× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

বরিশালে ফেসবুক পেজ খুলে প্রতারণা, অ্যাডমিন আটক

প্রবা প্রতিবেদক, বরিশাল

প্রকাশ : ২১ এপ্রিল ২০২৪ ২০:৫৪ পিএম

আপডেট : ২১ এপ্রিল ২০২৪ ২১:৫৫ পিএম

ফেসবুজ পেজের অ্যাডমিন আবু বক্করকে আটক করেছে পুলিশ। প্রবা ফটো

ফেসবুজ পেজের অ্যাডমিন আবু বক্করকে আটক করেছে পুলিশ। প্রবা ফটো

বরিশালে ফেসবুকে আবাসিক হোটেলের নামে পেজ খুলে নারী-পুরুষদের জিম্মি করে অর্থ হাতিয়ে নেওয়া একটি চক্রের সদস্যকে আটক করেছে পুলিশ। শনিবার (২০ এপ্রিল) রাতে বরিশাল নগরীতে অভিযান চালিয়ে এক তরুণকে আটক করা হয়। রবিবার সংবাদ সম্মেলনে এ তথ্য জানান বরিশাল মহানগরের উপপুলিশ কমিশনার (দক্ষিণ) আলী আশরাফ ভুঞা।

আটক আবু বক্কর নগরীর ৩০ নম্বর ওয়ার্ড বারৈজ্জার হাট এলাকার বাসিন্দা হেলাল গাজীর ছেলে। তিনি বিভিন্ন নামে খোলা ফেসবুকের ১৩টি পেজের অ্যাডমিন।

উপপুলিশ কমিশনার আলী আশরাফ ভুঞা বলেন, ‘ফেসবুকে বিভিন্ন আবাসিক হোটেল নামে পেজ খুলে তরুণদের অসামাজিক কাজে প্রলুব্ধ করত আবু বক্কর। তার পেজগুলোয় ২৫ হাজার ফলোয়ার রয়েছে। সদস্যরা তার সঙ্গে যোগাযোগ করলে বিভিন্ন আবাসিক হোটেলে নিয়ে তাদের জিম্মি করত। পরে তাদের কাছ থেকে টাকা হাতিয়ে নেওয়া হতো। এ চক্রের খপ্পড়ে পড়েছে এমন ১০ জন ভুক্তভোগী অভিযোগ করেছে। তাদের অভিযোগের ভিত্তিতে বরিশাল মহানগর সাইবার পুলিশ ইউনিট এক মাস ধরে কাজ করার পর শনিবার রাতে নগরীর কাশিপুর থেকে আবু বক্করকে আটক করে।

তার বিরুদ্ধে পুলিশ বাদী হয়ে মামলা করবে জানিয়ে তিনি বলেন, ‘১৩টি পেজের পাসওয়ার্ড উদ্ধার করা হয়েছে। এসব পেজ বন্ধ করার কার্যক্রম চলছে।’

বরিশাল মহানগর পুলিশের গঠন করা সাইবার টিমের এটি প্রথম সফলতা বলেও জানান এই পুলিশ কর্মকর্তা।

সংবাদ সম্মেলনে অতিরিক্ত উপপুলিশ কমিশনার ফজলুল করিম, কোতোয়ালি মডেল থানার ওসি নাফিছুর রহমান, এয়ারপোর্ট থানার ওসি প্রণয় রায় উপস্থিত ছিলেন।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা