× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

সেই দেলোয়ার বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত

নাটোর প্রতিবেদক

প্রকাশ : ২৩ এপ্রিল ২০২৪ ২২:৩৬ পিএম

দেলোয়ার হোসেন পাশা

দেলোয়ার হোসেন পাশা

নাটোরের সিংড়া উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী হওয়ার জেরে অপহরণের শিকার সেই দেলোয়ার হোসেন পাশা বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। মঙ্গলবার (২৩ এপ্রিল) দুপুরের দিকে এই ঘোষণা দেন জেলা নির্বাচন ও রিটার্নিং কর্মকর্তা আব্দুল লতিফ শেখ।

আব্দুল লতিফ শেখ বলেন, কোনো পদে একক প্রার্থী থাকলে আইন অনুযায়ী প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় অতিবাহিত হওয়ার পরের দিন রিটার্নিং কর্মকর্তা তাকে আনুষ্ঠানিকভাবে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ঘোষণা করতে পারেন। যেহেতু সিংড়া উপজেলা চেয়ারম্যান পদে দেলোয়ার হোসেন ছাড়া অন্য কোনো প্রার্থী নেই, তাই দেলোয়ার হোসেনকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ঘোষণা করা হয়েছে। তবে ভাইস চেয়ারম্যান পদে ভোট অনুষ্ঠিত হবে।

দেলোয়ার হোসেন উপজেলার কলম ইউনিয়ন আওয়ামী লীগের সদস্য। তিনি ওই ইউনিয়নের পার সাঐল এলাকার শের আলীর ছেলে। গত ১৫ এপ্রিল বিকালে জেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয় ও জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে থেকে দেলোয়ার হোসেনকে মারধর করে একটি মাইক্রোবাসে অপহরণ করে নিয়ে যায় লুৎফুল হাবিব রুবেলের অনুসারীরা। এরপর সাঐল গ্রামের নিজ বাড়ির সামনে থেকে তাকে মুমূর্ষু অবস্থায় উদ্ধার করে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। বর্তমানে সেখানে চিকিৎসাধীন রয়েছেন। তার শারীরিক অবস্থা উন্নতির দিকে বলে জানা গেছে। হাসপাতালের বিছানায় শুয়েই খবরটি পেয়ে আবেগাপ্লুত হন দেলোয়ার হোসেন।

অপহরণের ঘটনায় তার ভাই মজিবর রহমান বাদী হয়ে মামলা করেন। পুলিশ অভিযান চালিয়ে দুই দফায় তিন আসামিকে গ্রেপ্তার করে। অপহরণের কাজে ব্যবহৃত দুটি গাড়িও জব্দ করে। সিসিটিভি ভিডিও ফুটেজ ও গ্রেপ্তার আসামির জবানবন্দিতে ঘটনার সঙ্গে ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলকের শ্যালক চেয়ারম্যান প্রার্থী লুৎফুল হাবীব রুবেলের সম্পৃক্ততার অভিযোগ ওঠে।

এর আগে সিংড়া উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে লুৎফুল হাবিব রুবেল ও দেলোয়ার হোসেন মনোনয়নপত্র দাখিল করেন। যাচাই-বাছাই শেষে রিটার্নিং কর্মকর্তা দুজনেরই মনোনয়নপত্র বৈধ ঘোষণা করেন। কিন্তু দলীয় সিদ্ধান্তে ২১ এপ্রিল নির্বাচন থেকে প্রার্থিতা প্রত্যাহার করেন লুৎফুল হাবিব রুবেল। তিনি বলেন, উপজেলা পরিষদের নির্বাচন নিয়ে প্রধানমন্ত্রী ঘোষণা দিয়েছেন, কোনো মন্ত্রী-সংসদ সদস্যদের আত্মীয়স্বজন নির্বাচনে অংশ নিতে পারবেন না। প্রধানমন্ত্রীর ঘোষণার প্রতি শ্রদ্ধা রেখে এবং প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলকের নির্দেশনা অনুযায়ী মনোনয়নপত্র প্রত্যাহার করে নিচ্ছি।

জেলা নির্বাচন ও রিটার্নিং কর্মকর্তা আব্দুল লতিফ শেখ জানান, লুৎফুল হাবির রুবেলের মনোনয়নপত্র প্রত্যাহারের আবেদন গ্রহণ করা হয়। তাৎক্ষণিকভাবে মনোনয়নপত্র প্রত্যাহার চূড়ান্ত করা হয়।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা