× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

বাংলাদেশে বিনিয়োগের ক্ষেত্র খুঁজছে হংকং

চট্টগ্রাম অফিস

প্রকাশ : ২৪ এপ্রিল ২০২৪ ১৭:৩৯ পিএম

আপডেট : ২৪ এপ্রিল ২০২৪ ১৭:৪৬ পিএম

চট্টগ্রাম চেম্বার নেতৃবৃন্দের সঙ্গে হংকং ট্রেড ডেভালাপমেন্ট কাউন্সিলের মতবিনিময়। প্রবা ফটো

চট্টগ্রাম চেম্বার নেতৃবৃন্দের সঙ্গে হংকং ট্রেড ডেভালাপমেন্ট কাউন্সিলের মতবিনিময়। প্রবা ফটো

দক্ষিণ এশিয়ায় বাংলাদেশ উদীয়মান অর্থনৈতিক দেশে পরিণত হয়েছে মন্তব্য করে হংকং ট্রেড ডেভলপমেন্ট কাউন্সিলের সিনিয়র ইকোনমিস্ট গ্যারি এনজি বলেন, বাংলাদেশের লোকাল মার্কেটে হংকংয়ের প্রোডাক্ট কীভাবে বিপণন করা যায় তার অংশ হিসেবে আমাদের এই সফর। আমরা বাংলাদেশের বিভিন্ন সেক্টরে বিনিয়োগের ক্ষেত্র যাচাই-বাছাই করছি।

বুধবার (২৪ এপ্রিল) ওয়ার্ল্ড ট্রেড সেন্টারের চেম্বার কার্যালয়ে সংগঠনটির নেতৃবৃন্দের সঙ্গে মতবিনিময়কালে তিনি এসব কথা বলেন।

গ্যারি এনজি বলেন, ‘আমরা সরকারের বিভিন্ন সংস্থার পাশাপাশি বেসরকারিখাতে ব্যবসায়ী ও চেম্বার অ্যাসোসিয়েশনগুলোর সঙ্গে আলোচনা করছি। এর মাধ্যমে আমরা উপযুক্ত ক্ষেত্র চিহ্নিত করে হংকংয়ের ব্যবসায়ীদের বাংলাদেশে বিনিয়োগের আহ্বান জানাব।

সভায় চেম্বার সভাপতি ওমর হাজ্জাজ, চেম্বার পরিচালক মো. অহীদ সিরাজ চৌধুরী (স্বপন), জহিরুল ইসলাম চৌধুরী (আলমগীর), মাহফুজুল হক শাহ, মোহাম্মদ আকতার পারভেজ, মাহবুবুল হক মিয়া, মোহাম্মদ আদনানুল ইসলাম, মোহাম্মদ মনির উদ্দিন, আখতার উদ্দিন মাহমুদ, ওমর মুক্তাদির ও হংকং ট্রেড ডেভেলাপমেন্ট’র দক্ষিণ এশিয়া কনসালট্যান্ট মিত্র ডেভ বক্তব্য রাখেন।

চেম্বার সভাপতি ওমর হাজ্জাজ বলেন, বন্দর নগরী চট্টগ্রামকে দক্ষিণ এশিয়ার লজিস্টিক্স ও ইকোনমিক হাবে পরিণত করতে সরকার অবকাঠামোগত উন্নয়নের মাধ্যমে চট্টগ্রাম অঞ্চলকে বিনিয়োগের আকর্ষণীয় গন্তব্যে পরিণত করেছে। চট্টগ্রামে রয়েছে দেশের তথা এশিয়ার সর্ববৃহৎ বঙ্গবন্ধু শিল্প নগর। দেশি-বিদেশি অনেক বিনিয়োগকারী এই অর্থনৈতিক অঞ্চলে বিনিয়োগ করছে।

তিনি আরও বলেন, বাংলাদেশ প্রায় ১৮ কোটি মানুষের বিশাল বাজার। এ দেশের ভৌগোলিক সুবিধা, বিনিয়োগে সরকারি বিভিন্ন সুবিধা ব্যবহার করে চট্টগ্রামের বিশেষায়িত অর্থনৈতিক অঞ্চল-বঙ্গবন্ধু শেখ মুজিব শিল্প নগর, ব্লু ইকোনমি, এগ্রো প্রসেসিং, ফুটওয়্যার ও গভীর সাগরে মাছ ধরার জাহাজ তৈরিতে হংকংয়ের ব্যবসায়ীদের বিনিয়োগের আহ্বান জানাই।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা