× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

নড়াইল সিভিল সার্জন অফিসে নিয়োগে দুর্নীতির অভিযোগে মানববন্ধন

নড়াইল প্রতিবেদক

প্রকাশ : ২২ এপ্রিল ২০২৪ ১৯:২৮ পিএম

আপডেট : ২২ এপ্রিল ২০২৪ ২০:৫০ পিএম

নড়াইল সিভিল সার্জন অফিসে নিয়োগে দুর্নীতির অভিযোগে মানববন্ধন

নড়াইল সিভিল সার্জন অফিসে চারটি পদে নিয়োগে বিভিন্ন অনিয়ম ও দুর্নীতির অভিযোগ এনে লিখিত ফলাফল বাতিল ও পুনরায় নিয়োগ পরীক্ষার দাবিতে মানববন্ধন হয়েছে। সোমবার (২২ এপ্রিল) বেলা সাড়ে ১১টায় ‘সাধারণ নিয়োগ পরীক্ষার্থীদের আয়োজনে নড়াইল আদালত চত্বরে এ মানববন্ধন করা হয়।

ঘণ্টাব্যাপী এ মানববন্ধনে বক্তব্য দেন- জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক স্বপ্নীল সিকদার নীল, সদর উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক সিদ্ধার্থ সিংহ পল্টু, মাইজপাড়া ইউনিয়ন ছাত্র লীগের সভাপতি সন্দীপ মজুমদার, নড়াইল জেলা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক মিঠুন বিশ্বাস রাজু, পরীক্ষার্থী সুজন মোল্যা, হাসিবুর রহমার প্রমুখ। মানববন্ধন শেষে জেলা প্রশাসকের কাছে ‘নড়াইল সিভিল সার্জন অফিসের তৃতীয় ও চতুর্থ শ্রেণীর কর্মচারী নিয়োগ পরীক্ষার অনিয়োম প্রসঙ্গে’ স্মারকলিপি প্রদান করেন সাধারণ নিয়োগ পরীক্ষার্থীরা।

মানববন্ধনে সদর উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক সিদ্ধার্থ সিংহ পল্টু বলেন, নড়াইল সিভিল সার্জন কার্যালয়ের নিয়োগ পরীক্ষার ২৪ ঘণ্টার আগেই তিনটি পদের বিপরীতে লিখিত পরীক্ষায় অংশগ্রহণকারী ৫ হাজারের বেশি শিক্ষার্থীর উত্তরপত্র মূল্যায়ন করে রেজাল্ট প্রকাশ করা হয়েছে। এতো অল্প সময়ে কীভাবে এতো খাতা দেখে রেজাল্ট প্রকাশ করা হলো- তা নিয়ে জনমতে নানা প্রশ্নের সৃষ্টি হয়েছে। রেজাল্ট শিটও ভুলে ভরা। সেখানে একই রোল নম্বর দুবার করে লেখা হয়েছে।

তিনি আরও বলেন, প্রকাশিত রেজাল্ট কোনো ওয়েবসাইটে না দিয়ে ফেসবুকে দেওয়া হয়েছে। লোকমুখে শোনা যাচ্ছে, পরীক্ষার হলে না যাওয়া পরীক্ষার্থীর রোল নম্বর রেজাল্ট শিটে এসেছে। যা খুবই দুঃখজনক ব্যাপার। একদিনের ভিতর লিখিত পরীক্ষার ফল প্রকাশ করে, পরের দিন আবার মৌখিক পরীক্ষার তারিখ ঘোষণা করা হয়েছে। এতো তড়িঘড়ি করার পিছনে কি রহস্য রয়েছে, তা জনগণ জানতে চায়। ঘোষিত লিখিত পরীক্ষার ফলাফল বাতিল করে পুনরায় লিখিত পরীক্ষা গ্রহণের দাবি জানান তিনি। 

এ বিষয়ে নড়াইল সিভিল সার্জন ডা. সাজেদা বেগম বলেন, ‘এখানে কোনো অনিয়ম-দুর্নীতি হয়নি। স্বচ্ছতার সঙ্গে নিয়োগ প্রক্রিয়া সম্পন্নে জন্য দ্রুত সময়ের মধ্যে লিখিত পরীক্ষা ও ভাইবা নেওয়া হচ্ছে। ২০ এপ্রিল লিখিত পরীক্ষার ফল প্রকাশের পর ২১ এপ্রিল থেকে মৌখিক পরীক্ষা শুরু হয়েছে। মোট ৪টি পদের বিপরীতে ৬৮ জনকে নিয়োগ দেওয়া হবে।’

গত ১৯ এপ্রিল নড়াইল সিভিল সার্জন অফিসের স্বাস্থ্য সহকারী, কোল্ড চেইন টেকনিশিয়ান, স্টোর কিপার ও অফিস সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক পদে নিয়োগের লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হয়। পরের দিন ২০ এপ্রিল লিখিত পরীক্ষার ফলাফল ঘোষণা করা হয়। ফলাফলে ত্রুটি থাকায় একই দিনে স্বাক্ষরিত সংশোধিত ফলাফল ২১ এপ্রিল সিভিল সার্জনের ফেসবুক পেজে আপলোড করা হয়। এ নিয়ে আলোচনা-সমালোচনার সৃষ্টি হয়।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা