× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

নারায়ণগঞ্জে বেতনের দাবিতে বিক্ষোভ, শ্রমিক-পুলিশ সংঘর্ষে আহত ৩০

নারায়ণগঞ্জ প্রতিবেদক

প্রকাশ : ২১ এপ্রিল ২০২৪ ১৫:৩২ পিএম

আপডেট : ২১ এপ্রিল ২০২৪ ১৬:১৪ পিএম

নারায়ণগঞ্জে বকেয়া বেতনের দাবিতে সড়ক অবরোধ করলে শ্রমিক-পুলিশ সংঘর্ষে ৩০ জনের মতো শ্রমিক আহত হয়েছে। ছবি : সংগৃহীত

নারায়ণগঞ্জে বকেয়া বেতনের দাবিতে সড়ক অবরোধ করলে শ্রমিক-পুলিশ সংঘর্ষে ৩০ জনের মতো শ্রমিক আহত হয়েছে। ছবি : সংগৃহীত

নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলার কাঁচপুরে একটি রপ্তানিমুখী শিল্প কারখানার শ্রমিকদের সঙ্গে পুলিশের সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে অন্তত ৩০ জন আহত হয়েছে।

রবিবার (২১ এপ্রিল) দুপুর সাড়ে ১২টা থেকে ১টা পর্যন্ত এ সংঘর্ষে  পুলিশ ও শ্রমিকসহ অন্তত ৩০ জন আহত হয়েছে। এ সময় কয়েকটি গাড়ি ভাঙচুর করা হয়। রাস্তার দুই পাশে যানজটের সৃষ্টি হয়। এ সময় পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ অর্ধশতাধিক টিয়ারশেল ও কয়েক রাউন্ড রাবার বুলেট নিক্ষেপ করে।

ওই কারখানার শ্রমিকরা জানান, বেতন-ভাতাসহ বিভিন্ন সমস্যা নিয়ে তারা মালিকপক্ষের কাছে যান। মালিকপক্ষ তাদের দাবি না মেনে খারাপ আচরণসহ কয়েকজন শ্রমিককে মারধর করে। পরে রবিবার সকালে বাধ্য হয়ে শ্রমিকরা রাস্তায় নামে। পুলিশ কারখানা মালিকের পক্ষ নিয়ে শ্রমিকদের ওপর লাঠিচার্জসহ টিয়ারশেল নিক্ষেপ করে। এতে বেশ কয়েকজন শ্রমিক আহত হয়েছেন।

শ্রমিকরা জানান, তারা তিন মাসের বেতন ঈদ বোনাস পাওনা আছে। একাধিকবার আশ্বাস দিলেও মালিকপক্ষ তা পরিশোধ করেনি। 

শ্রমিকরা আরও জানিয়েছে, সকালে শ্রমিকরা কাজে যোগ দিতে গিয়ে ফ্যাক্টরি বন্ধ দেখতে পায়। ম্যানেজমেন্টের সঙ্গে এ নিয়ে কথা বলতে গেলে শ্রমিকদের ফ্যাক্টরি থেকে বের করে দেওয়া হয়। তখন শ্রমিকরা কারখানা থেকে বের হয়ে ঢাকা-মুন্সীগঞ্জ সড়ক অবরোধ করে। এ সময়ে তারা রাস্তায় বিদ্যুৎতের খুঁটি ফেলে ও টেবিলে আগুন ধরিয়ে বিক্ষোভ করে। ঘটনাস্থলে শিল্প পুলিশের জলকামান নিয়ে গেলে উত্তেজিত শ্রমিকরা তা ভাঙচুর করে। শিল্প পুলিশ রাবার বুলেট ছুড়লে শ্রমিকরা পুলিশের সঙ্গে সংঘর্ষে জড়িয়ে পড়ে। এ সময় শিল্প পুলিশ টিয়ারশেল ছুড়লে শ্রমিকরা কিছুটা পিছু হটলেও পুলিশের দিকে ঢিল ছুড়তে থাকে। পরে ফতুল্লা মডেল থানা পুলিশ এসে শ্রমিকদের শান্ত হওয়ার আহ্বান জানান। পরে বেতন-ভাতা নিয়ে মালিকপক্ষের সঙ্গে আলোচনার আশ্বাসে শান্ত হয় শ্রমিকরা। পরে সড়কের যানবাহন চলাচলের স্বাভাবিক হয়।

এ বিষয়ে ঘটনাস্থলে থাকা ফতুল্লা মডেল থানা পুলিশের পরিদর্শক (তদন্ত) তসলিম উদ্দিন বলেন, শিল্প পুলিশ শ্রমিকদের নিবৃত্ত করার চেষ্টা করেছে। এ সময় উত্তেজিত শ্রমিকরা কয়েকটি যানবাহন ভাঙচুর করে।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা