁচাতে স্কুলের একটি কক্ষে আশ্রয় নিলে সেখানে ঢুকে তাদের বেধড়ক পেটানো হয় এবং অবরুদ্ধ করে রাখা হয়।

পরে পুলিশ এসে তাদের গুরুতর অবস্থায় উদ্ধার করে হাসপাতালে নিলে চিকিৎসক আশরাফুল ও তার ছোট ভাই আরসাদুলকে মৃত ঘোষণা করেন। তারা হলো উপজেলার নওয়াপাড়া ইউনিয়নের ঘোপেরঘাট গ্রামের শাহজাহান খানের ছেলে।

এ ঘটনায় তিনটি মামলায় এখন পর্যন্ত ১২ জনকে গ্রেপ্তার করা হয়েছে বলে মঙ্গলবার রাতে জানিয়েছেন পুলিশ সুপার (এসপি) মোহাম্মদ মোর্শেদ আলম। তাদের কারাগারে পাঠানো হয়েছে বলে জানান এসপি।

এ ঘটনার সময় ফরিদপুর-১ আসনের সংসদ সদস্য ও মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী আব্দুর রহমান বিদেশে ছিলেন। বুধবার সন্ধ্যার পরে বিদেশ সফর শেষে ঢাকা থেকে মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী সরাসরি মধুখালীর পঞ্চপল্লীতে নিহত আশরাফুল ও আসাদুলের বাড়ি নওয়াপাড়া ইউনিয়নের চোপেরঘাট গ্রামে যান। মন্ত্রী তাদের মা-বাবাসহ স্থানীয়দের সঙ্গে কথা বলেন এবং শোকাহত পরিবারকে সমবেদনা জানান।

এ সময় তিনি নিহতদের পরিবারের এনজিও থেকে নেওয়া ঋণ পরিশোধ এবং জীবিকা নির্বাহের জন্য একটি ব্যাটারিচালিত ভ্যান ও বিভিন্ন এনজিও থেকে নেওয়া ঋণের টাকা পরিশোধের আশ্বাস দেন।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা