× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

বাকেরগঞ্জ উপজেলা নির্বাচন

দলের সিদ্ধান্ত উপেক্ষিত আপন ভাইকে প্রার্থী করলেন এমপি!

বাকেরগঞ্জ (বরিশাল) প্রতিবেদক

প্রকাশ : ২০ এপ্রিল ২০২৪ ২২:৫৪ পিএম

আব্দুল সালাম মল্লিক। প্রবা ফটো

আব্দুল সালাম মল্লিক। প্রবা ফটো

কেন্দ্রীয় আওয়ামী লীগের সিদ্ধান্ত উপেক্ষা করে বাকেরগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে ভাইস চেয়ারম্যান পদে আপন ভাইকে প্রার্থী করে প্রচারে নেমেছেন বরিশাল-৬ আসনের এমপি আব্দুল হাফিজ মল্লিক। 

প্রসঙ্গত, আসন্ন চার ধাপের উপজেলা পরিষদ নির্বাচন থেকে আওয়ামী লীগের মন্ত্রী-এমপিদের আত্মীয়দের সরে দাঁড়ানোর নির্দেশনা দেওয়া হয়েছে। সেই সঙ্গে নির্দেশনা না মানলে সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হবে বলেও সতর্ক করা হয়েছে। আওয়ামী লীগের পক্ষ থেকে বারবার সতর্ক করার পর এবার চিঠি দিয়ে এবং সাংগঠনিকভাবে এই নির্দেশনা দেওয়া হয়েছে। 

বাকেরগঞ্জ উপজেলায় ভাইস চেয়ারম্যান পদে আব্দুল সালাম মল্লিকের পক্ষে কাজ করার জন্য আওয়ামী লীগের নেতাকর্মীকে নির্দেশনা দিয়েছেন তারই ভাই এমপি আব্দুল হাফিজ মল্লিক। তার এই ঘোষণায় উপজেলায় সাধারণ নেতাকর্মীর মধ্যে ক্ষোভ ও বিভক্তি দেখা দিয়েছে। আব্দুল হাফিজ মল্লিক আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য এবং শ্রম ও জনশক্তি বিষয়ক উপকমিটির চেয়ারম্যান।

আগামী ৮ মে প্রথম ধাপে বাকেরগঞ্জ উপজেলা পরিষদের নির্বাচন হবে। এখানে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতাকারী ছয়জনের মধ্যে রয়েছেনÑ উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি ও উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান মিজানুর রহমান মিজান, আওয়ামী যুবলীগের কেন্দ্রীয় কমিটির সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক বিশ্বাস মতিউর রহমান বাদশা, সহসম্পাদক রাজিব তালুকদার, বাকেরগঞ্জ উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক নিয়ামত আব্দুল্লাহ পলাশ, এএম মেজবা উদ্দিন জুয়েল এবং ফিরোজ আলম খান।

ভাইস চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতাকারী চারজনের মধ্যে রয়েছেনÑ  উপজেলা ছাত্রলীগের সভাপতি সাইফুল ইসলাম ডাকুয়া, শাহবাজ মিয়া, কামরুল হোসেন ও আব্দুস সালাম মল্লিক। মহিলা ভাইস চেয়ারম্যান পদে নির্বাচন করছেন উপজেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি তাহমিনা বেগম ও জাহানারা বেগম। প্রার্থী যাচাই-বাছাই শেষে বাকেরগঞ্জের নির্বাচনী মাঠে এখন প্রচারাভিযান চালাচ্ছেন প্রার্থীরা। তাদের মধ্যে এমপির পছন্দ অনুযায়ী চেয়ারম্যান প্রার্থী একজন, ভাইস চেয়ারম্যান প্রার্থী তার ছোট ভাই ও মহিলা ভাইস চেয়ারম্যানসহ তিনজনকে আগাম সবুজসংকেত দিয়ে আসছেন এমপি হাফিজ মল্লিক। 

স্থানীয় নেতাকর্মীদের অভিযোগ, উপজেলা নির্বাচন দলীয়ভাবে হচ্ছে না। ঘোষিত তফসিল অনুযায়ী মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ সময় ছিল ১৫ এপ্রিল আর বাছাই হয়েছে ১৭ এপ্রিল। দলীয় সিদ্ধান্ত উপেক্ষা করে এ নির্বাচনে এমপি হাফিজ মল্লিক তার ছোট ভাই সালাম মল্লিককে ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী করেন। প্রার্থী বাছাইয়ের পর থেকেই এমপির দৃষ্টিভঙ্গি পাল্টে যায়। ১৭ এপ্রিল থেকে উপজেলা আওয়ামী লীগ নেতাকর্মীকে তিনি তার বাসভবনে ডেকে নিতে থাকেন। দফায় দফায় বৈঠক করে তিনি নেতাকর্মীসহ ইউপি চেয়ারম্যানদের তার পছন্দের প্রার্থীর পক্ষে নির্বাচন করার নির্দেশ দেন।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা