× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

সিডিএ’র নতুন চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা ইউনুছ

চট্টগ্রাম অফিস

প্রকাশ : ২৫ এপ্রিল ২০২৪ ০০:২২ এএম

আপডেট : ২৫ এপ্রিল ২০২৪ ১১:১৬ এএম

সিডিএ চেয়ারম্যান হিসেবে নিয়োগ পেয়েছেন বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ ইউনুছ। প্রবা ফটো

সিডিএ চেয়ারম্যান হিসেবে নিয়োগ পেয়েছেন বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ ইউনুছ। প্রবা ফটো

চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের (সিডিএ) নতুন চেয়ারম্যান হিসেবে নিয়োগ পেয়েছেন আওয়ামী লীগের জাতীয় কমিটির সদস্য বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ ইউনুছ।

বুধবার (২৪ এপ্রিল) রাষ্ট্রপতির আদেশক্রমে জনপ্রশাসন মন্ত্রণালয়ের উপসচিব ভাস্কর দেবনাথ বাপ্পি স্বাক্ষরিত প্রজ্ঞাপনের মাধ্যমে এ নিয়োগ দেওয়া হয়। প্রজ্ঞাপনের আদেশ অনুযায়ী মোহাম্মদ ইউনুছকে আগামী তিন বছরের জন্য সিডিএ’র চেয়ারম্যান হিসেবে নিয়োগ দেওয়া হয়।

বুধবার সিডিএ চেয়ারম্যান জহিরুল আলম দোভাষের মেয়াদ পূর্ণ হয়। এ প্রজ্ঞাপনের মাধ্যমে দোভাষের স্থলাভিষিক্ত হলেন মোহাম্মদ ইউনুছ।

প্রজ্ঞাপনের মাধ্যমে আদেশ পাওয়ার পর তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ ইউনুছ প্রতিদিনের বাংলাদেশকে বলেন, ‘বাংলাদেশের স্বাধীনতা সংগ্রাম, স্বাধিকার আন্দোলন, স্বাধীনতাযুদ্ধ থেকে শুরু করে গণতন্ত্রের জন্য সুদীর্ঘ সংগ্রাম জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও শেখ হাসিনা করেছেন। এ সুদীর্ঘ সংগ্রামের ত্যাগী ও অবহেলিত সারথিদের বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী স্মরণে রেখেছেন এবং যথাযোগ্য মূল্যায়ন করছেন। আমি হচ্ছি তার উজ্জ্বল দৃষ্টান্ত। এজন্য আমি বাংলাদেশের তৃণমূল পর্যায়ের ত্যাগী নেতাকর্মীদের পক্ষ থেকে প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি। পাশাপাশি সিডিএ পরিচালনায় সব মহলের সহযোগিতা কামনা করছি।’

বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ ইউনুছ ১৯৫৫ সালের ৪ ফেব্রুয়ারি চট্টগ্রামের হাটহাজারী উপজেলার নুর আলী মিয়ার হাট ফরহাদাবাদ গ্রামে জন্মগ্রহণ করেন। তার বাবা ছিলেন বাংলাদেশ রেলওয়ের সাবেক উচ্চতর হিসাবরক্ষণ কর্মকর্তা।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা