× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

দেশজুড়ে সড়ক দুর্ঘটনায় নিহত ২২

প্রবা প্রতিবেদন

প্রকাশ : ২৪ এপ্রিল ২০২৪ ২২:৫৩ পিএম

আপডেট : ২৪ এপ্রিল ২০২৪ ২৩:০৩ পিএম

দেশজুড়ে সড়ক দুর্ঘটনায় নিহত ২২

রাঙামাটির বাঘাইছড়ি উপজেলার সাজেক উদয়পুর সীমান্ত এলাকায় ড্রাম ট্রাক নিয়ন্ত্রণ হারিয়ে পাহাড়ি খাদে পড়ে ৯ শ্রমিক নিহত ও ৮ জন আহত হয়েছেন। এ ছাড়াও পঞ্চগড়, নাটোর, ময়মনসিংহ, বগুড়া, কুড়িগ্রাম, কুমিল্লা, মাদারীপুর, বাগেরহাট ও গাজীপুরের বিভিন্ন স্থানে সড়ক দুর্ঘটনায় নিহত হয়েছেন ২২ জন। এসব ঘটনায় আহত হয়েছেন অন্তত ২৫ জন।

 

সাজেকে ড্রাম ট্রাক খাদে পড়ে ৯ শ্রমিক নিহত

রাঙামাটির বাঘাইছড়ি উপজেলার সাজেক উদয়পুর সীমান্ত সড়কের ৯০ ডিগ্রি নামক এলাকায় ড্রাম ট্রাক নিয়ন্ত্রণ হারিয়ে পাহাড়ি খাদে পড়ে ঘটনাস্থলে ৯ শ্রমিক নিহত ও ৮ জন আহত হয়েছেন। গতকাল বুধবার সন্ধ্যায় এই ঘটনা ঘটেছে বলে নিশ্চিত করেছেন বাঘাইছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা শিরিন আক্তার।

ঘটনার বিষয়ে তিনি বলেন, সাজেক উদয়পুর সীমান্ত সড়কে একটা ড্রাম ট্রাক নিয়ন্ত্রণ হারিয়ে পাহাড়ি খাদে পড়ে ঘটনাস্থলে ৯ শ্রমিক মারা গেছেন ও ৮ জন আহত হয়েছেন। সেনাবাহিনীর সদস্যরা আহতদের উদ্ধার করে খাগড়াছড়ি জেনারেল হাসপাতালে পাঠিয়েছেন।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, সীমান্ত সড়কে কাজ করতে ট্রাকে করে ১৫ শ্রমিক খাগড়াছড়ির দীঘিনালা থেকে উদয়পুরে যাচ্ছিলেন। দাড়িপাড়ার পাহাড়ি এলাকায় ট্রাকটি নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে যায়। এ সময় শ্রমিকদের কেউ ছিটকে পড়েন, কেউ চাপা পড়েন ট্রাকের নিচে। ঘটনাস্থলেই পাঁচজনের মৃত্যু হয়। উদ্ধার করে হাসপাতালে নেওয়ার পথে আরও একজনের মৃত্যু হয়।

এই প্রতিবেদন তৈরির সময় রাত ১০টা পর্যন্ত নিহত ও আহত শ্রমিকদের নাম-পরিচয় জানাতে পারেনি প্রশাসন ও সংশ্লিষ্টরা। আহতদের কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক।

 

পঞ্চগড়ে ট্রাক-ট্রাক্টরের সংঘর্ষে নিহত ২, আহত ৪

পঞ্চগড়ের বোদা উপজেলায় ট্রাক-ট্রাক্টরের সংঘর্ষে ট্রাক্টরচালক ও এক নারীসহ ২ জন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন ৪ ইটভাটা শ্রমিক। গতকাল বুধবার উপজেলার বোদা পৌরসভার খাদো পাড়া এলাকায় বোদা-দেবীগঞ্জ মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেনÑ বোদা পৌরসভার সর্দার পাড়া এলাকার নুরজাহান বেগম (৬০) ও সদর ইউনিয়নের মাঝগ্রাম এলাকার জাহিদ ইসলাম (১৯)।

ঘটনার পর ট্রাকের চালক ও সহকারী পালিয়ে গেছেন। ক্ষতিগ্রস্ত ট্রাক ও ট্রাক্টর জব্দ করে থানায় নিয়ে গেছে পুলিশ। বোদা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোজাম্মেল হক বলেন, নিহতদের মরদেহ সুরতহাল শেষে হস্তান্তর করা হয়েছে। এ ঘটনায় একটি অপমৃত্যু মামলা হয়েছে।

 

চারঘাটে সড়ক দুর্ঘটনায় মা ও ছেলের মৃত্যু

রাজশাহীর চারঘাট উপজেলায় আত্মীয়ের জানাজা শেষে মোটরসাইকেলে করে বাড়ি ফেরার বাসচাপায় মা ও ছেলের মৃত্যু হয়েছে। গতকাল বুধবার উপজেলার চারঘাট-বাঘা আঞ্চলিক মহাসড়কের হেমন্তের মোড়ে এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেনÑ উপজেলার ডাকরা ইউনিয়নের আরিফ ইসলাম আরেজ (৩৩) ও তার মা পিঞ্জিরা বেগম (৫৫)। 

চারঘাট মডেল থানার ওসি (তদন্ত) আফজাল হোসেন বলেন, এ ঘটনায় নিহতের পরিবারের পক্ষ থেকে মামলা হয়েছে। বাসটি আটক করা যায়নি। আইনগত কার্যক্রম চলমান আছে। 

 

নাটোরে ট্রাকের পেছনে সিএনজির ধাক্কা, চালক নিহত

নাটোরের লালপুর উপজেলায় ট্রাক ও সিএনজিচালিত অটোরিকশার সংঘর্ষে (৩০) অটোরিকশাচালক নাজিমুদ্দিন নিহত হয়েছেন। গতকাল বুধবার লালপুর-ঈশ্বরদী আঞ্চলিক মহাসড়কের তিলকপুর এলাকায় এই ঘটনা ঘটে। নিহত নাজিমুদ্দিন পাবনা সদরের জোতকলসা গ্রামের জগলুল হোসেনের ছেলে। লালপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাছিম আহম্মেদ বিষয়টি নিশ্চিত করেন।

ওসি নাছিম জানান, ওই সিএনজিটি দুপুরে পাবনা থেকে লালপুর আসছিল। পথে তিলকপুর এলাকায় সিএনজিচালিত অটোরিকশাটি নিয়ন্ত্রণ হারিয়ে সামনের ধীরগতির একটি ট্রাককে ধাক্কা দেয়। ঘটনাস্থলেই নাজিমুদ্দিন মারা যান।

 

নান্দাইলে ট্রাকচাপায় অবসরপ্রাপ্ত সরকারি কর্মকর্তা নিহত

ময়মনসিংহের নান্দাইলে ট্রাকচাপায় হারুন অর রশিদ আকন্দ (৬৮) নামের এক অবসরপ্রাপ্ত সরকারি কর্মকর্তা নিহত হয়েছেন। গতকাল বুধবার ময়মনসিংহ-কিশোরগঞ্জ মহাসড়কের চন্ডিপাশা নতুন বাজার নান্দাইল ডিজিটাল প্রেস ক্লাবের সামনে এ দুর্ঘটনা ঘটে। নিহত হারুন অর রশিদ নান্দাইল ট্রেজারি অফিসের অবসরপ্রাপ্ত এডিটর ছিলেন। এ ঘটনায় একজন অবসরপ্রাপ্ত শিক্ষক আহত হয়েছেন। 

নান্দাইল হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) স্নেহাংশু বিকাশ সরকার বলেন, দ্রুত গতির একটি ট্রাক দুই পথচারীকে চাপা দিলে একজন নিহত হন। অপরজন হাসপাতালে ভর্তি আছেন। এ ঘটনায় ট্রাকটি পালিয়েছে। 

 

বগুড়ায় মোটরসাইকেল দুর্ঘটনায় আ. লীগ নেতা নিহত

বগুড়ায় মোটরসাইকেল নিয়ন্ত্রণ হারিয়ে ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি জুলফিকার আলী নিহত হয়েছেন। গতকাল বুধবার ধুনট-সোনাহাটা পাকা সড়কের থানাপাড়া এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

ধুনট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সৈকত হাসান বলেন, জুলফিকার আলী নিজ বাড়ি থেকে মোটরসাইকেলে করে ধুনট শহরে যাওয়ার পথে নিয়ন্ত্রণ হারিয়ে আমগাছে ধাক্কা লেগে আহত হন। এ সময় তাকে উদ্ধার করে ধুনট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়া হয়। অবস্থার অবনতি হওয়ায় তাকে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

 

গাজীপুরে দাঁড়িয়ে থাকা ট্রাকে ধাক্কা, চালক নিহত

গাজীপুর সদর উপজেলায় দাঁড়িয়ে থাকা একটি ট্রাকে আরেকটি ট্রাকের ধাক্কায় চালকের মৃত্যু হয়েছে। গতকাল বুধবার উপজেলার হোতাপাড়ায় এ দুর্ঘটনা ঘটে। নিহত ট্রাকচালক কুষ্টিয়া জেলার মিরপুর থানার সাথিয়ান গ্রামের বাসিন্দা ওহিদুল ইসলাম (২৭)। 

সালনা হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ছালেহ আহমেদ বলেন, হোতাপাড়া এলাকায় ভোরে সড়ক দুর্ঘটনায় একজন নিহত হয়েছেন। এ ঘটনায় দুটি ট্রাক আটক করা হয়েছে। নিহতের মরদেহ আইনানুগ প্রক্রিয়া শেষে পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। 

 

বাগেরহাটে ট্রলির ধাক্কায় দুজন নিহত

বাগেরহাটের মোল্লাহাটে বালুবোঝাই ট্রলির ধাক্কায় ভ্যানচালক আজাহার হাওলাদার (৪৫) ও তার মা রাহিলা বেগম (৬০) নিহত হয়েছেন। গতকাল বুধবার মোল্লাহাট উপজেলা সড়কে শিকদার মার্কেটের সামনে এ দুর্ঘটনা ঘটে।

মোল্লাহাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এস এম আশরাফুল আলম বলেন, বালুবোঝাই ট্রলির ধাক্কায় দুজনের মৃত্যু হয়েছে। এ ঘটনায় আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

 

চিলমারীতে ট্রাক্টর উল্টে চালক নিহত

কুড়িগ্রাম জেলার চিলমারী উপজেলায় ওয়াপদা বাঁধের নিচে ট্রাক্টর উল্টে চালক নিহত হয়েছেন। গতকাল বুধবার থানাহাট ইউনিয়নের রাজারভিটা সংলগ্ন স্থানে এ দুর্ঘটনা ঘটে। নিহত চালকের নাম নজরুল ইসলাম (৪১)। তিনি থানাহাট এলাকার ফকিরের কুঠির বাসিন্দা।

স্থানীয়রা জানায়, রাজারভিটা সংলগ্ন বাঁধ সংস্কারের কাজে ট্রাক্টর দিয়ে মাটি পরিবহন করছিল নিহত নজরুল। মাটি নামিয়ে ফেরার পথে নিয়ন্ত্রণ হারিয়ে বাঁধের নিচে পড়ে যায় ট্রাক্টরটি। এ সময় ট্রাক্টরের নিচে চাপা পড়ে আহত হন নজরুল। হাসপাতালে নেওয়ার পর তার মৃত্যু হয়।

 

শিবচরে যাত্রীবাহী বাস উল্টে নিহত এক, আহত ১০

ঢাকা-ভাঙ্গা এক্সপ্রেসওয়ের মাদারীপুরের শিবচরে নিয়ন্ত্রণ হারিয়ে একটি যাত্রীবাহী বাস উল্টে একজন নিহত ও অন্তত ১০ যাত্রী আহত হয়েছে।

হাইওয়ে পুলিশ জানায়, চট্টগ্রাম থেকে বরিশালের বাকেরগঞ্জের উদ্দেশে ছেড়ে আসে ইউনিক পরিবহনের একটি বাস। গতকাল বুধবার ভোররাতে ঢাকা-ভাঙ্গা এক্সপ্রেসওয়ের মাদারীপুরের শিবচরের বন্দরখোলা এলাকায় এলে নিয়ন্ত্রণ হারিয়ে বাসটি উল্টে যায়। ঘটনাস্থলেই গোলাম রহমান শিকদার নামের এক যাত্রী নিহত হয়। এ সময় আহত হয় ১০ যাত্রী। শিবচর হাইওয়ে পুলিশের একটি দল ঘটনাস্থলে পৌঁছে আহতদের উদ্ধার করে হাসপাতালে নিয়ে যায়। নিহত গোলাম রহমান শিকদার বরিশালের বাকেরগঞ্জ উপজেলার বাসিন্দা।

 

বুড়িচংয়ে ট্রলি উল্টে চালক নিহত

কুমিল্লার বুড়িচং উপজেলার রাজাপুর ইউনিয়নের রাজাপুর রেলস্টেশন সংলগ্ন এলাকায় মোটরচালিত ট্রলি উল্টে ডোবায় পড়ে ফারুক (৩৬) নামের এক চালক নিহত হয়েছে। স্থানীয়রা জানায়, বুধবার সকালে বুড়িচং-শংকুচাইল সড়কের রাজাপুর রেলস্টেশন এলাকায় মোরগবোঝাই মোটর ট্রলি নিয়ে রেললাইন পার হওয়ার সময় উল্টে পাশের ডোবায় পড়ে যায়। এতে ফারুক ঘটনাস্থলে নিহত হয়। বুড়িচং থানার এসআই আরিফ বলেন, এ বিষয়ে বুড়িচং থানায় অপমৃত্যু মামলা হয়েছে।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা