× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে জমি দখলের অভিযোগ

উজিরপুর (বরিশাল) প্রতিবেদক

প্রকাশ : ২৪ এপ্রিল ২০২৪ ২২:৪৮ পিএম

আপডেট : ২৪ এপ্রিল ২০২৪ ২২:৫৮ পিএম

আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে জমি দখলের অভিযোগ

বরিশালের উজিরপুরে আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে জমি দখলের অভিযোগ পাওয়া গেছে। উপজেলার শিকারপুর ইউনিয়নের সোনার বাংলা এলাকায় এম হুমায়ুন কবির চার দিন ধরে সীমানাপ্রাচীর নির্মাণের মাধ্যমে এ জমি দখল করছেন। তিনি সাকুরা পরিবহন প্রাইভেট লিমিটেডের চেয়ারম্যান। 

স্থানীয় ও আদালত সূত্রে জানা গেছে, শিকারপুর ইউনিয়নের সোনার বাংলা এলাকায় শিকারপুর মৌজার ১ একর ৫ শতাংশ জমি নিয়ে উজিরপুর পৌর সদরের ব্যবসায়ী গোলাম মোস্তফা ও আমেরিকান প্রবাসী মাহবুব আলমের সঙ্গে এম হুমায়ুন কবিরের বিরোধ চলে আসছিল। জমি নিয়ে আদালতে (দেওয়ানি মামলা নং ৪১/২০২৪) মামলা চলমান রয়েছে। 

জমি দখল বা কোনো প্রকার স্থাপনা নির্মাণের নিষেধাজ্ঞা চেয়ে উজিরপুরের সহকারী জজ মিরাজুল ইসলাম রাসেলের আদালত গত ২৫ মার্চ আবেদন করেন গোলাম মোস্তফা। আবেদনটি আমলে নিয়ে গত ২৭ মার্চ আদেশ দেন আদালত। আদেশে জমির শ্রেণি পরিবর্তনসহ কোনোভাবে দখল না করার অস্থায়ী নিষেধাজ্ঞা দেওয়া হয়। এ ছাড়া বিবাদীকে দেওয়া নোটিসপ্রাপ্তির ১৫ দিনের মধ্যে কারণ দর্শানোর জন্য নির্দেশ দেওয়া হয়। বিরোধীয় জমিতে বাদী-বিবাদীকে স্ব-স্ব ভোগদখলে থাকা এবং পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত স্থিতিবস্থা বজায় রাখারও নির্দেশ দেওয়া হয়। 

গোলাম মোস্তফা বলেন, ‘আদালতের নির্দেশ অমান্য করে হুমায়ুন কবির জমি দখল করে ৪ দিন ধরে সীমানাপ্রাচীর নির্মাণ করছেন।’ জানতে চাইলে এম হুমায়ুন কবির বলেন, ‘আমার ক্রয়কৃত জমিতে সীমানাপ্রাচীন নির্মাণ করছি। জমিতে আদালতের নিষেধাজ্ঞা আছে কি না জানা নেই। আদালতের আদেশ হাতে পেলে নির্দেশনা মেনে কাজ করব।’ 

উজিরপুর মডেল থানার ওসি জাফর আহমেদ বলেন, ‘আদালতের আদেশের কপি পেয়ে পুলিশ পাঠিয়ে কাজ বন্ধ রাখা হয়েছে।’

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা