× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

বিশ্ববিদ্যালয় কর্মচারীর বাড়িতে বোমা হামলা, বাবা-ছেলে গুরুতর আহত

গোপালগঞ্জ প্রতিবেদক

প্রকাশ : ২৪ এপ্রিল ২০২৪ ১৮:৫১ পিএম

আপডেট : ২৪ এপ্রিল ২০২৪ ২০:০৬ পিএম

বোমা বিস্ফোরণের বিকট শব্দ শুনে ঘটনাস্থলে ভিড় জমায় উৎসুক জনতা। প্রবা ফটো

বোমা বিস্ফোরণের বিকট শব্দ শুনে ঘটনাস্থলে ভিড় জমায় উৎসুক জনতা। প্রবা ফটো

গোপালগঞ্জের শহরতলিতে দুর্বৃত্তের বোমায় গুরুতর আহত হয়েছেন আব্দুস সোবহান মাসুদ শেখ ও তার চার বছরের ছেলে আব্দুল্লাহ। এতে বাবার শরীরের ৩০ শতাংশ ও ছেলের শরীরের ২৭ শতাংশ ঝলসে গেছে বলে জানিয়েছেন গোপালগঞ্জ জেনারেল হাসপাতালের চিকিৎসক। পরে আশঙ্কাজনক অবস্থায় তাদের উন্নত চিকিৎসার জন্য ঢাকায় পাঠানো হয়।

মঙ্গলবার (২৩ এপ্রিল) রাত ৯টার দিকে শহরতলির ঘোষেরচর গ্রামের উত্তরপাড়ায় মাসুদের বাড়ির উঠানে বোমা হামলার এ ঘটনা ঘটে। সিআইডির ক্রাইম সিনের একটি দল ঘটনাস্থল থেকে আলামত সংগ্রহ করে গোপালগঞ্জ থানায় হস্তান্তর করেছে। 

মাসুদ শেখ গোপালগঞ্জ শহরতলির ঘোষেরচর গ্রামের উত্তরপাড়ার মুরছালিন শেখের ছেলে। তিনি গোপালগঞ্জ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের প্রহরী।

ঘটনার পর গোপালগঞ্জ  জেনারেল হাসপাতালে বাবা ও ছেলেকে দেখতে ছুটে যান অতিরিক্ত পুলিশ সুপার (জেলা বিশেষ শাখা) ও পুলিশ সুপার পদে পদোন্নতিপ্রাপ্ত কাজী মাহবুবুল আলম।

পুলিশ ও পরিবার সূত্রে জানা গেছে, রাত ৯টার দিকে ছেলেকে নিয়ে গোপালগঞ্জ শহর থেকে মোটরসাইকেলে করে বাড়িতে ফেরেন মাসুদ শেখ। ঘরের সামনের উঠানে মোটরসাইকেল থামিয়ে নামার সঙ্গে সঙ্গেই কে বা কারা বোমা বিস্ফোরণ ঘটিয়ে পালিয়ে যায়। এতে মাসুদ ও তার ছেলে আব্দুল্লাহ গুরুতর আহত হয়। এ সময় বোমার বিকট শব্দে এলাকাবাসী ছুটে এসে বাবা-ছেলেকে পড়ে থাকতে দেখতে পায়। দ্রুত তাদের উদ্ধার করে গোপালগঞ্জ জেনারেল হাসপাতালে নিয়ে যাওয়া হয়। পরে শারীরিক অবস্থার অবনতি হলে উন্নত চিকিৎসার জন্য রাত সাড়ে ১০টার দিকে তাদের ঢাকায় পাঠানো হয়।

ঘটনাস্থল পরিদর্শন করেন অতিরিক্ত পুলিশ সুপার (অর্থ ও প্রশাসন) ও পুলিশ সুপার পদে পদোন্নতিপ্রাপ্ত লুৎফুল কবির চন্দন ও গোপালগঞ্জ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ আনিচুর রহমান।

 ওসি মোহাম্মদ আনিচুর রহমান ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, ‘পুলিশের সব ইউনিট তদন্তে নেমেছে। দুর্বৃত্তদের ধরতে অভিযান চলছে। এ ব্যাপারে এখনও কোনো লিখিত অভিযোগ পাওয়া যায়নি। লিখিত অভিযোগ পাওয়া গেলে আইনি ব্যবস্থা নেওয়া হবে।’ 

ফরিদপুর থেকে সিআইডির ক্রাইম সিনের চার সদস্যের একটি দল মঙ্গলবার রাতে ঘটনাস্থলে পরিদর্শন শেষে আলামত সংগ্রহ করে গোপালগঞ্জ সদর থানায় হস্তান্তর করে। ক্রাইম সিনের এসআই দীপঙ্কর দত্ত জানান, তিনটি ব্যাটারি ও রঙের স্প্রে দিয়ে তৈরি এ বোমা। এতে তিন ইঞ্চিবিশিষ্ট স্টিলের পানির পাইপের সকেটের ভাঙা অংশবিশেষ পাওয়া গেছে। প্রাথমিকভাবে এটিকে বোমা বলে ধারণ করা হচ্ছে।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা