× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

এমপি হতে না পেরে ফের চেয়ারম্যান পদে মনোনয়নপত্র জমা

চাঁপাইনবাবগঞ্জ প্রতিবেদক

প্রকাশ : ২১ এপ্রিল ২০২৪ ২০:৫৪ পিএম

আপডেট : ২১ এপ্রিল ২০২৪ ২৩:০৯ পিএম

শিবগঞ্জ উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান সৈয়দ নজরুল ইসলাম। ছবি : সংগৃহীত

শিবগঞ্জ উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান সৈয়দ নজরুল ইসলাম। ছবি : সংগৃহীত

চাঁপাইনবাবগঞ্জ-১ আসনের (শিবগঞ্জ) সংসদ সদস্য হতে না পেরে ফের চেয়ারম্যান পদে মনোনয়নপত্র জমা দিয়েছেন শিবগঞ্জ উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান সৈয়দ নজরুল ইসলাম। রবিবার (২১ এপ্রিল) রিটার্নিং কর্মকর্তার কাছে তিনি মনোনয়নপত্র জমা দেন।

এর আগে তিনি শিবগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান পদ থেকে পদত্যাগ করে সংসদ সদস্য হওয়ার জন্য ভোটের মাঠে ছিলেন। গত বছরের ২ নভেম্বর পদত্যাগ করেন তিনি।

এমপি নির্বাচনে মনোনয়নপত্রের সঙ্গে জমা দেওয়া ভোটারের তালিকায় ভুল তথ্য থাকায় প্রাথমিকে তার মনোনয়নপত্র বাতিল করা হয়। পরে তিনি আপিল করে প্রার্থিতা ফিরে পান। তিনি ট্রাক প্রতীক নিয়ে ভোটের মাঠে প্রতিদ্বন্দ্বিতা করেন। সৈয়দ নজরুল ইসলাম পান ৭২ হাজার ৭০৯ ভোট। আসনটিতে নৌকা প্রতীকের প্রার্থী ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুল ৭ হাজার ১০৩ ভোট বেশি পেয়ে জয়ী হন।

এ বিষয়ে জানতে চাইলে সৈয়দ নজরুল ইসলাম বলেন, ‘জনগণ চেয়েছিল আমি সংসদ সদস্য নির্বাচন করি, তাই করেছিলাম। এবারও জনগণ বলছে, আপনি উপজেলা নির্বাচনে না দাঁড়ালে কার ছায়াতলে থাকব। তাই জনগণের স্বার্থে এবারও উপজেলা পরিষদের নির্বাচনে চেয়ারম্যান পদের জন্য মনোনয়নপত্র দাখিল করেছি। জনগণ আমাকে ভোট দিয়ে এবারের নির্বাচনে বিপুল ভোটে জয়ী করবে।’

এই উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে লড়ছেন আরও ছয়জন। তারা হলেন, শিবগঞ্জ উপজেলা বিএনপির সাবেক সভাপতি ও নয়ালাভাঙ্গা ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মো. আশরাফুল হক, উপজেলা জাসদের সাধারণ সম্পাদক মোহা. জামাল হোসেন (পলাশ), আওয়ামী লীগ সমর্থিত ভারপ্রাপ্ত উপজেলা পরিষদের চেয়ারম্যান মোহা. গোলাম কিবরিয়া, মোহা. গোলাম রাব্বানী ও মো. মহসীন আলী মিয়া।

ভাইস চেয়ারম্যান পদে মনোনয়নপত্র জমা দিয়েছেন- মো. আল মামুন, মো. ইব্রাহিম, মোহা. নাজমুল আলম, মোহা. রবিউল খান, মো. শামিম রেজা, মোহা. সাইফুল ইসলাম ও মোহা. সাইফুল ইসলাম। এ ছাড়া মহিলা ভাইস চেয়ারম্যান পদে বর্তমান মহিলা ভাইস চেয়ারম্যান শিউলী বেগম, মোসা. মুসলেমা খাতুন ও মোসা. নুরজাহান মনোনয়নপত্র জমা দিয়েছেন।

শিবগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা মো. রেজাউল ইসলাম বলেন, ‘আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে অংশ নিতে মোট ১৬ প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন।’

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা