× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

মানিকগঞ্জে ইসি আলমগীর

মন্ত্রী-এমপির স্বজনদের প্রার্থীতা নিয়ে ইসির কোনো মতামত নেই

মানিকগঞ্জ প্রতিবেদক

প্রকাশ : ২০ এপ্রিল ২০২৪ ২১:০০ পিএম

আপডেট : ২০ এপ্রিল ২০২৪ ২১:০০ পিএম

মন্ত্রী-এমপির স্বজনদের প্রার্থীতা নিয়ে ইসির কোনো মতামত নেই

উপজেলা পরিষদ নির্বাচনে দলের মন্ত্রী ও সংসদ সদস্যদের (এমপি) স্বজনদের প্রার্থী না হওয়ার নির্দেশ দিয়েছে আওয়ামী লীগ। তবে এ নিয়ে নির্বাচন কমিশনের (ইসি) আলাদা কোনো মতামত নেই বলে জানিয়েছেন নির্বাচন কমিশনার মো. আলমগীর। এবারের উপজেলা নির্বাচন সর্বশেষ সংসদ নির্বাচনের চেয়ে ভালো হবে বলেও আশা প্রকাশ করেন তিনি।

শনিবার (২০ এপ্রিল) মানিকগঞ্জ জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে মতবিনিময় সভা শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে ইসি আলমগীর বলেন, সংসদ সদস্য ও মন্ত্রীর স্বজনদের উপজেলা নির্বাচনে প্রার্থী না হওয়ার নির্দেশনা রাজনৈতিক দলের সিদ্ধান্ত। এ নিয়ে নির্বাচন কমিশনের কোনো মতামত নেই।

তিনি আরও বলেন, নির্বাচন কমিশনের আইনে আত্মীয়-অনাত্মীয় কোন সম্পর্ক নেই। তাই এমপি-মন্ত্রীর স্বজনদের প্রার্থী না হওয়ার নির্দেশনা তাদের দলীয় সিদ্ধান্ত, তাদের পলিসি। তবে যে কোন দল অথবা যে কেউ বলুক না কেন যেটা করলে নির্বাচন সুষ্ঠু এবং শান্তিপূর্ণ হবে, সেটাকে আমরা সাধুবাদ জানাই।

সুষ্ঠু ও শান্তিপূর্ণ ভোটের প্রস্তুতি নেওয়া হয়েছে জানিয়ে এই নির্বাচন কমিশনার বলেন, যেখানেই প্রভাব বিস্তার অথবা প্রার্থীর বিরুদ্ধে অভিযোগ আসছে, সেখানেই ব্যবস্থা নেওয়া হচ্ছে।

বিএনপির ভোট বর্জনের ডাক নিয়ে জানতে চাইলে মো. আলমগীর বলেন, জাতীয় নির্বাচনেও ভোট বর্জনের ঘোষণা দেওয়া হয়েছিল। তারপরও সবার সহযোগিতায় একটি ভালো নির্বাচন হয়েছে। সংসদ নির্বাচনের চেয়েও উপজেলা নির্বাচন আরও ভালো হবে।

মতবিনিময় সভায় জেলা প্রশাসক রেহেনা আকতার, অতিরিক্ত জেলা প্রশাসক মো. তরিকুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার সুজন সরকার, জেলা নির্বাচন কর্মকর্তা আমিনুর রহমান মিঞা এবং সিংগাইর ও হরিরামপুর উপজেলা নির্বাচনের প্রার্থীরা উপস্থিত ছিলেন।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা