× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

ফেসবুকে ঘোষণা দিয়ে হামলার জেরে সংঘর্ষ, শতাধিক ককটেলে কাঁপল এলাকা

শরীয়তপুর প্রতিবেদক

প্রকাশ : ২৫ এপ্রিল ২০২৪ ০০:২০ এএম

আপডেট : ২৫ এপ্রিল ২০২৪ ১১:১৪ এএম

শরীয়তপুরের জাজিরায় আধিপত্য বিস্তার কেন্দ্র করে ফেসবুকে স্ট্যাটাস দিয়ে সংঘর্ষ। ছবি : সংগৃহীত

শরীয়তপুরের জাজিরায় আধিপত্য বিস্তার কেন্দ্র করে ফেসবুকে স্ট্যাটাস দিয়ে সংঘর্ষ। ছবি : সংগৃহীত

শরীয়তপুরের জাজিরা উপজেলায় আধিপত্য বিস্তার কেন্দ্র করে বিবদমান দুই গ্রুপের সংঘর্ষে অন্তত পাঁচজন গুরুতর আহত হয়েছে। বিস্ফোরণ ঘটেছে শতাধিক ককটেলের। এতে কেঁপে ওঠে পুরো এলাকা। সংঘর্ষের সময়কার একটি ভিডিও ছড়িয়ে পড়েছে সমাজমাধ্যমে। তাতে দেখা গেছে, এক পক্ষ অন্য পক্ষকে লক্ষ করে মুহুর্মুহু ককটেলের বিস্ফোরণ ঘটাচ্ছে।

বুধবার (২৪ এপ্রিল) সকাল থেকে বিলাসপুর ইউনিয়নের সারেংকান্দি এলাকায় দফায় দফায় এ সংঘর্ষ হয়েছে। এ ঘটনায় আহতদের মধ্যে  শাহাবুদ্দিন সারেং (৩০), মো. আরশাদুল (১১), সৈকত সরদার (১৯) ও আকাশ হাওলাদারকে (২৮) উন্নত চিকিৎসার জন্য ঢাকায় পাঠানো হয়েছে। আরেক আহত হাজেরা বেগমকে (৭৫) ভর্তি করা হয়েছে জাজিরা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে।

স্থানীয় সূত্র জানান, বিলসপুর ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সদস্য আবদুল কুদ্দুস ব্যাপারী এবং গত নির্বাচনে তার কাছে পরাজিত প্রার্থী ও সাবেক যুবলীগ নেতা আবদুল জলিল মাতবরের সমর্থকদের মধ্যে এ সংঘর্ষ হয়েছে। দীর্ঘদিন ধরে তাদের মধ্যে আধিপত্য বিস্তার নিয়ে দ্বন্দ্ব চলছে। এর আগেও একাধিকবার দুই গ্রুপে সংঘর্ষ হয়েছে। ২৭ মার্চ কুদ্দুস-জলিল গ্রুপের সংঘর্ষের সময় বোমা বিস্ফোরণে আহত সজীব মুন্সি নামে এক তরুণ মারা গেছেন।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানান, সজীবের মৃত্যুর জেরে গতকাল দুই পক্ষের লোকজন ফের সংঘর্ষে জড়ায়। সকাল থেকে দফায় দফায় সংঘর্ষ হয়। এ সময় ফসলি জমিতে নেমে এক পক্ষ অন্য পক্ষকে লক্ষ করে ককটেল ছুড়তে থাকে। বিস্ফোরণের শব্দ ও ধোঁয়ায় ছড়িয়ে পড়ে আতঙ্ক। বেশ কিছু ঘরবাড়িও ভাঙচুর হয়। এলাকায় থমথমে পরিস্থিতি বিরাজ করছে।

আবদুল জলিল মাতবর অভিযোগ করে বলেন, ‘চেয়ারম্যান কুদ্দুস ব্যাপারীর লোকজন গতকাল (মঙ্গলবার) ফেসবুকে ঘোষণা দিয়ে আমার লোকজনের ওপর হামলা চালানোর কথা জানায়। বিষয়টি আগেভাগে পুলিশকে জানালেও লাভ হয়নি। ঘোষণা অনুযায়ী গতকাল সকালে তারা হাতবোমা ও দেশি অস্ত্রশস্ত্র নিয়ে আমার লোকজনের বাড়িঘরে হামলা চালায়। এতে আমার কয়েকজন আহত হয়েছে।’

অভিযোগ অস্বীকার করে ইউপি চেয়ারম্যান কুদ্দুস ব্যাপারী বলেন, ‘জলিল মাতবর মারামারি করার জন্য কয়েক গ্রাম থেকে লোকজন এনে আমার লোকজনের বাড়িতে হামলা চালিয়ে ভাঙচুর করে। পরে দুই পক্ষের মধ্যে সংঘর্ষ হয়। এতে আমার একজন লোককে গুরুতর আহত অবস্থায় ঢাকায় পাঠানো হয়েছে।’

সার্বিক পরিস্থিতি জানতে চাইলে জাজিরা থানার ওসি হাফিজুর রহমান বলেন, কয়েক বছর ধরে বিলাসপুর ইউনিয়নে দুই গ্রুপের মধ্যে দ্বন্দ্ব, হামলা-মামলা চলছে। এর জেরেই গতকাল সংঘর্ষ হয়েছে। খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে সংঘর্ষ থামানোর চেষ্টা করি। কিন্তু আমরা পৌঁছানোর আগেই দুই পক্ষের কয়েকজন লোক আহত হয়। তারা বেশ কিছু ককটেলের বিস্ফোরণ ঘটায় ও বাড়িঘর ভাঙচুর করে। যারা এসব ঘটিয়েছে তাদের আইনের আওতায় আনা হবে।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা